বিভিন্ন সময়ের ভিন্ন ভিন্ন ফুড ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 months ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি ফুড ফটোগ্রাফি নিয়ে। আশা করি আমার এই ফটোগুলো আপনাদের ভাল লাগবে। আর পাশাপাশি বিভিন্ন খাবার দেখতে পারবেন আমার এই পোষ্টের মধ্যে দিয়ে।

Collage_20240305_165358.jpg


প্রথমে যে পিঠা দেখতে পারছেন এটার নাম পাকান পিঠা। স্থান ভেদে অন্যান্য নাম থাকতে পারে তবে আমাদের এখানে এপিঠাকে পাকান পিঠা বলে থাকে। এই পিঠা তৈরি করতে প্রধানত চিনি তেল ময়দা ব্যবহার করা হয়। পাশাপাশি অনেকে আরও স্বাদ সৃষ্টি করতে দুধ নারিকেল ব্যবহার করে থাকে।

IMG_20240203_161811.jpg
Camera: Infinix Hot 11s

এইটা ডালের বড়া। আমরা অনেকে এগুলোকে পাকোড়া বলে থাকি। তবে যাই হোক মাঝেমধ্যে এই জাতীয় ডালের বড়া তৈরি করে খেতে ভালো লাগে, বিশেষ করে আমি ভাতের সাথে বেশি পছন্দ করি। আপনারা চাইলে যে কোন মুহূর্তে যে কোন প্রকার ডাল দিয়ে এই জাতীয় বড়া তৈরি করে খেতে পারেন দেখবেন, খুবই ভালো লাগছে।

IMG_20240214_213106.jpg
Camera: Infinix Hot 11s

বাবু পেটে আসার মুহূর্তে ডাক্তারে বলেছিলেন বেশি বেশি সবুজ আঙ্গুর ফল খেতে। তাই আমার হাজব্যান্ড যখন সুযোগ পেয়েছে আমার জন্য ফল এনে দিয়েছে। তার পরিশ্রমের টাকা থেকেই বিভিন্ন প্রকার ফল খেতে পেরেছি। স্মৃতি হয়ে থাক তার সহযোগিতা ও সহানুভূতি।

IMG_20240217_194110.jpg
Camera: Infinix Hot 11s

আমাদের পুকুর পাড়ে এবার প্রচুর শিম হয়েছে। আমরা রান্না করে খাওয়ার পাশাপাশি শিমের বিচি কিন্তু এভাবে টুব্বু করে রান্না করে খেয়েছি এবার। আর এইগুলা খেতে আমার খুবই ভালো লাগে। তাই যখনই সে আমাকে দেখতে আসতো বাবার বাড়িতে নিয়ে আসতো পুকুর থেকে উত্তোলন করে।

IMG_20240303_161913.jpg
Camera: Infinix Hot 11s

বেগুন ভাজি খেতে আমার স্বামী খুবই পছন্দ করে। তাই মাঝেমধ্যে তার খাওয়ানোর জন্য এভাবে ভাজি করা হয়। আমারও অবশ্য ভালো লাগে, তবে যে বেগুন গুলো বেশি মোটা হয়ে থাকে সেগুলো ভাঁজি করতে। আপনারা চাইলে এভাবে রান্না করতে পারেন বা ভাজি করতে পারেন।

IMG_20240128_215758.jpg
Camera: Infinix Hot 11s

এক পিঠার নাম দুধ-সারা পিঠা। পিঠাগুলো তৈরি করার পর দুধ ও নারিকেলের মিষ্টির মধ্যে ভিজিয়ে তারপর খাওয়া হয়। অনেকেই এই পিঠাগুলো অন্যান্য নামে জেনে থাকে কিন্তু ছোট থেকে আমাদের এলাকায় এ নাম শুনে আসছি। নতুন ধান উঠার পর চালের আটা দিয়ে তৈরি করা হয় এই পিঠা।

IMG_20240105_091253.jpg
Camera: Infinix Hot 11s

এগুলো সিঙ্গারা। আমি খেতে খুবই পছন্দ করি কিন্তু এই মুহূর্তে আমার জন্য খাওয়াবো না। তবুও বিভিন্ন সময়ে বাড়িতে আত্মীয়-স্বজন আশায় কিনতে হচ্ছে। আর সেই থেকে ফটোগ্রাফি করছিলাম।

IMG-20240305-WA0001.jpg

আমরা এই পেটাকে অনেক নামে জেনে থাকি কেউ বলে দুধ কুলসি পিঠা আবার বলে কেউ পুলি পিঠা। তবে বইয়ের ভাষায় পুলি পিঠা। নারিকেল দিয়ে তৈরি করা গুলো চেয়ে, ডাল দিয়ে তৈরি করা গুলো বেশি ভালো লাগে আমার। তবে যেগুলো দুধের সাথে তৈরি করা হয় অবশ্যই সেগুলো নারিকেলের হয়ে থাকে।

IMG-20240305-WA0000.jpg
Camera: Infinix Hot 11s


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

বিভিন্ন সময়ে ধারণ করা দারুন কিছু লোভনীয় খাবারের এর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। একই সাথে এত লোভনীয় খাবার দেখতে পেলে কোন ভাবে লোভ সামলানো যায় না। বিশেষ করে ডালের বড়া এবং সিমের বেশি দিয়ে তৈরি করার রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 4 months ago 

তা অবশ্য ঠিক বলেছেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খাবার গুলো দেখে খেতে ইচ্ছে করছে খুব ।চমৎকার এবং কোয়ালিটি ফুল একটা পোস্ট করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ফটোগ্রাফি গুলো দারুন ছিল 🥰

 4 months ago 

আপনাকে ধন্যবাদ জানাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি খাবার অনেক লোভনীয় হওয়া সত্বেও আমার কাছে এগুলার মধ্য থেকে ডালের বড়া, বেগুন ভাজি এবং সিঙ্গারা বেশি পছন্দ। তাই এত রাতে এগুলো দেখে লোভ লেগে গেল বটে।

 4 months ago 

অনেক অনেক ভালো লাগলো আপু আপনার সুন্দর মন্তব্য দেখে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বিভিন্ন সময়ের ভিন্ন ভিন্ন ফুড ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে। আপনি বেশ কিছু ফুড ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাইয়া যখন ভালো লাগে সেগুলো তুলে রাখে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আজকে আপনি খুব মজার মজার ফুড ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমার কাছে অনেক ভালো লাগলো। তবে বেগুন ভাজি এবং ডালের বড়া দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। তবে আপনার সব ফুড ফটোগ্রাফি খুব লোভনীয় হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফুড ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ডালের বড়া আমারও ভালো লাগে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44