আমার জীবনের প্রথম মোবাইল ফোন হাতে পাওয়ার অনুভূতি শেয়ার করলাম

20220826_201920.jpg

সময় টা ছিল ২০১৬ সাল, আমি ১০ম শ্রেণীতে পড়াশোনা করতাম তখন বাজারে আসে বিভিন্ন মডেলের জাভা ফোন। জাভা ফোনে অনেক গুলো গেইম ডাউনলোড করে গেইম খেলা যায় সেটা দেখে আমার ফোন কিনার নেশা উঠে গেলো, এ যেনো এক চরম নেশা যা আমাকে ঘুমাতে দেয়না আমি প্রতিনিয়ত বাসায় বলতাম জাভা ফোন আমার অনেক উপকারে করবে সেখানে থাকা ' ইংলিশ টু বাংলা' ডিকশনারি আমার ইংরেজি পড়াশোনাতে খুব সাহায্য করবে।কিন্তু বাসায় এক কথা এই বয়সে আমাকে ফোন কিনে দেবেন না ,এমনকি মাটিতে গড়াগড়ি করার মত কান্না করে 😭আমাকে একটি জাভা ফোন কিনে দেয় কিন্তু আমি তো আমার দেয়া কথা আর রাখলাম না। কোথায় জাভা ফোন ব্যাবহার করে ডিকশনারি বের করবো উল্টো আমি তো গেইম এর নেশায় ব্যাস্ত, আমি নানুর বাসায় থাকতাম, যখন আমি পড়তে বসতাম তখন ঠিক চোরের মত বইয়ের ফাঁকে ফোন রেখে লুকিয়ে গেইম খেলতাম😁 হঠাৎ যখন নানু বা নানি রুমে আসতো আমি টের পেয়ে সাথে সাথেই ফোনটি সরায়ে রাখতাম 😬এইভাবে বেশকিছুদিন কেটে যায় এদিকে আমার পড়াশোনাও গাছের মাথায় উঠে যায়, সামনে আমার এস,এস,সি পরীক্ষা এদিকে কোনো চিন্তা নেই আমার। আমি তো মেতে উঠেছি একটাই নেশা গেইম এর নেশা, একদিন আমার এক কাছের বন্ধুর সাথে দেখা হয় সে আমাকে বলে জাভা ফোনে নাকি ফেইসবুক ও চালানো যায় জানতাম না আসলে ফেইসবুক দিয়ে কি হয়? আমি ভাবলাম ফেইসবুক চালিয়ে দেখি এটা আবার কেমন জিনিস,🙄 কিন্তু ফেইসবুক আমাকে নতুন কিছু নেশা ধরায়লো এতে অপরিচিত বন্ধুর সাথেও আড্ডা দেয়া যায় মেসেজ করা যায় ,ফেইসবুক পেয়ে আমি যেনো পড়াশোনায় আরো গণ্ড মূর্খ হয়ে বসলাম, এদিকে আমার এস,এস,সি পরীক্ষা হাতের কাছে চলে আসলো কিন্তু আমার পড়াশোনা একটুও হলনা , আমার পরীক্ষা শুরু হলো কিন্তু আমি ফোনের নেশায় রয়ে গেলাম একটুও পড়াশোনা করলাম না , যখনি পড়তে বসতাম বইয়ের ফাঁকে ফোন রাখতাম আর চুপিচুপি ফোন টিপতাম কিন্তু কথায় আছে না চোরের "দশদিন" কিন্তু মালিকের "একদিন" , এইভাবে একদিন ঠিক হতে নাতে ধরা পড়ে গেলাম আমাকে অনেক বকাবকি করলো কিন্তু এতেও আমার শিক্ষা হলনা আমার ডিউটি আমি কন্টিনিউ করে গেলাম,
আমার পরীক্ষা শেষ হলো ২ মাস পর রেজাল্ট বের হওয়ার দিন কেনো জানি মনে হলো আমি একটি সাবজেক্ট এ ফেইল করব😔, যা বলা তাই কাজ আমি কেমিস্ট্রি সাবজেক্ট এ ফেইল করলাম,🥺 এর পরে আমার জ্ঞান ফিরলো ফেইল করা যে কি কষ্ট টা হাড়ে হাড়ে টের পেলাম দীর্ঘ একবছর পর আমি আবারও সেই সাবজেক্ট এ পরীক্ষা দিই। প্রিয় এডমিন ভাইয়া এই ছিল আমার ফোনের প্রতি মায়া ভালোবাসার সত্যি কাহিনী।
✍️ফিরোজ রানা।

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago (edited)

আপনি দেখছি অনেক সুন্দর গুছিয়ে পোস্ট করেছেন, ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। তবে,,

আমার বাংলা ব্লগে পোস্ট করতে হলে, সর্বপ্রথম একটি পরিচিতিমূলক পোস্ট লিখতে হবে।
আর অবশ্যই পোস্ট বাংলাতে হতে হবে।
পোস্টে অবশ্যই #abb-intro ট্যাগ ব্যাবহার করতে হবে। একটি পরিস্কার কাগজে আমার বাংলা ব্লগ, আপনার স্টিমিট আইডি এবং তারিখ লিখে সেই কাগজসহ আপনার ছবি তুলতে হবে। এই ছবির সাথে আরও নূন্যতম তিন চারটি ছবি এবং ২৫০ শব্দের একটি পরিচিতি মূলক পোস্ট লিখতে হবে। আপনার সম্পর্কে আরও তথ্য লিখতে হবে যেমন আপনার শিক্ষাগত যোগ্যতা, পরিবার, জাতীয়তা, এলাকা সম্পর্কে সব তথ্য উল্লেখ করতে হবে। আপনাকে সঠিকভাবে ভেরিফিকেশন পোস্ট করতে হলে এই সকল নিয়ম মেনে আবার পোস্ট করতে হবে। আপনার পোস্টে রেফারার সম্পর্কে লিখতে হবে অথবা এই কমিউনিটির ব্যাপারে কোন 'মাধ্যম' থেকে জানতে পেরেছেন তা উল্লেখ করতে হবে অবশ্যই।

আরও কিছু জানতে জয়েন করুন আমাদের discord এ

👇
জয়েন করুন আমাদের discord server এ
Discord link : ঃhttps://discord.gg/5aYe6e6nMW

নিচের লিংক টি ক্লিক করে দেখে নিতে পারেনঃ আমার বাংলা ব্লগ এর সর্বশেষ আপডেট নিয়মাবলী
👉 [লিংক] ঃ https://steemit.com/hive-129948/@rme/last-updated-rules-of-amar-bangla-blog-community-29-sep-21

Insa-Allah, আজকে আমি পরিচিতি মূলক পোষ্ট লিখবো

 2 years ago 

আমার বাংলা ব্লগ এর ভেরিফাইড মেম্বারদের রেফার করা মেম্বার ছাড়া অন্য মেম্বারদের পরিচিত মূলক পোষ্ট আমরা গ্রহণ করি না, আপনার কি আমার বাংলা ব্লগে পরিচিত কেউ আছেন?

ছরি, আমার এরকম পরিচিত কেউ নাই যে আছে সে আমার বাংলা ব্লগ এর মেম্বার না, আসলে আমার ভুল হয়েছে আপনাদের কমিউনিটির যে এত rules আমি জানতাম না ঠিক আছে আপু আমাকে ভেরিফাই করতে হবেনা , আমি অন্যান্য কমিউনিটি তে পোষ্ট করব, ভালো থাকবেন , অযথায় কষ্ট করে লিখলাম আর কাগজে লিখে পোষ্ট করলাম, মাফ চাই, আচ্ছালামুআলাইকুম।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

আপনাকে স্বাগতম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63651.41
ETH 2679.55
USDT 1.00
SBD 2.80