মোবাইলে ধারণ করা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ20 days ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে ভালো আছেন সকলে। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হলাম ভালো লাগা কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি মূলক পোস্ট গুলো আমার খুবই ভালো লাগে। তাই আমিও আপনাদের দেখা দেখি এমন রেনডম ফটোগ্রাফি পোস্ট করতে শিখেছি। আশা করি আমার প্রিয় ফটোগুলো আপনাদের ভাল লাগবে। তাই একটি অ্যালবামে সাজিয়ে উপস্থাপন করলাম।


img_1719590008674.jpg

Edit by infinix mobile gallery



আলোকচিত্র: ১

পাতি হাঁস



শুরুতে আপনারা দেখতে পাচ্ছেন বেশ কিছু পাতি হাঁস। পাতি হাঁসের সৌন্দর্য অনেক। ক্যামেরায় ধরা পড়ে তখন, যখন তারা শাড়িবদ্ধ ভাবে পানিতে ভেসে বেড়াই। ঠিক এমনই একটা মুহূর্তের ফটো ধারণ করেছি। পাতিহাঁস গুলো পুকুর পাড়ে বসে ছিল। আমাকে দেখে পানির মধ্যে নেমে গেছিল। ওই মুহূর্তে আমার হাতে মোবাইলটা ছিল তাই ফটো ধারণ করতে পেরেছিলাম। তাদের এমন পানের বুকে ভেসে চলা সারিবদ্ধ রূপ খুবই ভালো লাগে আমার।


IMG_20231108_103014_9.jpg



আলোকচিত্র: ২

রাজহাঁস



আমাদের বাড়ির রাস্তার পাশে এ হাঁসগুলো চরাই করছিল। জানিনা হাঁসগুলো কাদের। তবে আমারও খুব ইচ্ছে রয়েছে এ জাতীয় পাখিগুলোর বাড়িতে পোষার। আমাদের পাড়ায় বেশ লক্ষ্য করা যায় এ জাতীয় রাজহাঁস পাতিহাঁস অনেক। এক একটা পাখির সৌন্দর্য একেক রকমের। তবে এই রাজহাঁস গুলো মাঝেমধ্যে মানুষকে ঠোকায়। তাই ছোট থেকে আমি রাজহাঁসকে এড়িয়ে চলি।



IMG_20231121_164636_019.jpg


আলোকচিত্র: ৩

ছাগল



এ মুহূর্তে আপনারা দেখতে পাচ্ছেন আমাদের বাড়ির ছাগলগুলো। আমাদের বাড়িতে বেশ অনেকগুলো ছাগল ছিল কিন্তু এখন মাত্র দুইটা রয়েছে। এর মধ্যে ডান সাইডের বড় খাসিটা আমার মেয়ের সামিয়ার জন্য আকিকা দেওয়া হয়েছে। আর তার পাশের খাসি ছাগলটা কোরবানি দেয়া হয়েছে। তাই এখন মাত্র দুইটা ছাগল রয়েছে বাড়িতে। আশা করব পরবর্তীতে আবারো অনেক হয়ে যাবে।


IMG_20231126_082654_432.jpg



আলোকচিত্র: ৪

টার্কি পাখি



আমরা সবাই কমবেশি এই টার্কি মুরগি বা পাখিটার সাথে পরিচিত। পথ যেতে দেখেছিলাম, আমাদের পাড়াগাঁয়ের কোন একজন মানুষ এই মুরগিগুলো পুষে থাকে। আমার অনেকদিনের শখ রয়েছে এই মুরগি পুষবো। তবে মাঝেমধ্যে শুনি এগুলো বেশিদিন বেঁচে থাকে না, তাই সে ভয়ে সাহস করা হয় না।


IMG_20231125_161726_526.jpg



আলোকচিত্র: ৫

গ্লাস কাপ মাছ


এ মুহূর্তে আপনারা যে ফটোটা লক্ষ্য করছেন এটা আমাদের পুকুরের গ্লাস কাপ মাছ। আমাদের পুকুরে মোটামুটি বিভিন্ন প্রকার মাছ থাকে। তাই যখন জেলেরা মাছ ধরতে আসেন ওই মুহূর্তে বিভিন্ন রকমের মাছ বাড়িতে খাওয়ার জন্য রাখা হয়। ঠিক তেমনি এই মাছটা রাখা হয়েছিল খাওয়ার জন্য। মাছটা দেখতে ফটোতে ছোট মনে হচ্ছে কিন্তু অনেক বড় ছিল।


IMG_20231202_140723_841.jpg



আলোকচিত্র: ৬

আর্টিফিসিয়াল ফুল


মাঝে মধ্যে লক্ষ্য করা যায় বিশেষ কোনো প্রতিষ্ঠানের টেবিলে এমন বেশ আর্টিফিশিয়াল ফুল রেখে দিয়ে সৌন্দর্য বৃদ্ধি করেছে। আসলে এ জাতীয় ফুল গুলো অনেক সুন্দর হয়ে থাকে। দূর থেকে দেখতেও খুব ভালো লাগে। আর তাই ভালোলাগার এ ফুলটা ফটো ধারণ করেছিলাম আপনাদের জন্য।


IMG_20240505_084824_598.jpg



আলোকচিত্র: ৭

আপেল


এখন আপনারা দেখতে পাচ্ছেন খুব সুন্দর একটি আপেলের ফটোগ্রাফি। এ জাতীয় আপেল গুলো খেতে খুবই ভালো লাগে। আর ভালোলাগার সুস্বাদু আপেল ফটো না ধারণ করলে কেমন হয়। তাইতো ফটো ধারণ করেছিলাম আপেল টাকে।


IMG_20240506_215623_272.jpg



আলোকচিত্র: ৮

হামানদিস্তা


এটা একটি হামান দিস্তা। এটা আগের মানুষ ব্যবহার করত যে কোন কবিরাজি বা হেঁচামি চিকিৎসার জন্য। আবার দেখা যায় যে কোন অনুষ্ঠানে মাংস রান্না করতে মসলা বাটায় এটা ব্যবহার করে থাকে। এটা খুবই কার্যকরী একটা জিনিস। এর ব্যবহার এখন খুবই কম দেখা যায়।



IMG_20240531_094941_524.jpg
পোস্ট বিবরণ


পোস্ট বিষয়কতথ্য
ডিভাইসInfinix Hot 11s
বিষয়রেনডম ফটোগ্রাফি
লোকেশনগাংনী- মেহেরপুর
ক্রেডিট@simransumon


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 20 days ago 

অনেক সুন্দর একটি রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছ তুমি। তোমার এই সুন্দর ফটোগ্রাফি আমার সত্যি ভালো লাগলো ছোট বোন। বেশ দারুন হয়েছে বিভিন্ন পশু পাখির ফটো। এত সুন্দর একটি রেনাম ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 13 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 20 days ago 

হামানদিস্তা আমাদের বাড়িতেও আছে আপু। আর অনেক পুরনো হয়ে গেছে। হাঁসের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। বিভিন্ন সময়ের করা ফটোগ্রাফি গুলো এত সুন্দর করে সবার মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 13 days ago 

আমাদের বাড়িতে একটা আছে ভাইয়া

 20 days ago 

এ ধরনের এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার কাছে দেখতেও কিন্তু ভালো লাগে । আপনি তো বেশ কিছু ফটো শেয়ার করছেন তার ভিতরে হামান দিস্তা আপেল এগুলোর ছবিও শেয়ার করে দিলেন । ভালই লাগলো দেখে । আর হাঁস গুলো দেখে খুব ভালো লাগছে মনে হচ্ছে হাঁসের সাথে আমিও একটু সাঁতার কেটে আসি যদিও সাঁতার পারি না।

 13 days ago 

আমি অনেক পছন্দ করি এ জাতীয় ফটো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63887.77
ETH 3417.79
USDT 1.00
SBD 2.56