দেশি-বিদেশি কর্মী ফুলের ভিডিওগ্রাফি

in আমার বাংলা ব্লগ7 months ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় মোটামুটি অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি নতুন একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি পুকুরপাড় থেকে ক্যামেরায় ধারণ করা কলমি ফুলের ভিডিও নিয়ে। আশা করি আপনাদের সকলের আমার এই ভিডিওগুলো ভালো লাগবে।



আপনারা এই মুহূর্তে দেখতে পাচ্ছেন আমাদের সবজি বাগানের মধ্য থেকে ভিডিও ধারণ করা বিদেশি কর্মী ফুলের ভিডিওগ্রাফি। আমাদের পুকুরপাড়ের বেশ কিছুটা জায়গা জুড়ে এই কলমি চাষ করা হয় নিজেদের খাওয়ার জন্য। এখন শীতের সময়। এই সময় দেশি-বিদেশি কলমি লতা গাছগুলোতে ফুল ফোটে। আমাদের পুকুর পাড়ে দুই রকমের কর্মীর ফুল ফুটেছিল। তাই সব সময় তো যাওয়া হয় না। যেদিন যেটা চোখে পায় সেদিন সেটা ক্যামেরাবন্দি করার চেষ্টা করি। কিছুদিন আগে পুকুর পাড়ে যখন উপস্থিত হলাম দেখলাম বিভিন্ন জায়গায় সাদা সাদা এই কলমি ফুলগুলো ফুটে রয়েছে তাই ভাবলাম এর আগে ক্যামেরা ধারণ করেছিলাম ফটোগ্রাফি হিসাবে এখন যদি ভিডিও ধারণ করি তাহলে কেমন হয়। তাই আর দেরি না করে ভিডিও ধারণ করে ফেললাম এরপর মোবাইলে এডিট করে আমার চ্যানেলে আপলোড করলাম। যেহেতু আমাদের এই কমিউনিটিতে ভিডিও শেয়ার করা যায় তাই বেশি ভালোই হলো ভিডিও আপনাদের মাঝে তুলে ধরতে পারলাম। জানিনা আমার ভিডিও কেমন হয়েছে আশা করি পরবর্তীতে আরো সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব।


Camera: Huawei P30 Pro-40mp
সোর্স



দেখে বুঝতে পারছেন এগুলা দেশি কলমি ফুল। আমাদের পুকুরপাড়ে শিম গাছের বানের নিচে হঠাৎ লক্ষ্য করে দেখছি এই ফুল ফুটে আছে একটি লতায় তিনটা ফুল। আমি ওর সাথে সাথে চেষ্টা করলাম ফুলগুলো মোবাইলের ভিডিও ধারণ করি। যেহেতু আমার একটা নতুন ইউটিউব চ্যানেল খুলেছি। সেখানে আপলোড দেওয়ার মাধ্যমে আপনাদের দেখাতে পারবো। তাই সে চিন্তা মাথায় রেখে ভিডিও ধারণ করলাম এরপর সুন্দরভাবে এডিট করলাম স্কিনশট দিয়ে। তারপর সেখান থেকে লিংক নিয়ে এসে আপনাদের মাঝে তুলে ধরলাম। আমার খুবই ভালো লাগে এভাবে ভিডিও ধারণ করতে। দেশি কলমি গুলো এমনিতেই পুকুর পাড়ে হয়ে থাকে। আশা করি আমার এই ভিডিওটা আপনাদের বেশ ভালো লেগেছে। চেষ্টা করছি এভাবে ভিডিও ধারণ করে আপনাদের মাঝে তুলে ধরতে। পুকুরপাড়ে প্রাকৃতির মাঝে কিছুটা সময় ঘুরতেও যেমন ভালো লাগে তেমন ভিডিও ধারণ করতে ভালো লাগে। যেখানেই ফুল থাকে সেখানেই যেন দুচোখ চলে যায় এমনিতে। বানের নিচে ফুটে থাকা এমন সুন্দর ফুল আপনাদের মাঝে শেয়ার না করলেই যেন কোন কিছু একটা ব্যর্থ মনে হতো। তাই ব্যর্থতা কাটিয়ে ওঠার জন্য চেষ্টা করেছি ভিডিওটা যেভাবে হোক আপনাদের মাঝে উপস্থাপন করার।


Camera: Huawei P30 Pro-40mp
সোর্স


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  
 7 months ago 

পুকুর অথবা জলাশয়ে যখন পানি শুকিয়ে যায় হালকা হালকা পানি থাকে ঠিক তখনই এই কর্মী ফুলের জন্ম হয়। আর এই ফুল গুলো দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। দেশি এবং বিদেশি কিছু কর্মী ফুলের ভিডিওগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। চেষ্টা করে যাবেন এরকম সুন্দর সুন্দর ভিডিওগ্রাফি আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ভিডিওগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমাদের ভাইয়া পুকুরপাড়ের সবজি বাগানের মধ্যে এই ফুল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44