প্রাকৃতিক পরিবেশ থেকে ধারণ করা বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 days ago


আসসালামু আলাইকুম

আজ
বৃহস্পতিবার

২০ জুন,
২০২৪



কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে বেশ কিছু সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি। আমি মনে করি, আমার এই বিভিন্ন বিষয়ের রেনডম ফটোগুলো দেখে আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন ফটোগুলো দেখি এবং সে বিষয়ে বেশ কিছু জানার চেষ্টা করি।


GridArt_20240620_162423579.jpg

Photo editing by college maker gridArt





প্রথমে দেখতে পাচ্ছেন রাস্তার পাশ দিয়ে ফসলের মাঠ। রাস্তাটাও খুব সুন্দর বেঁকে গেছে। এমন তিন রাস্তার আশেপাশে নিরিবিরি নির্জন এলাকায় বিকেলে ঘোরাঘুরি করতে যেতে ভালো লাগে। ঠিক তাই এমন একটা মুহূর্তে আমরা বেশ কয়েকজন ঘোরাঘুরি করেছিলাম শীতের আগে। আর সেই মুহূর্তে ধারণ করেছিলাম এই ফটো। যেখানে ভুট্টো ও তামাকের মাঠ ছিল এখানে। বিকেল বেলায় সবুজের এই ফসলের মাঠগুলো খুবই ভালো লাগে আমার কাছে। যেন অন্যরকম এক ভালোলাগা সৃষ্টি হয় ফসলের মাঠ দেখে।


IMG_20240105_160918.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে দেখতে পাচ্ছেন খুব সুন্দর একটি ঝালের ফটোগ্রাফি। একটি গাছে বেশ কিছু ঝাল ছিল আর সেই ঝাল এর মধ্য থেকেই সুন্দরভাবে এই পিকচারটা ধারণ করেছিলাম আমি। মাঝেমধ্যে ফসলের মাঠের এমন সুন্দর কিছু ফটো ধারণ করতে ভালো। আর ছবিটা বেশ মানিয়েছে ঝালের কালারটা সবুজ ও কালো হওয়ায়।


IMG_20231123_090529.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে দেখতে পাচ্ছেন বেশকিছু লাউ গাছ। একটি জায়গায় অনেক গুলো লাউয়ের চারা বের হয়েছে। এটা আমাদের পুকুর পাড়েই সবজি বাগানে ছিল। চারাগুলো দেখতে কত সুন্দর। প্রত্যেকটা গাছ একই সাইজ। আর এই জন্যই লাউ গাছের ফটোটা বেশ মানিয়েছিল।


IMG_20231124_081959.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখন আপনারা যে ফসলটা দেখতে পাচ্ছেন এটা গম। কিছু কিছু গম রয়েছে ছাগল গরুর খাবার হিসেবে বোনা হয়। এগুলো দেখে তাই মনে হয়েছিল। ফসল করার জন্য যে গম বোনা হয় সেগুলো এত ঘন হয় না। গৃহপালিত গরু ছাগলের খাবার হিসাবে এগুলো চাষ করা হয়।


IMG_20240105_163208.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন, বন জঙ্গলের ওপর মরে যাওয়া শুকনো লতার সাথে লেগে রয়েছে একটি মেটে আলুর ফল। এই আলু গাছের লতা শুকিয়ে গেলে বা মারা গেলে লতার আকৃতি আর ফলের আকৃতি দেখতেছে একই রকম মনে হয়। তবে এই আলো গুলো মাটির নিচে অনেক বড় হয়ে থাকে। আমাদের বাড়িতে প্রত্যেক শীতের সময় এই আলু গুলো মাঠ থেকে সংরক্ষণ করে আনে। পরের গুলো লাগিয়ে দেওয়া হয়। এ থেকে প্রায় ১০ ১৫ কেজি সাইজের আলু পাওয়া যায়।


IMG_20240117_165125.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন ড্রাগন গাছ। ড্রাগন ফল মানুষের শরীরের জন্য খুবই উপকার। তাই কয়েক বছর ধরে আমাদের দেশে এই ড্রাগন ফল চাষের বিস্তার লাভ করেছে। আমারও উদ্দেশ্য রয়েছে আমাদের বাড়িতে এই গাছ লাগাব। তবে একদিন ঘুরতে গিয়ে এই গাছ দেখতে পেরে আমার আরো বেশি উৎসাহ জেগেছিল।


IMG_20231121_154240.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন খুব সুন্দর একটি করল্লা। এই সবজি টা তিতো হলেও খেতে খুবই ভালো লাগে। আমি প্রায় রান্না করে থেকে আমাদের পরিবারের সবাইকে খাওয়ানোর জন্য। কারণ এতে রক্ত পরিষ্কার হয় এছাড়া অন্যান্য রোগ প্রতিরোধ ক্ষমতার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই ফটোটা আমি আমাদের বাগান থেকে ধারণ করেছিলাম।


IMG_20231205_090725.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে দেখতে পাচ্ছেন পাশাপাশি দুইটা কলা গাছে বেশ বড় বড় কলার কাইন পড়েছে। রাস্তার পাশে যদি এভাবে কলা গাছ রোপন করা যায় তাহলে এভাবে কিন্তু অনেক ঘাটতি পূরণ করা সম্ভব। রাস্তায় বেড়াতে গিয়ে লক্ষ্য করেছিলাম একটা জমির পাশে এই কলা গাছ।মোটামুটি সবাই যদি কমবেশি এমন গাছ লাগায় তাহলে ফলের দাম কমে।



IMG_20240105_164832.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni


পোস্ট বিবরণ


বিষয়রেনডম ফটোগ্রাফি
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাInfinix Hot 11s-50mp
লোকেশনGangni-Meherpur
ফটোগ্রাফার@simransumon
দেশবাংলাদেশ

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYsppmXccekHQtuRnvumd4YXJL6tgu3HeQ9kVdaMY7Ztny91Kmy6WbCfuPPL5AaxDjDtXQqm2QqLmK5DNCPD34.png


ব্লগটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  
 8 days ago 

আসলে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে সবসময় অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে প্রাকৃতিক পরিবেশ থেকে বেশ চমৎকার কিছু ফটোগ্ৰাফি ক্যাপচার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 days ago 

প্রকৃতির পরিবেশে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন আপনি। গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। ভুট্টো ক্ষেত্র দেখে ভালো লাগলো। ড্রাগন আমার খুব পছন্দের ফল। ড্রাগন গাছের সুন্দর ফটোগ্রাফি করেছেন। আসলে এমন প্রাকৃতিক পরিবেশে ঘুরতে যাওয়ার অনুভূতি বেশ দারুন। ধন্যবাদ আপনাকে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 8 days ago 

খুব ভালো লাগলো তোমার এই সুন্দর ফটোগ্রাফি দেখে। দারুন ভাবে ফসল সবজি গাছের ফটোগ্রাফি শেয়ার করেছ। ফসলের মাঠ আমিও খুবই পছন্দ করে থাকি। কারণ ছোট থেকে আমি বেড়ে উঠেছি গ্রামে। এদিকে আব্বুর সাথে প্রায় তার ফসলের মাঠে যেতাম। যাইহোক অনেক অনেক ভালো লাগলো অনেক সুন্দর পোস্ট দেখে।

 7 days ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আসলে আমি একজন প্রকৃতি প্রেমি মানুষ। সবুজ প্রকৃতি দেখলে মনের ভেতর আলাদা রকম আনন্দ কাজ করে। আপনি দেখছি আজকে বেশ কয়েকটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 6 days ago 

ভাই, প্রাকৃতিক পরিবেশ থেকে ধারণ করা আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ দারুন লাগলো। খুবই সুন্দর ভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো ধারণ করছেন। আপনার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর মধ্যে ছোট তামাক পাতার গাছ, ভুট্টা গাছ, লাউ গাছ এবং করোলা আমার সব থেকে বেশি ভালো লাগলো দেখে। প্রাকৃতিক পরিবেশে গিয়ে এই ধরনের দৃশ্য গুলো সামনাসামনি দেখতে পারলে আরও বেশি ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60696.11
ETH 3379.76
USDT 1.00
SBD 2.52