এলোমেলো ফটোগ্রাফি

কেমন আছেন বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


আজকের পোস্টে আমি আপনাদের সাথে আমার তোলা বেশ কিছু ছবি শেয়ার করবো। এই ছবিগুলো বিভিন্ন সময় তুলেছিলাম। তেমন কোন বিশেষ উদ্দেশ্য ছাড়াই ছবিগুলো তুলেছিলাম। আসলে এখন ঘর থেকে বাইরে বের হলেই ছবি তুলি। তাই বলতে পারেন ছবি তোলা একটা অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে। গত কিছুদিনে আমার তোলা ছবিগুলোর ভেতর থেকে কিছু ছবি এই পোস্টে আপনাদের সাথে শেয়ার করবো।

IMG_20240413_141454.jpg

ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন ইঞ্জিন চালিত একটি ট্রলার। আমাদের অঞ্চলে এই ট্রলার গুলো ব্যবহার করা হয় লোকজন যাতায়াত করার জন্য। সেই সাথে চরের মানুষজন পণ্য পরিবহনের কাজেও এই ট্রলার গুলো ব্যবহার করে থাকে। এই ট্রলারগুলোর আরও একটা ব্যবহার রয়েছে। সেটা হচ্ছে বিভিন্ন সময়ে আমাদের জেলার মানুষজন এই ট্রলারগুলো নিয়ে পিকনিকে বের হয় নদীতে। ছবিটাতে আপনারা যে ট্রলারটা দেখতে পাচ্ছেন। খেয়াল করলে দেখতে পাবেন সেই ট্রলারে করে একটি পিকনিক পার্টি ঘুরে বেড়াচ্ছে। কয়েকদিন আগে নদীতে গোসল করতে গিয়ে ছবিটি তুলেছিলাম।

IMG_20240412_190558.jpg

কয়েকদিন আগে সন্ধার পরে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিলাম। আড্ডা দিচ্ছিলাম একটি পুকুর ঘাটে বসে। এই ছবিটি সেখান থেকেই তুলেছিলাম। মূলত রাতে এই ধরনের দৃশ্য আমার নতুন মোবাইলের ক্যামেরা কেমন ধারণ করে সেটা পরীক্ষা করার জন্য ছবিটি তুলেছিলাম। তবে ছবিটা দেখে আমি মোটামুটি সন্তুষ্ট। যদিও আপনারা ছবিটা দেখে বুঝতে পারছেন না আসলে সেখানকার অবস্থা কেমন ছিলো। আমি যেখানে বসে ছবি তুলেছিলাম সেখানে ছিল অন্ধকার। সেই অন্ধকারের ভেতরে ক্যামেরাতে যে ছবি উঠেছে আমি তাতে সন্তুষ্ট।

IMG_20240414_112456.jpg

উপরের ছবিতে আপনারা একটি গ্রামীণ রাস্তা দেখতে পাচ্ছেন। যে রাস্তাটা ছায়া ঘেরা। এই ধরনের রাস্তা আমার কাছে খুবই পছন্দের। গ্রামের এই রাস্তাগুলিতে গেলে আমার কাছে দারুন লাগে।

IMG_20240414_192317.jpg

কয়েকদিন আগে আমি গিয়েছিলাম আমাদের শহরে অনুষ্ঠিত হওয়া বৈশাখী মেলায়। এই বৈশাখী মেলায় বিভিন্ন রকমের স্টল হয়েছে। তবে ছবিটাতে আপনারা যে স্টলটি দেখতে পাচ্ছেন এটা আসলে একটি হস্তশিল্পের স্টল। স্টলে স্থানীয় মানুষদের হাতে তৈরি নানা রকম জিনিসপত্র বিক্রি হচ্ছিলো। জিনিসগুলো দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। সে জন্যই ছবিটি তুলেছিলাম।

IMG_20240414_192359.jpg

এখন ছবিতে আপনারা একটি আইসক্রিমের ভ্যান দেখতে পাচ্ছেন। এটা নরমাল কোনো আইসক্রিম না। ভ্যানের গায়ে আপনারা লেখা দেখছেন গোল্লা আইসক্রিম। আসলে এখানে একটি গ্লাসে আপনাকে বরফ দেয়া হবে। সেই সাথে এক ধরনের ফুড কালার মিশ্রিত সিরাপ দেয়া হবে। যেটাতে বরফ চুবিয়ে খেতে পারবেন। জিনিসটা খেতে অবশ্য আমার কাছে খুব একটা ভালো লাগেনি।

IMG_20240414_192557.jpg

IMG_20240414_193604.jpg

উপরের ছবি দুটিও মেলা থেকে তুলেছিলাম। এখনকার বৈশাখী মেলার সাথে আগের বৈশাখী মেলার অনেক পার্থক্য খেয়াল করে দেখলাম। আগেকার দিনে যে বৈশাখী মেলা হোতো সেখানে গ্রামীণ হস্তশিল্প জাত পণ্য বেশি পাওয়া যেতো। কিন্তু এখনকার সব মেলায় প্রায় একই রকমের স্টল দেখা যায়। যার ফলে মেলাগুলো তাদের বৈচিত্র হারিয়েছে। সেই কারণে এখনকার মেলাগুলো খুব একটা ভালোও লাগে না।

আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইস | HONOR 90

---|---

স্থান | ফরিদপুর


ধন্যবাদ

Sort:  
 2 months ago 

আপনার ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। নদী, গ্রাম্য রাস্তা আর বৈশাখী মেলায় দারুন দারুন দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58906.05
ETH 2666.51
USDT 1.00
SBD 2.44