বিভিন্ন পর্যায়ের সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)


আসসালামু আলাইকুম

আজ
মঙ্গলবার

১৪ মে,
২০২৪



কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে বেশ কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি। আমি মনে করি, আমার এই বিভিন্ন বিষয়ের রেনডম ফটোগুলো দেখে আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন ফটোগুলো দেখি এবং সে বিষয়ে বেশ কিছু জানার চেষ্টা করি।


img_1715703546807.jpg

Photo editing by infinix mobile gallery





এখানে আপনারা দেখতে পাচ্ছেন একটি মাধবীলতা ফুলের ফটোগ্রাফি। ফুল সৌন্দর্যের প্রতীক। তাই ফুলের ফটোগ্রাফি করতে ভালো লাগে। আমাদের বাড়িতে বেশ কয়েকটা মাধবীলতা ফুলগাছ রয়েছে। সেখান থেকে ফটো ধারণ করেছিলাম। এখন প্রায় স্থানে মাধবীলতা গাছে লক্ষ্য করা যায় মাধবীলতা ফুল ফুটে রয়েছে।


IMG_20240401_172744_9.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন একটি মেয়ে, আম গাছের উপর উঠে বসে আছে। ছোটবেলায় আমিও এমন গাছে উঠতে পারতাম। এখন তা সব অতীত হয়ে গেছে। বেশ ভালো লাগে কখনো যদি মেয়েদের এমন গাছে উঠে বসে থাকতে দেখি বা গাছে উঠতে দেখি।


IMG_20230519_125355_833.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



একদিন দোকানের সামনে খোলা বাজারে স্যান্ডেল কেনার মুহূর্তে ধারণ করেছিলাম এই ফটো। শীতের সময় সান খুবই ঠান্ডা থাকে তাই রুমের মধ্যে পায়ে রাখার জন্য নরমাল স্যান্ডেল কেনার চেষ্টা করেছিলাম আব্বার দোকানের সামনে থেকে। আর ঠিক সেখান থেকে এই ফটোটা আমার ধারণা করা। দেখতে পাচ্ছেন খোলা বাজারে কতগুলো বিভিন্ন ডিজাইনের স্যান্ডেল নিয়ে বসে রয়েছেন বিক্রেতা।


IMG_20231103_154136_223.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন একটি অনেক সুন্দর কসমস ফুল। আমি ফুল খুবই পছন্দ করে থাকি। তাই যখন সামনে পাই যে কোন ফুল ফটো ধারণ করি। এই ফুলটা শীতের সময় বেশি ফুটতে দেখা যায়।


IMG_20231121_153118_745.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



শীতের আগে সামিয়ার আব্বু আম গাছ রোপন করেছিল। আর সেই মুহূর্তে আমি বেশ তার ফটো ধারণ করেছিলাম। ঠিক সেই স্মৃতি থেকে আজকের এই ফটোটা। তবে যাই হোক সে আম গাছটা দেখলাম হয়ে গেছে।


IMG_20230925_153355_335.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন কদবেল এর ফটোগ্রাফি। একদিন বাজারে কিছু কেনাকাটার উদ্দেশ্যে উপস্থিত হয়ে প্রথমে দেখতে পারছিলাম এক বিক্রেতা বসে বসে এই ফল বিক্রয় করছে। তবে প্রতিটা ফলের মূল্য 30 টাকা করে বলেছিল। সেখান থেকে বেশ কয়েকটা ফল কিনেছিলাম আমরা।


IMG_20231103_153833_125.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন আমাদের পুকুর পাড়ের সরিষা ফুল। আমাদের পুকুর পাড়ে বেশ অনেক সরিষা ফুল হয়েছিল এবার। তবে সৌভাগ্য হয়েছিল মায়ের বাসাতে যেমন সরিষা ফুলের ফটো ধারণ করেছিলাম ঠিক তেমনি কয়েকবার আমাদের পুকুরপাড়ের সরিষা ফুলের ফটো ধারণ করতে পেরেছিলাম। আর এখান থেকে অনেক সুন্দর আনন্দঘন মুহূর্ত অতিবাহিত করেছিলাম। পুকুরপাড়ের পরিবেশটা অনেক সুন্দরভাবে ফুটে উঠেছিল তখন।


IMG_20240129_173902_8.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



আমার শাশুড়ি আম্মা দুইটা তসবি দান করবে। এইজন্য সামিয়ার আব্বুকে বলেছিল দুইটা তসবি এনে দিতে। আমরা দুইজন গাংনী বাজারে উপস্থিত হয়েছিলাম কেনাকাটার জন্য। কেনাকাটা শেষে তার নিকটস্থ এক বন্ধুর দোকান থেকে এই তসবি কিনেছিলাম। আর ঠিক সেই মুহূর্তে সে যখন তসবি গুলো দেখছিল সে সাথে আমি ফটো উঠেছিলাম। একসাথে অনেকগুলো বিভিন্ন কালারের তসবি দেখতে খুবই ভালো লাগছিল।


IMG_20231209_165030_196.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



আবারো দ্বিতীয়বারের মতো সুযোগ করে উপস্থিত হয়েছিলাম গাংনী উপজেলার সবচেয়ে বড় মসজিদের নিকটে। আর সেখান থেকে ফটো ধারণ করেছিলাম এই মসজিদের সিঁড়ি।


IMG_20240301_170620_2.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZgB7TZjdex8Jfeum4QdvWrYyVKf1TVdkBn3Afz5h9WN46gBh4J5bjeVSUjgbCkhDF2MvcDktfM1Q.jpeg


পোস্ট বিবরণ


ফটোগ্রাফিরেনডম
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাInfinix Hot 11s-50mp
লোকেশনGangni-Meherpur
ফটোগ্রাফার@simransumon
দেশবাংলাদেশ

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYsppmXccekHQtuRnvumd4YXJL6tgu3HeQ9kVdaMY7Ztny91Kmy6WbCfuPPL5AaxDjDtXQqm2QqLmK5DNCPD34.png


ব্লগটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

বিভিন্ন পর্যায়ের সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

এভাবে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 months ago 

আপনি তো দেখছি ভিন্ন ভিন্ন পর্যায়ের সুন্দর সুন্দর করেই বেশ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি এত সুন্দর হয়েছে যে, দেখতে তো ভালোই লাগতেছে। এতগুলো কদবেলের ফটোগ্রাফি দেখে আমার তো অনেক লোভ লেগে গেলো। মসজিদের সিঁড়ির ফটোগ্রাফিটাও অনেক বেশি ভালো লাগলো আমার কাছে। সবকিছুর সৌন্দর্য এত সুন্দর করে তুলে ধরলেন, এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। বিভিন্ন কালারের তসবি গুলো কে সত্যি অনেক সুন্দর লাগতেছে।

 3 months ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন আপু।

 3 months ago 

অনেক অনেক ভালো লাগলো তোমার পোস্ট দেখে। খুব সুন্দর ভাবে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছো। আর প্রত্যেকটা ফটোর বর্ণনা চমৎকারভাবে দিয়েছো। অনেক অনেক খুশি হলাম সুন্দর পোস্ট সাজাতে দেখে।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 3 months ago 

আসলে আপনার প্রায় সব ফটোগ্রাফি গুলো মোটামুটি অনেক ভালো ছিল। কিন্তু স্যান্ডেলের ফটোগ্রাফিটা আমার কাছে মোটেও ফটোগ্রাফি মনে হয়নি। যাইহোক আপনি আমার কমেন্টে কিছু মনে করবেন না। এছাড়াও অন্য ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে আমার মনে হয় যে ফটোগ্রাফি বলতে আমরা যেকোনো ছবি দিয়ে সেই ছবিগুলো যদি পোস্ট আকারে শেয়ার করি তাতে হয়তোবা ফটোগ্রাফি নামের প্রাধান্যটা থাকবে না। যাই হোক পরবর্তীতে আমরা আশা করব যে আপনার কাছ থেকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখার জন্য।

 3 months ago 

না না কিছু মনে করিনি ভাইয়া।

 3 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে ফটোগ্রাফী গুলো ধারণ করেছেন। আমার কাছে আপনার তোলা কসমস ফুলের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে।

 3 months ago 

এই ফটোটা পার্ক থেকে তুলেছিলাম।

 3 months ago 

রেনডম ফটোগ্রাফি সব সময় আমার ভালো লাগে। আপনার ছবি গুলো দারুন ছিলো। বিশেষ করে মাধবীলতা ফুল আর কসমস ফুলের ছবি দুইটা সুন্দর লেগেছে। কসমস নামে ফুল রয়েছে এটা আগে জানতাম না।

 3 months ago 

আপনার মন্তব্য খুবই ভালো লাগলো।

 3 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি ভালো ফটোগ্রাফি ধারণা করতে পারেন তা আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখেই বুঝতে পারা যাচ্ছে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে কসমস ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 3 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আমার কাছে তো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে অনেক বেশি ভালো লাগে। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখলে আমি জাস্ট মুগ্ধ হই। সুন্দর করে বিভিন্ন রকম ফটোগ্রাফি করার চেষ্টা করলে, ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয়ে থাকে। আপনারা সবাই ফটোগ্রাফি করার চেষ্টা করার কারণে এখন কিন্তু সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারতেছেন। এভাবে যদি প্রতিনিয়ত আরো বেশি চেষ্টা করে জান, তাহলে পরবর্তীতে আরো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন। আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি আশা করছি পরবর্তীতেও দেখব।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39