বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম

শুভ নববর্ষ

কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে ভালো আছেন সকলে। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হলাম ভালো লাগা কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। আশা করি আমার প্রিয় ফটোগুলো আপনাদের ভাল লাগবে।


IMG-20240414-WA0009.jpg

Photo Editing by mobile gallery


আলোকচিত্র: ১

ছাগলছানা

IMG-20240414-WA0005.jpg



ছোট থেকে একটা কথা শুনে আসছিলাম নানী দাদীদের মুখে। কথায় আছে কন্যা সন্তান বরকতময়। যখন একটি সন্তান ভূমিষ্ঠ হয় এরপর সে বিভিন্ন বরকত সাথে নিয়ে আসে। আমি জানিনা আমার সন্তান কতটুকু বরকত ময়। তবে আমার বাবু হওয়ার বেশ কিছুদিন পর আমার একটিমাত্র ছাগলের দুইটা বাচ্চা হয়েছে। বাচ্চা দুইটা দেখতে বেশ নাদুস নুদুস। একটা ছেলে একটা মেয়ে বাচ্চা। আমার খুব ইচ্ছে রয়েছে মেয়ে বাচ্চাটা বড় ধাড়ি ছাগল বানাবো।


আলোকচিত্র: ২

কমলালেবু

IMG-20240414-WA0006.jpg



একদিন গাংনীর মুক্তি ডায়গনস্টিক সেন্টারে ডাক্তার দেখানোর পর বাড়ি ফেরার পথে কিছু ফল কিনেছিলাম। আর ঠিক সেই মুহূর্তে ফটো ধারণ করেছিলাম। তখন ফলের দাম অনেক বেশি ছিল। তারপর ফলের দাম কমে ছিল এখন আবার দাম বৃদ্ধি পেয়েছে।


আলোকচিত্র: ৩

শুভ হালখাতা

IMG-20240414-WA0007.jpg



দেখতে দেখতে একটি বছর পার হয়ে গেল। এইতো বিয়ের পরপরই আমাদের দোকানে হালখাতার আয়োজন করা হয়েছিল। আব্বু অনেক সুন্দর করে দোকানের সম্মুখে সাজাচ্ছিল। সত্যি সময় কখনো কারো জন্য থেমে থাকে না। মোবাইলের ছবিটা দেখা মাত্রই বেশ অবাক হয়েছিলাম। এরই মাঝে আমাদের ব্যাপক পরিবর্ত এসে গেছে।


আলোকচিত্র: ৪

গাড়ির জন্য অপেক্ষা

IMG-20240414-WA0008.jpg

বড় বোনের বাসায় বেড়াতে যাব। এজন্য অপেক্ষা করেছিলাম রাস্তায় দাঁড়িয়ে। একটি গাড়ি পাবার আশায়। কিন্তু অনেকক্ষণ দাঁড়িয়ে ছিলাম গাড়ির কোন খবর ছিল না। তখন ভর দুপুরবেলা এ কারণেই গাড়ির সংকট ছিল। দেখতে দেখতে সেই দিন যেন একটি বছর শেষ হয়ে যাওয়ার পথে। শিফা তার খালুর কোলে বসেছিল। আর এদিকে আমার হাতে ছিল বেশ অনেকগুলো প্রয়োজনীয় জিনিসের ব্যাগ।


আলোকচিত্র: ৫

লিচু

IMG_20240414_113514.jpg

আমাদের লিচু গাছটিতে অনেক ফুল এসেছিল কিন্তু লিচু সেই তুলনায় খুবই কম ধরেছে। গাছটা কেন জানি দেখতে অসুস্থ মনে হয়। মাঝেমধ্যে নতুন পাতা গজালেও নষ্ট হয়ে যায়।


আলোকচিত্র: ৬

ডালিম ফুল

IMG_20240409_140137.jpg

আমাদের ঘরের পাশের ডালিম গাছটাতে অনেক ফুল ফুটেছে। আশা করি এবার আমাদের বাড়ির গাছগুলোতে বেশ অনেক ডালিম ফল হবে।


আলোকচিত্র: ৭

লেবু

IMG_20240409_135902.jpg

আমাদের বাড়িতে দুইটা লেবু গাছ রয়েছে। আলহামদুলিল্লাহ দুইটা গাছে অনেক অনেক লেবু ধরেছে। এবার রমজান মাসে লেবুর যে দাম হয়েছিল। অন্যান্য মানুষের তুলনায় আমি বেশ লেবুর প্রয়োজন বোধ করেছিলাম এই সময়টাতে।


আলোকচিত্র: ৮

মাধবীলতা ফুল

IMG_20240401_172516.jpg

ফুল আমার খুবই প্রিয় একটি জিনিস। ফুল দেখতে যেমন ভালো লাগে তেমনি ফটোগ্রাফি করতেও ভালো লাগে আমার। এটা মাধবীলতা ফুল। আমাদের বাড়িতে দুইটা গাছ রয়েছে ছোট ছোট। তবে দুই গাছেই বেশ মাধবীলতা ফুল ফুটেছে।


আলোকচিত্র: ৯

কলমি ফুল

IMG_20231123_091317.jpg

এটা বিদেশি কলমি ফুল। আমাদের পুকুর পাড়ে বিভিন্ন শাকসবজির মধ্যে বিদেশি কলমি অন্যতম। আর আমার দেশি-বিদেশি উভয় কলমি শাক ভালো লাগে। কোন একদিন শাকসবজি উত্তোলন করতে গিয়ে এই ফটো ধারণ করেছিলাম।


আলোকচিত্র: ১০

একটি বট পাকুড় গাছ

IMG_20240105_160931.jpg

এই গাছটা আমরা অনেকেই বটগাছ বলে জানি। আবার অনেকেই বট পাকুড় বলে জানি। তবে গাছটা বড় বিষয় নয়, এই রাস্তা দিয়ে আমি নানি বাড়িতে গেছি অনেক দিন। আমার মায়ের গ্রামের শেষ সীমান্ত এখানে। আর এখান থেকে তিনটি গ্রামের শুরু। বান্ধবীদের সাথে বিকেল মুহুর্তে আমি প্রায় এই জায়গায় উপস্থিত হতাম। এই জায়গাটা অনেক সুন্দর এবং আমাদের বাড়ি থেকে খুব নিকটে।


আলোকচিত্র:১১

পাতি হাঁস

IMG_20231205_083940.jpg

একদিন পুকুরে সবজি তুলতে যেতে রাস্তার উপর লক্ষ্য করলাম অনেকগুলো পাতি হাঁস। হাঁস গুলো দেখতে বেশ ভালো লাগছিল। তবে যখন ফটো ধারণ করছিলাম সামনে একটা বড় গাড়ি আসছিল, তাই ভয় ভয় লাগছিল। না জানি রাস্তার উপর থাকা অবুলা প্রাণীগুলো প্রাণ হারায়।

পোস্ট বিবরণ


পোস্ট বিষয়কতথ্য
ডিভাইসHuawei P30 Pro-40mp / Infinix Hot 11s
বিষয়রেনডম ফটোগ্রাফি
লোকেশনগাংনী- মেহেরপুর
ক্রেডিট@simransumon


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  
 2 months ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো আপু। ‌ বিশেষ করে ফুলের ফটোগ্রাফি আর প্রাকৃতিক দৃশ্যের ফটো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

আপনি আজকে বেশ কিছু ফটোগ্রাফি করেছেন আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভালো ছিল। ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি করলে দেখতে বেশ ভালো লাগে পাশাপাশি আপনি ফটোগ্রাফি সুন্দর গণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

খুবই ভালো লাগলো ভাইয়া আপনার এই সুন্দর মন্তব্য।

 2 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ছবি অনেক সুন্দর হয়েছে। ফুল আমার অনেক পছন্দের। আপনার তোলা মাধবীলতা ফুলের ছবিটি আমার অনেক ভালো লেগেছে।
আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ফটোগুলো সুন্দর হয়েছে যেন খুশি হলাম

 2 months ago 

আপনার মেয়ে হওয়ার কিছুদিন পর আপনাদের দুইটা ছাগলের বাচ্চা হয় । ছাগলের বাচ্চা দুটো আসলেই অনেক চমৎকার লাগছে আপু। কিছুদিন আগে আমাদেরও একটা ছাগলের বাচ্চা হয়েছে বাচ্চার রংটি ছিল সাদা । রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এই দুইটা আমার ছাগলের বাচ্চা

 2 months ago 

দৈনিন্দন জীবনের দৃশ্যপটভূমি আজকের ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। স্বাভাবিক জীবনযাত্রায় গ্রামীণ পরিবেশে এই ধরনের দৃশ্য দেখতে পাওয়া যায়। আসলে ফটোগ্রাফির মাধ্যমে একটি দৃশ্য যখন উপলব্ধি করতে পারা যায়। তখনই ফটোগ্রাফার সার্থক হয়। আশা করি আরো সুন্দর ফটোগ্রাফি দেখতে পাবো আপনার কাছ থেকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 months ago 

নববর্ষের শুভেচ্ছা আপু। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ছোট লিচুর ফটোগ্রাফি টা সুন্দর হয়েছে। বটগাছ এবং কলমি ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। হালখাতার আয়োজন উপলক্ষে আপনার বাবা আপনাদের দোকান সাজাচ্ছে। বেশ ভালো লাগলো ফটোগ্রাফি গুলো।

 2 months ago 

আপনাকেও জানাই নববর্ষের শুভেচ্ছা।

 2 months ago 

আপনি আজকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরছেন। তবে রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। এই ফটোগ্রাফি গুলোর মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি উপভোগ করা যায়। সব গুলো ফটোগ্রাফি আপনি সুন্দর ভাবে উপস্থাপন করছেন।বিশেষ করে ডালিম আর কলমি ফুলের ফটোগ্রাফি বেশি ভালো হয়েছে। ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

আপনার তোলা ছবিগুলো এত সুন্দর ছিল মনে হচ্ছিল যেন ডিএসএলআর ক্যামেরা দিয়ে ছবিগুলো উঠানো হয়েছে প্রত্যেকটি ছবি অসাধারণ ছিল। এর মধ্যে ছাগলছানার বাচ্চা দুটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল কালো মিছমিছে। সব সময় পশুপাখি আমার কাছে অনেক ভালো লাগে। অনেক সুন্দর ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ।

 2 months ago 

এই ছাগল দুইটা আমার ভাইয়া

 2 months ago 

তোমার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে মোটামুটি অনেক সুন্দর লাগছে। প্রত্যেকটি ফটোগ্রাফির চমৎকার বর্ণনা উপস্থাপন করেছো। তোমার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে মাধবীলতা ফুলের ফটোগ্রাফিটি এবং কলমি ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

 2 months ago 

মাধবীলতা ফুলটা ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64921.79
ETH 3541.94
USDT 1.00
SBD 2.36