বিভিন্ন ফটোগ্রাফি।

আশাকরি " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ভালো আছেন। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আমি আমার তোলা কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


IMG_20240314_165551.jpg


ক্যামেরা পরিচিতি : HUAWEI

ক্যামেরা মডেল : BKK-AL 10

ক্যামেরা লেংথ : 3 mm

লোকেশন : উত্তর ২৪ পরগনা


আসলে ফটোগ্রাফি করতে সবার খুব ভালো লাগে। যখন আমরা নিজেদের শহর এলাকা ছেড়ে কোথাও ঘুরতে যাই তখন আমরা বিভিন্ন ধরনের প্রাকৃতিক দৃশ্য আমাদের ফোনের ক্যামেরায় বন্দি করে রাখি। আসলে ফটোগ্রাফি কিন্তু একটা স্মৃতি। কারণ আমরা যদি কোথাও ঘুরতে যাই আবার সেই জায়গা থেকে পুনরায় বাড়িতে চলে আসি তখন ফোনের গ্যালারিতে সেই স্মৃতিগুলো দেখে আমাদের সবার খুব ভালো লাগে।


IMG_20240314_165536.jpg


ক্যামেরা পরিচিতি : HUAWEI

ক্যামেরা মডেল : BKK-AL 10

ক্যামেরা লেংথ : 3 mm

লোকেশন : উত্তর ২৪ পরগনা


আসলে আজকে আমি একটা ছোট ফলের ছবি আপনাদের সাথে শেয়ার করছি। আসলে এই ফলটিকে যে কি বলে তা আমার জানা নেই। এই ফলটা নাকি পেকে গেলে হলুদ রং ধারণ করে। এছাড়াও এই ফলটি নাকি খাওয়া যায়। যাইহোক আমি যেখানে ঘুরে বেড়াচ্ছিলাম সেখানে চারিপাশে এই ধরনের ফল গাছের ছোট ছোট চারা চারিদিকে দেখতে পারছিলাম। তাই আমি একটি ফল গাছ থেকে ছিড়ে হাতে নিয়ে ফলটি পর্যবেক্ষণ করতে লাগলাম।


IMG_20240314_165541.jpg


ক্যামেরা পরিচিতি : HUAWEI

ক্যামেরা মডেল : BKK-AL 10

ক্যামেরা লেংথ : 3 mm

লোকেশন : উত্তর ২৪ পরগনা


আসলে গ্রাম অঞ্চলের অলিতে গলিতে এই ধরনের ছোট ছোট ফল গাছ অনেক দেখা যায়। এর ভিতর কিছু ফল খাওয়া যায় আবার কিছু ফল খাওয়া যায় না। কিন্তু আমি যে ফলটির ছবি আপনাদের সাথে শেয়ার করছি এটি কিন্তু এখনো কাঁচা রয়েছে। আগেই বলেছি যে, এই ফলটি যখন পেকে যায় তখন এই ফলের ভিতরে ছোট একটা গোল বীজের মত থাকে যেটি দেখতে হলুদ রঙের হয়ে থাকে। যাইহোক এই গাছগুলোকে নাকি আগাছা বলে।


IMG_20240314_165618.jpg


ক্যামেরা পরিচিতি : HUAWEI

ক্যামেরা মডেল : BKK-AL 10

ক্যামেরা লেংথ : 3 mm

লোকেশন : উত্তর ২৪ পরগনা



কারণ জমিতে যখন ফসল উঠে যায় তখন এসব গাছ প্রচুর পরিমাণে জমিতে জন্মগ্রহণ করে। আসলে এই জমিতে কিছুদিন আগে সরিষা গাছ ছিল। সরিষা যখন পেকে গিয়েছিল তখন থেকে এই সব সরিষা গাছ কেটে ফেলায় জমিটি ফাঁকা হয়ে গিয়েছিল। এরপর এই জমিতে প্রচুর পরিমাণে এই ধরনের ছোট ছোট ফল গাছ হয়েছিল। যাই হোক আমি চারিদিকে প্রকৃতি দেখছিলাম এবং এই ফাঁকা জমিতে অনেকগুলো ছাগল ঘুরে ঘুরে ঘাস খাচ্ছিল।



আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

Sort:  
 5 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিয়েছেন। আর দক্ষতার সাথে এবং ধৈর্য সহকারে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি এলোমেলো ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বেশ দারুন ভাবে ফটোগ্রাফী আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ দারুন ভাবে ফটোগ্রাফী গুলো উপস্থাপন করেছেন।

 5 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফির নিয়ে এই আপনার ফটোগ্রাফি অ্যালবাম আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ধারণ করেছেন। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর ব্যাখ্যা করেছেন, আপনার হাতে যে ফলটি শেয়ার করেছেন সেটা আমাদের এলাকায় গ্রাম্য ভাষায় কাই ফল বলে থাকে। আমাদের গ্রামে এই ধরনের ফল বেশ ভালোই দেখা যায়। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67794.46
ETH 2624.97
USDT 1.00
SBD 2.65