প্রথম পেপার কাটিং নকশা তৈরি

in আমার বাংলা ব্লগ4 months ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি পেপার কাটিং নিয়ে। প্রথমে বলে রাখা ভালো এই প্রথম আমি স্টিমিট প্ল্যাটফর্মে পেপার কাটিং পোস্ট দিতে চলেছি। এতে কিছু ভুল ত্রুটি থাকতে পারে সেটা খমার দৃষ্টিতে দেখবেন। একটি সাদা পেপার কাটিং এর মধ্য দিয়ে সুন্দর নকশা তৈরি করে দেখাবো আপনাদের। তাই চলুন কাজ শুরু করি।

IMG_20240318_091527_245.jpg



প্রথমে একটি সাদা কাগজ নিলাম। এরপর সাদা কাগজটি এক পাশ থেকে ত্রিভুজ আকৃতিতে ভেঙে নিলাম। এরপর বাকি বাড়তি অংশটা একটি কেচি দিয়ে কেটে দিলাম। এরপর সম্পূর্ণ ত্রিভুজ আকৃতিতে পেপারটি ভাঁজ হলো। সেটা আবারও আরেকবার ত্রিভুজ আকৃতিতে ভাঁজ করে নিলাম।
IMG_20240318_084200_194.jpgIMG_20240318_084315_622.jpgIMG_20240318_084353_995.jpg



এবার সাদা পেপারটা সমান সাইজের ত্রিভুজ আকৃতি ছেড়ে কিছুটা লম্বা ত্রিভুজ আকৃতির ভাঁজ করলাম। এরপর উপরেরবার বাড়তি অংশটা কেচি দিয়ে কেটে দিলাম।
IMG_20240318_084801_878.jpgIMG_20240318_084853_232.jpgIMG_20240318_085118_770.jpg



এবার এই পেপারের মাঝখানে একটি লাভ আকৃতিতে কাটতে থাকলাম এবং তার উপরের অংশ কিছুটা দাগ টেনে কেটে বের করে দিলাম। অর্থাৎ লাভের আকৃতি দিতে যেমনটা করা প্রয়োজন। ঠিক সেভাবে কেটে নিলাম। এদিকে বাইরের অংশটাও লাভ আকৃতিতে কেটে নিলাম। ফটো দেখলে বুঝতে পারবেন।
IMG_20240318_090757_319.jpgIMG_20240318_091145_479.jpgIMG_20240318_091310_354.jpg



এবার সঠিকভাবে কাটিং করার পর ভাজ খুলতে থাকলাম। দেখেই বুঝতে পারছেন কত সুন্দর ভাবে সঠিক আকৃতি দেওয়ার চেষ্টা করেছি তবে ঠিকভাবে লাভ আকৃতি দিতে পারলে নকশা আরও সুন্দর হয়। তবে প্রথম অবস্থায় যেমনটা পেয়েছি সেভাবেই কাটিং করেছি। এইজন্য ভাজ খুলতে মনমুগ্ধকর মনে হচ্ছে না। তার পরেও আমার প্রচেষ্টা অব্যাহত।

IMG_20240318_091414_917.jpg



এবার সম্পূর্ণ ভাজ খুলে দেওয়ার মধ্য দিয়ে আমার নকশা তৈরি কাজ সম্পন্ন হল। দেখতে পারছেন সুন্দর লাভ আকৃতিতে পেপার কাটিং করে কত সুন্দর একটি নকশা তৈরি করা সম্পন্ন হয়েছে।

IMG_20240318_091506_035.jpg



আমি প্রতি সপ্তাহে চেষ্টা করব আপনাদের মাঝে সুন্দর কিছু ডাই পোস্ট শেয়ার করতে। তবে ডাই পোস্ট এর মধ্যে পেপার কাটিং শেয়ার করার চেষ্টা করব। আর এভাবেই সুন্দর সুন্দর পেপার কাটিং বা কাগজের নকশা উপস্থাপন করার প্রচেষ্টা চালিয়ে যাব।


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

আপনি খুবই চমৎকার একটি পেপার কাটিং এর নকশা তৈরি করেছেন। এই ধরনের পেপার কাটিং গুলো দেখতে ভীষণ ভালো লাগে। এটি তৈরি করার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয় বিশেষ করে পেপার কাটার সময়। কাটা যদি ভিন্ন হয়ে যায় তাহলে নকশাটা ভিন্ন হয়ে যায়। এত সুন্দর করে নকশা তৈরি করা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জি ভাইয়া আমিও হিমশিম খেয়েছিলাম এই মুহূর্তে।

 4 months ago 

অসাধারণ একটি অরিগামি করেছেন। অরিগামিটা আমার কাছে খুব ভালো লেগেছে। এমনি তেই এরকম অরিগামি গুলো আমার খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 4 months ago 

আমি কিন্তু এখানকার ইউজারদের দেখাদেখি শিখেছি আপু।

 4 months ago 

বাহ্ অসাধারণ হয়েছে আপনার পেপার কাটিং নকশা ডিজাইন টি।তবে স্টিমিট প্লাটফর্মে এই প্রথম আপনার পেপার কাটিং শেয়ার করা দেখে খুবই ভালো লাগলো। আপনার প্রথম পেপার কাটিং হলেও অনেক সুন্দর হয়েছে। ধাপে ধাপে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ

 4 months ago 

জ্বী ভাইয়া এটাই আমার প্রথম।

 4 months ago 

পেপার কাটিং নকশা তৈরিটি অনেক সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে নকশাটি বানিয়েছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনারা উৎসাহ দিলে আমার খুব ভালো লাগে ভাইয়া

 4 months ago 

আপনার পোষ্টের টেক্সটগুলো ছবির সাথে একেবারে মিশে যাচ্ছে। ব্যাপারটা এর আগেও আপনাকে বলেছিলাম। এখনো সেই সমস্যাটা আপনার পোস্টে রয়ে গিয়েছে। আশা করি এরপর থেকে এই বিষয়টাতে খেয়াল রাখবেন।

 4 months ago 

ভুল ধরিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া। আমি চেষ্টায় রয়েছি মার্ক ডাউন ব্যবহার করার মধ্য দিয়ে সুন্দর পোস্ট সাজাতে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটি আপনার প্রথম নকশা কাটিং ডিজাইন হলেও অনেক বেশি সুন্দর হয়েছে আপু। পেপার দিয়ে নকশা কাটিং ডিজাইনগুলো করতে বেশ ভালই লাগে। এবং এগুলো ঠিক তখনই ভালো লাগে যখন এগুলোর ফাইনাল আউটপুটটি হয়ে যায়। খুব সুন্দর ভাবে আপনি আজকের পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। আশা করি আপনার মধ্যেও পরবর্তীতে আরো সুন্দর সুন্দর পেপার দিয়ে নকশা কাটিং ডিজাইন দেখতে পারবো। ধন্যবাদ আপু।

 4 months ago 

আমি যখন কোন কাজে উৎসাহ পাই তখন আমার যেন আরো কাজ সুন্দর হয়।

 4 months ago 

খুবই সুন্দর একটি পেপার কাটিং নকশা তৈরি করেছেন আপনি। এ ধরনের নকশাগুলো তৈরি করলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। প্রথমবার তৈরি করেও খুবই নিখুঁতভাবে তৈরি করেছেন যেটা দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর একটি কাগজের নকশা তৈরি করে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44