স্বরচিত অনু কবিতা || তৃতীয় পর্ব

in আমার বাংলা ব্লগ6 months ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আমার অনু কবিতা। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি সুন্দর সব অনু কবিতা নিয়ে। আশা করব আপনাদের অনেক ভালো লাগবে আমার এই অনু কবিতা আবৃত্তি করে। তাই আর দেরি না করে এখনই আবৃত্তি করি সব।

IMG_20231121_160130_1.jpg
Camera: Huawei P30 Pro-40mp


১ নং

ফাগুনের হাওয়া লাগে মনে

যখনই তোমায় দেখি।

হৃদয় মাঝে যত্ন করে
তোমার ছবি আঁখি

ভালোবাসি তোমায় মন প্রাণ দিয়ে
বোঝাবো কেমন করে।

যখন বন্ধু দূরে থাকো
হৃদয় আমার পড়ে।

ভালোবেসে প্রানো বন্ধু
দাও না বাড়িয়ে দুহাত।

তোমার সাথে সারা জীবন
কাটাব দিনও রাত।

২ নং

আকাশের ওই মেঘের ভেলায় ভাসতে চায় আমি

এমন কথা শুনলে তুমি বলবে পাগলামি।

যখনই বলি তোমার ভালবাসায় হারিয়ে যেতে চাই
মুগ্ধ হয়ে এক নিমিষে মন থেকে জড়াবে আমায়।

জেনে রেখো প্রিয় তোমার মত আমারও আছে মন
আমার অনুভূতি বোঝার পরে করিও গো আপন।

৩ নং

দেখেছো কখনো ফুলের মাঝে নীরব সজীবতা

শুনেছো কখনো মন থেকে তার ভালোবাসার কথা।

পেয়েছো কি খুঁজে ফুলের বুকে কোমল তারুণ্যতা
শুনেছো কখনো লুকিয়ে থাকা হাজারো মনের ব্যথা।

হয়তো ফুল চলতে পারেনা বলতে পারেনা কিছু
তবুও মোরা ভালোবাসার টানে ছুটি তার পিছু।

যখন আসে প্রেম অনুভূতি মনের ছোট্ট ঘরে
ভালোবাসার মানুষের মত ফুলকেও মনে পড়ে।



received_305654148004402.webp

অনুভূতি প্রকাশঃ



মানুষ বেঁচে থাকে স্বপ্ন নিয়ে। চাই তার প্রিয়জন মনের মত হোক। মনের কথা বুঝুক। অনেক সময় দেখা যায় প্রিয়জন ভালোবাসা ঠিকই কিন্তু মনের ঊর্ধ্বে চলার চেষ্টা করে। কিন্তু একটি কথা বোঝেনা শুধু নিজের মত বুঝলে হয় না প্রিয়জনের মনটাকে বুঝতে হয়। আর যখনই দুজনার অনুভূতি একত্রিত হয় তখনই ভালোবাসার সার্থকতা আসে। তাই কবিতাগুলোর মাঝে এটাই বোঝানো হয়েছে প্রিয়জন যখন মনের কথা বুঝতে চাই বা বুঝে তখন তার প্রতি ভালোবাসা যেন আরো গভীর ভাবে সৃষ্টি হয়। এমনিতেই ভালবাসার মানুষের প্রতি মন ব্যাকুল থাকে, আর ভালবাসার মানুষ যদি হয় মনের মতন তাহলে সে ভালোবাসা সার্থক। তাই ফুলকে কেন্দ্র করে বুঝিয়ে দেওয়া হয়েছে এই সার্থক অনুভূতি।


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আজকে আপনি আমাদের মাঝে অনু কবিতা শেয়ার করেছেন। কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে অনু কবিতা লিখেছেন। কবিতার প্রত্যেকটি লাইন দুর্দান্ত ছিলো। সবমিলিয়ে দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 6 months ago 

ওয়াও অসাধারন আপনি খুব সুন্দর তিনটি অণু কবিতা লিখেছেন। অণু কবিতাগুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগলো। আসলে অণু কবিতার ছোট হলেও এই কবিতাগুলোর গভীরতা অনেক। এটা ঠিক দুটো মন যদি এক হয় তখন ভালবাসার সার্থকতা পায়। তবে আপনার অণু কবিতার ভাষা অসাধারণ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে অণু কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58324.43
ETH 3144.10
USDT 1.00
SBD 2.38