মাছ নিয়ে খেলার মুহূর্ত

in আমার বাংলা ব্লগ5 months ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি জাপানি মাছের ফটোগ্রাফি নিয়ে। আশা করছি আপনাদের ভালো লাগবে আমার এই মাছের ফটোগুলো। চলুন ফটো গুলো দেখে মনোযোগ দিয়ে।

GridArt_20240203_103552383.jpg


বড় ভাই পুকুর থেকে দুইটা জাপানি মাছ ধরে আনলো সকাল সকাল। মাছ দুইটা জাপানি মাছ হওয়ায় আমি খুবই খুশি হয়েছিলাম। কারণ দেশি অন্যান্য মাছের মধ্যে আমি জাপানি মাছ খুবই পছন্দ করে থাকি একটাই কারণ, এই মাছের পেটের মধ্যে হয় ডিম থাকবে না হয় চর্বি থাকবে। এই দুইটা জিনিসই আমি বেশি পছন্দ করে থাকি খেতে। এখন শীতের সময় তাই উপযুক্ত সময় এটা ডিম হওয়ার। যখন আমাকে মাছ কুটতে বলা হলো,রুম থেকে বের হয়ে দেখছি এই মাছ দুইটা। তাই কিছুটা সময়ের জন্য মাছের সাথে দুষ্টামি করলাম। যেহেতু মাছ দুইটা জীবিত আর টাটকা ছিল তাই আমি যখন হাতে একটা কাঠি নিয়ে তাদের গায়ে ঠেকাই ছিলাম তারা খুব সুন্দর করে নড়ে উঠতে থাকলো, আর এমন দৃশ্য সত্যি আমাকে মুগ্ধ করেছিল। আমি এমনিতেই ছোট মাছ নিয়ে খেলতে বেশি পছন্দ করি। যখন একদম ছোট ছিলাম সেই সময় আব্বু বাজার থেকে মাছ কিনে আনত আমি আম্মার পাশে বসে থেকে মাছ কুটা দেখতাম আর খেলতাম। তবে বড় সাইজের মাছগুলো ভয় লাগতো।

IMG_20240201_090416.jpg

IMG_20240201_090432.jpg

IMG_20240201_090440.jpg

এখনো মাঝেমধ্যে মাছগুলো নিয়ে পাগলামি করতে আমার বেশ ভালো লাগে। তবে সব সময় তো শ্বশুরবাড়িতে পাগলামি করা যায় না। প্রিয় মাছ দুইটা বলে একটু পাগলামি করেছিলাম ভিডিও ধারণা করেছিলাম। তবে এখন একটি সুবিধা হয়েছে আমাদের শ্বশুরবাড়িতে বেশ অনেকগুলো পুকুর রয়েছে। তাই যখন তখন যে কোন মুহূর্তে এমন টাটকা তাজা মাছ সামনে পাওয়া যায়। বর্তমান মাছের বাজারে যে দাম কিনে খাওয়া সত্যিই বড়ই দুঃসাধ্য ব্যাপার। সব সময় তো আর মাছ কিনে খাওয়া সম্ভব হয়ে ওঠে না ইচ্ছে থাকলেও। আর বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় বাজার থেকে মাছ কিনে বাসায় পৌঁছাতে পৌঁছাতেই মারা যায়। সে ক্ষেত্রে পুকুর থেকে ধরা এমন তাজা মাছ গুলোর সাথে একটু আনন্দ করা যায়। তাই আমি যতক্ষণ না মাছ দুটো রান্নার জন্য কুটলাম তার আগে একটু খেলছিলাম এভাবে। আমার মত আজ পর্যন্ত ছেলেমানুষই মন-মানসিকতা যাদের রয়েছে অবশ্যই তারা কমেন্ট করবেন।

IMG_20240201_090504.jpg

IMG_20240201_090456.jpg

IMG_20240201_090526.jpg

***

মাঝে মধ্যে হাতের কাটি মাছের মুখের কাছে ধরছিলাম,দেখলাম যে কয়েকবার কাটিটা হাম করে মুখের মধ্যে নিতে যাচ্ছে জাপানি মাছটা। এরপর যখন আমি কাঠিটা তুলে নিয়েছিলাম তখন মাছ একটু লাফিয়ে উঠছিল পানির মধ্যে। অনেকদিন আগে বড় একটি কাতলা মাছের সাথে আমি এভাবে খেলা করছিলাম এরপর যেন আর সেভাবে কোনদিন মাছ সামনে পাইনি। মাছ দুটো যখন দেখলাম জাল দিয়ে ধরে এনে পাত্রের মধ্যে রাখল, তাজা দেখে পানি ঢেলে দিলাম। আর পানি ঢালার পর মাছ দুটো সোজা হয়ে গেল। এরপর সত্যিই খুব আনন্দ করলাম আজ দুইটার সাথে। যখন মাছ দুটোর সাথে খেলছিলাম মনে হয়েছিল ছোটবেলায় আমার বান্ধবী সীমার সাথে হাড়ি পাতিল নিয়ে খেলতাম ঠিক তেমনি আনন্দ বোধ করছি। বেশ অনেক কিছুই মনে হল আমার তখন। ***

IMG_20240201_090551.jpg

IMG_20240201_090634.jpg

IMG_20240201_090608.jpg

শ্বশুরবাড়িতে বসে মাছ নিয়ে খেলছি যেন অনুভবে হারিয়ে গেছিলাম ছোটবেলার সেই বান্ধবীদের সাথে হাড়ি পাতিল খেলার অনুভবে। হঠাৎ কিছুক্ষণ পর আমার হাজব্যান্ড এসে হালকা ধামকি দিয়ে বলল মাছ কোটা বাদ দিয়ে খেলছে। তখন মনে হলো সত্যি সেই সময় কবে পার করে দিয়েছি এখন খেলার সময় তো না। তবে বেশ ভালোলাগার অনুভূতি খুঁজে পেয়েছিলাম কিছুটা সময়ের জন্য মাছের সাথে।

Camera: Huawei P30 Pro-40mp
লোকেশন


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40