সবজি বাগান থেকে বরবটি তোলার মুহূর্ত

in আমার বাংলা ব্লগ9 months ago

GridArt_20231213_092155211.jpg

আসসালামু আলাইকুম
হাই বন্ধুরা!

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় মোটামুটি অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি নতুন একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমাদের সবজি বাগান থেকে বরবটি সবজি উত্তোলন করে দেখানোর বিশেষ ফটোগ্রাফি নিয়ে আশা করি সম্পূর্ণ পোস্ট জুড়ে আপনারা আমার সাথেই থাকবেন।


সবজি তোলার উদ্দেশ্যে আমি আমাদের পুকুরপাড়ে উপস্থিত হলাম। আমাদের পুকুরপাড়ে পেঁপে, ডাটা, মুলা, লাউ, মিষ্টি কুমড়া, বরবটি সহ আরো অনেক শাকসবজি রয়েছে। আমাদের বাসায় তেমন সবজি ছিল না তাই সবজি তোলার উদ্দেশ্যে আমি সেখানে উপস্থিত হলাম। উপস্থিত হয়ে দেখলাম আমাদের বরবটি কাছে অনেক সুন্দর সুন্দর বরবটি ধরে রয়েছে। বেশ অনেকদিন যাবৎ আমি বরবটি খাইনি। তখন আমি ভেবে দেখলাম অন্যান্য শাকসবজি না তুলে আগে বরবটি তুলে। কারণ বরবটি আমার খুবই প্রিয় একটি সবজি। বিশেষ করে বরবটির বিচি আমি খুব পছন্দ করে থাকি। তাই প্রথমে চিন্তা ধারা স্থির করলাম বরবটি উঠাবো। বরবটি গাছের দিকে এগিয়ে যেতেই দেখলাম গাছে কত সুন্দর সুন্দর ফুল ফুটেছে। দেখতে একদম শিম ফুলের মত। তাই আমি উদ্দেশ্য গ্রহণ করলাম আমার এই সবজি তোলা আপনাদের মাঝে শেয়ার করব। এই জন্য শুরুতেই ফুলের ফটোগ্রাফি দিয়ে আমার কাজ শুরু করলাম।

IMG_20231123_092239.jpg

IMG_20231123_092242.jpg

IMG_20231123_092254.jpg

IMG_20231123_092256.jpg

IMG_20231123_092301.jpg
Camera: Huawei P30 Pro-40mp
Location

এরপর আমি আমার বরবটি তোলা শুরু করে দিলাম। বরবটি গাছ কলা ঝাড়ের পাশে হওয়ায় কলা গাছের উপরে তার লতা চলে গেছে। দুই কলা গাছের মাঝখানে দেখলাম বরবটির লতায় বরবটি ঝুলছে। এমন সুন্দর দৃশ্য আমাকে মুগ্ধ করলো, তাই সাথে সাথে আমি মোবাইলে ক্যামেরাবন্দি করে ফেললাম।

IMG_20231123_092625.jpg

IMG_20231123_092628.jpg

IMG_20231123_092629.jpg
Camera: Huawei P30 Pro-40mp
Location

এরপর আমি বরবটি তুলতে থাকলাম। আর যেখানে দেখলাম সুন্দর দৃশ্য ক্যামেরা বন্দী করা যাবে সেখানেই ফটো তুলতে থাকলাম। খোলা প্রকৃতির মাঝে এভাবে নিজেকে কিছুটা সময়ের জন্য বিলিয়ে রাখতে বেশ ভালো লাগছিল। ঠান্ডার সময় চলে আসছে হালকা হালকা ঠান্ডা হাওয়া বয়ে চলছে এই মুহূর্তে আমি সবজি বাগানের মধ্যে থেকে বরবটি তুলতে থাকলাম। সবচেয়ে বেশি ভালোলাগা, নিজের হাতে সবজি তুলে এনে রান্না করে খাওয়া।

IMG_20231123_092634.jpg

IMG_20231123_092746.jpg
Camera: Huawei P30 Pro-40mp
Location

বরবটি তুলতে তুলতে কখন জানি আমার চিক কাগজের মধ্যে অনেক জমা হয়ে গেল। বেশ ভালো লাগছিল জীবনে প্রথম এভাবে বরবটি উঠালাম। বরবটি গাছের যেদিকেই তাকায় শুধু বরবটি ধরে রয়েছে।

IMG_20231123_092530.jpg

IMG_20231123_092532.jpg

IMG_20231123_092538.jpg

IMG_20231123_092540.jpg
Camera: Huawei P30 Pro-40mp
Location

একটি মুহূর্তে অনেকগুলো বরবটি তুলে ফেললাম। আর প্রয়োজন হলো না। আমিও বেশ ক্লান্ত হয়ে গেলাম। অনেকগুলো বরবটি উঠে ফেলাই। সিদ্ধান্ত গ্রহণ করলাম এবার দ্রুত বাসায় চলে যাব। আর এভাবেই আমি সবজি বাগানের মধ্যে থেকে সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করলাম বরবটি উঠানোর মধ্য দিয়ে।

IMG_20231123_093031.jpg

IMG_20231123_093024.jpg
Camera: Huawei P30 Pro-40mp
Location


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  
 9 months ago 

পুকুর পাড়ে গিয়ে সবজি বাগান থেকে বরবটি তোলার মুহূর্তের গল্পটা পড়ে বেশ ভালো লাগলো। বোঝাই যাচ্ছে ঠান্ডা পরিবেশে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন,এরকম মুহূর্তে কাটাতে বারবার মন চায় যদিও এরকম মুহূর্ত কখনো কাটাইনি। বরবটি আমার অনেক বেশি পছন্দের বিশেষ করে আলু দিয়ে যদি ভাজি করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। ধন্যবাদ আপনার কাটানো সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

হ্যাঁ ভাইয়া ভাজি করে খেতে বেশ ভালো লাগে

 9 months ago 

নিজের সবজি ক্ষেত থেকে এভাবে সবজি তোলার মুহূর্তগুলো খুবই উপভোগ্য হয়। বরবটি সবজি খেতে আমার কাছে বেশ ভালো লাগে। বরবটি উঠানোর সাথে সাথে আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমার কাছে বেশ ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

আশা করি এভাবেই প্রতিনিয়ত সুন্দর সুন্দর ব্লগ তৈরি করতে এবং আমাদের মাঝে শেয়ার করবে। আমার সহায়তা সর্বদা তোমার জন্য থাকবে। আশা করব দ্রুত ভেরিফাইড মেম্বার হয়ে সুন্দর সুন্দর পোস্ট উপহার দিবে আমাদের।

 9 months ago 

মন্তব্য পড়ে বেশ ভালো লেগেছে আমার

 9 months ago 

আসলে নিজের হাতে সবজির বাগান করতে পারলে এর থেকে শান্তির আর কিছুই নেই। আপনাদের বেশ কিছু সবজি বাগান রয়েছে জেনে ভীষণ খুশি হলাম। আর বরবটি সবজিটা আমি নিজেও ভীষণ পছন্দ করি। আপনার হাতে তরতাজা বরবটি দেখে ভীষণ ভালো লাগলো। এগুলো রান্না করলে অনেক সুস্বাদু হবে এবং খাওয়ার একটা তৃপ্তি পাওয়া যাবে, কারণ নিজের সবজি বাগানের সবজি বলে কথা।
অনেক ধন্যবাদ আপু চমৎকার অনুভূতি মেশানো পোস্টটি উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া।

 9 months ago 

বাহ্,দারুন তো আপু।আপনি নিজের সবজি বাগান থেকে বরবটি তুলে শেয়ার করলেন। চমৎকার বরবটি হয়েছে তো।আর বরবটি ফুলটি দেখতে একদম শিম ফুলের মতোই।খুবই ভালো লাগলো দেখে।নিজের বাগানের সবজি তোলার মজাই অন্য রকম। এই বরবটি খেতে দারুন মজার ও হবে।ধন্যবাদ আপনাকে অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 9 months ago 

হ্যাঁ এই ফুলগুলো দেখতে একদম শিমের ফুলের মত

 9 months ago 

সবজি তোলার মুহূর্ত পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে।নিজেদের বাগানের সবজি খাওয়ার মজাই আলাদা। বরবটি সবজি আমার বেশ পছন্দের। নিজেদের বাগান থেকে ভালই বরবটি তুলেছেন আপনি। আপনার নিজের কাছে সবজি তোলা দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আমার ও বেশ ভালো লাগে সবজি উঠাতে

 9 months ago (edited)

আসলে আপনারা যারা গ্রামে বসবার করেন আপু আপনাদের জীবনটাই হচ্ছে বেশ মজার। সবকিছু টাটকা নিজের হাতের খেতে পারছেন। আর নিজের গাছের সবজি খাওয়ার মজাই আলাদা। আমরা যখন নিজের বাড়িতে ছিলাম তখন আমার মা অনেক কিছু লাগাতো। খেতে যে কি ভালো লাগতো । ধন্যবাদ আপু আপনার বাগানের বরবটি তোলার কিছু মুহূর্ত আমাদের কাছে শেয়ার করার জন্য।

 9 months ago 

তা অবশ্য ঠিক বলেছেন আপনি

 9 months ago 

বাগান থেকে তরতাজা সবজি তুলতে অনেক বেশি মজা লাগে। মনের মধ্যে অনেকটা আনন্দ কাজ করে। আপনি খুব সুন্দর ভাবে আপনার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

পুকুর পাড়ে সবজি চাষ খুব সুন্দর আইডিয়া। আপনাদেরই ভালো গ্রামে রয়েছেন বলে টাটকা সবজি খেতে পারেন। এই সবজিতে ফরমালিন থাকে না আর খেতেও খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে সবজি তোলার অনুভূতি শেয়ার করেছেন। আপনার পোস্ট করে ভালো লাগলো। ধন্যবাদ।

 9 months ago 

হ্যাঁ আমাদের এখানে পুকুরপাড়ে সব সবজি চাষ করে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57850.91
ETH 2358.42
USDT 1.00
SBD 2.43