বিভিন্ন পর্যায়ের ফলের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)


আসসালামু আলাইকুম

আজ
রবিবার

১৬ জুন,
২০২৪



কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে বেশ কিছু রেনডম ফলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি। আমি মনে করি, আমার এই বিভিন্ন বিষয়ের রেনডম ফলের ফটোগুলো দেখে আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন ফটোগুলো দেখি এবং সে বিষয়ে বেশ কিছু জানার চেষ্টা করি।


GridArt_20240617_001004187.jpg

Photo editing by college maker gridart





প্রথমে আপনারা দেখতে পাচ্ছেন আমাদের গাছের ডাবের কিছু ফটোগ্রাফি। আমাদের গাছের ডাবগুলো দেখতে বেশ দারুন। প্রতিবছর আমাদের গাছে কম বেশি থেকে থাকে। তাই মাঝে মধ্যে কোন গাছি ভাই আসলে তাদের মাধ্যমে পেড়ে নেওয়া হয়। এগুলো একদিন খাওয়ার জন্য ও বিক্রয় করার জন্য পেড়ে নেওয়া হয়েছিল। আর ঠিক সেই মুহূর্তে আমি ফটো ধারণ করে রেখেছিলাম আপনাদের দেখানোর জন্য। শারীরিক বিভিন্ন সমস্যার জন্য ডাক্তারে বলে থাকেন এই জাতীয় ডাবগুলো খেতে। এতে শরীরের লবণের ঘাটতি দূর হয়। তাই আমাদের সকলের উচিত মাঝেমধ্যে এই ফল খাওয়া।


IMG_20231010_085312_415.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এ পর্যায়ে আপনারা দেখতে পাচ্ছেন এক আম বিক্রেতা আমাদের দোকানের সামনে আম বিক্রি করছেন। বেশ কয়েক বছর ধরে এই মানুষটা আমাদের দোকানের সামনে আম বিক্রয় করে থাকেন। আম বিক্রয় বিষয় নিয়ে সে তার অনেক গল্প আমাদের মাঝে শেয়ার করেন। বিশেষ করে সে প্রত্যেক ফলের সিজনে সকল প্রকার ফল বিক্রয় করে থাকেন। যখন আমের সময় আসে আম কিনে বিক্রয় করেন। সে অনেকগুলো বাগান কিনে থাকেন। গত বছর সে আমাদের কাছে গল্প করে বলেছিলেন আমির সিজন এসে আম বিক্রয় করে প্রায় এক থেকে দেড় লাখ টাকা লাভ করেন।


IMG_20230625_182023_429.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখন আপনারা যে চিত্র দেখতে পাচ্ছেন এটা আমাদের আম গাছের আম ধরে থাকার সুন্দর দৃশ্য। তবে এই চিত্র আমি গত বছর ধারন করেছিলাম আমার মোবাইল ফোনে। মোবাইলের গ্যালারিতে খুঁজতে খুঁজতে ফটোগুলো আমার সামনে আসলো তাই চেষ্টা করলাম আপনাদের মাঝে শেয়ার করতে। নিজেদের গাছে এমন ফল থাকলে খেতে বেশ ভালো লাগে। এরই পাশাপাশি আপনজনদের মাঝে এই ফলগুলো শেয়ার করে খেতেও অন্যরকম ভালোলাগা মনের মধ্যে জাগ্রত হয়। তাই আমাদের সকলের উচিত নিজেদের বাড়িতে হওয়া ফল আপনজনদের মাঝে ভাগাভাগি করে খাওয়া।


IMG_20230609_145156_629.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন একটি গাছ পাকা দেশি কলার ফটোগ্রাফি। আমাদের বাড়িতে বেশ কিছু কলা গাছ রয়েছে। তবে এই দেশি জাতীয় কলা গাছের কলাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। এগুলো খেতে যেমন ভালো লাগে ঠিক তেমনি বেশ অনেকদিন বাড়িতে থাকে। বাজারের কলা গুলো ফরমালিন যুক্ত হয় দ্রুত নষ্ট হয়ে যায়। আবার হাইব্রিড জাতের কলাগুলোও দ্রুত নষ্ট হয়ে যায়। কিন্তু এ কলাগুলো তেমন দ্রুত নষ্ট হয় না বেশ অনেকদিন রাখা যায়। একজন কলাগাছে হঠাৎ লক্ষ্য করে দেখা যায় বেশ কিছু উপরের অংশের কলা পেকে গেছে তাই তখন পেড়ে আনা হয়েছিল।


IMG_20230608_144918_029.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এরপর তো আপনারা দেখতে পাচ্ছেন পেয়ারা গাছের পেয়ারা সুন্দর চিত্র। আমাদের গাছে বেশ অনেকগুলো পেয়ারা হয়েছিল। তবে দুর্ভাগ্যের বিষয় এবার এটা বিশেষ প্রয়োজনে সেই পেয়ারা গাছটা সেখানে আর নেই। তবু পেয়ারা গাছের শেষ চিত্র ধারণ করে রেখেছিলাম বলে আপনাদের মাঝে শেয়ার করতে পারলাম।



IMG_20230608_074206_201.jpg
Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখন আপনারা দেখতে পাচ্ছেন ডালিমের ফুলের ফটোগ্রাফি। এগুলো আমাদের গাছের ডালিমের ফুলের ফটো ধারণ করেছিলাম। ডালিমের ফুল দেখতে কিন্তু বেশ চমৎকার হয়। আমরা যদি সঠিকভাবে ফটো ধারণ করতে পারি সঠিক ভালো ক্যামেরা দিয়ে। তাহলে তখনই বোঝা যায় কত সুন্দর এই ফুলের চিত্র। আমিও চেষ্টা করেছিলাম সুন্দর ভাবে ডালিম ফুলের চিত্র ধারণ করতে।



IMG_20230608_073754_092.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখন আপনারা দেখতে পাচ্ছেন ডালিম গাছের ডালিমের ফটোগ্রাফি। শরীরে রক্ত শূন্যতা হলে ডালিম আমাদের খাওয়া একান্ত প্রয়োজন। কারণ ডালিমের রসে প্রচুর ভিটামিন থাকে এবং রক্ত তৈরিতে খুবই সহায়তা প্রদান করে। আমার আব্বু অসুস্থ হয়েছিল। আমি হারদি হাসপাতালে নিয়ে গেছিলাম। সেখানে ডক্টর আমাকে এ পরামর্শ দিয়েছিলেন। কারণ আব্বুর শরীরে রক্ত স্বল্পতা ছিল। আর সেই থেকে এই ফলের গুরুত্ব আমি বুঝেছি।


IMG_20230608_073502_260.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এটা আমাদের বাড়ির রাস্তার পাশের আম গাছের আমের ফটোগ্রাফি। আমাদের রাস্তার পাশের এই আম গাছের আমগুলো অনেক স্বাদ হয়ে থাকে। তবে দুঃখের বিষয় এই গাছে খুব কম আম ধরে থাকে। আমাদের বাড়ির সব আম গাছের মধ্যে থেকে আমি কিন্তু বেশি পছন্দ করে থাকি এই আমগুলো।


IMG_20230516_052157_378.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখন আপনারা দেখতে পাচ্ছেন পাশাপাশি বেশ কিছু পাকা আমের সুন্দর একটি ফটোগ্রাফি। এই আমগুলো আমাদের গাছের। এই আমগুলো খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আমাদের বাড়িতে অন্যান্য আমগাছের আমগুলোর তুলনায় এই আমগুলোর প্রতি সবার টান বেশি। লক্ষ্য করা যায় আম পাকলে সবাই এই আমের খোঁজে একটু বেশি করে থাকে।



IMG_20230608_074827_630.jpg
Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni


পোস্ট বিবরণ


বিষয়রেনডম ফল ফটোগ্রাফি
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাInfinix Hot 11s-50mp
লোকেশনGangni-Meherpur
ফটোগ্রাফার@simransumon
দেশবাংলাদেশ

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYsppmXccekHQtuRnvumd4YXJL6tgu3HeQ9kVdaMY7Ztny91Kmy6WbCfuPPL5AaxDjDtXQqm2QqLmK5DNCPD34.png


ব্লগটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 2 months ago 

অসাধারণভাবে কিছু রেনডম ফলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে নারিকেলের ডাব এবং আমের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া।

 2 months ago 

বেশিরভাগ ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। প্রত্যেকটা ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে গাছ পাকা কলার ফটোগ্রাফি দেখে অনেক বেশি ভালো লাগলো। আমের ফটোগ্রাফি গুলো দেখে খেতে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপু ফলের ফটোগ্রাফি শেয়ার করেছি

 2 months ago 

আপনার শেয়ার করা বিভিন্ন প্রকার ফলের এই ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। ফল খেতে আমার কাছে খুবই ভালো লাগে তাই আপনার শেয়ার করা বিভিন্ন ধরনের ফল গুলো দেখে খাওয়ার ইচ্ছাও হলো। তাছাড়া, যে গরম পড়েছে তাতে বেশি করে ডাব খেতে ইচ্ছে করছে। আপনাদের গাছের কয়েকটা ডাব আমার জন্য পাঠিয়ে দিতে পারেন আপু। এই গরমে এইগুলো খেয়ে যদি একটু তৃপ্তি পাওয়া যায়।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করেছেন দেখলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39