আমার সন্তানের সাথে প্রথম ঈদের দিন কাটানোর অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম




ঈদ মোবারক! কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে ঈদের শুভেচ্ছা ও শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থাপন করব ঈদের দিন আমি আমার বাবুর আব্বা আর আমার বাবু মিলে কেমন অতিবাহিত করলাম। আশা করি আমার এই পোস্ট পড়ার মধ্য দিয়ে আমাদের ঈদের দিনের সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন।


IMG-20240411-WA0003.jpg




জীবনে প্রথম নিজের সন্তানের সাথে ঈদ উদযাপন করলাম। এ যেন অন্যরকম এক ভালোলাগা আর পাওয়া। সবচেয়ে বেশি ভালো লাগছিল আমার সন্তান সুস্থ অবস্থায় আমার সাথে দিনটা পার করেছে। পবিত্র ঈদুল ফিতরের দিন খুব ইচ্ছে ছিল সুন্দর করে সাজুগুজু করবো এবং বাবুকে সাজিয়ে দিব। তাই সকাল সকাল ঘুম থেকে উঠলাম। তবে আমার বাবু সামিয়া ঘুম থেকে উঠতে একটু দেরি করল। রাতে বেশি সময় জেগে ছিল, তাই সকালে ঘুম থেকে উঠতে একটু দেরি করেছে। আর সেই সুযোগে আমি আমার মত কাজকর্ম গুছিয়ে নেওয়ার চেষ্টা করলাম। এদিকে বাড়িতে আত্মীয়-স্বজন ঈদের পূর্ব দিন এসেছে, ঈদের দিন আসবে। সামিয়ার আব্বা ঈদের দিন বিকেল বেলায় আসার কথা। তাই আমি আমার মত আমার সমস্ত কাজগুলো গুছিয়ে নেওয়ার জন্য রেডি হতে থাকলাম। এদিকে রান্নাবান্নার কাজে আমার ছোট বোন এবং আম্মা সহযোগিতা করতে থাকলো। আমরা সবাই মিলে রান্না বান্নার কাজ দ্রুত সম্পন্ন করে ফেললাম সকাল দশটার মধ্যে। সেমাই রান্না থেকে শুরু করে বিভিন্ন মাংস, ডিম, ডাল সহ আরো অনেক কিছু রান্না করলাম।


IMG-20240304-WA0002.jpg



এদিকে আমি খাওয়া-দাওয়া সেরে ফ্রেস হলাম। বাবু ঘুম থেকে উঠে পড়েছে তাকে খাওয়ালাম। এরপর সময় করে হাতে একটু মেহেদি দেওয়ার চেষ্টা করলাম। তারপর ওযু গোসল করে একটু নতুন কাপড় পরিধান করলাম। এদিকে বাড়িতে আত্মীয়-স্বজনদের সাথে কিছুটা সময় গল্প খাওয়া-দাওয়া এভাবেই দুপুর টাইম পার হয়ে গেল। এরপর আমি আমার মেয়েকে খুব সুন্দর করে নতুন পোশাক পরিয়ে বাইরের দিকে গেলাম। দিনটা বেশ মেঘাচ্ছন্ন এবং হালকা ঠান্ডা বাতাস ছিল। আবহাওয়াটা আমার কাছে খুবই ভালো লাগছিল। তাই এই মুহূর্তে আমার বোন ও আত্মীয় স্বজনের সাথে বেশ ছবি উঠানো আর বিভিন্ন বিষয়ে গল্পে মেতে থাকলাম। এরপর সামিয়ার আব্বা বাড়ি থেকে আমার সাথে ভিডিও কলে কথা বলল। মেয়ের দাদিমা খুব অসুস্থ। ভিডিও কলে দেখার চেষ্টা করলাম সবাই। এর পর কিছুটা সময় গেল। বিকেল হয়ে এসেছে এমন মুহূর্তে সামিয়ার আব্বা ফোন করলো। উনি গাংনী বাজারে গেছেন, কিছুক্ষণের মধ্যে আসবে।


IMG-20240411-WA0004.jpg

IMG-20240411-WA0002.jpg



গাংনী বাজার থেকে এসে উনি আমাকে ঘুরতে নিয়ে যাবেন। তাই আমাকে রেডি হয়ে থাকতে বলল। এদিকে আমি রেডি হয়েছিলাম। কিছুটা সময়ের মধ্যে সে এসে উপস্থিত হলো। তখন আমি আমার বাবুকে খাওয়ালাম। এরপর নতুন পোশাক পরে তার সাথে বের হয়ে পড়লাম। বাড়ি থেকে মোটরসাইকেলে করে দুই জন গাংনী বাজারে দিকে রওনা দিলাম। রাস্তায় অনেক মানুষের ভিড়। যে যার মত নতুন পোশাক পরিধান করে আপনজনদের সাথে ঘুরতে বের হয়েছে ঈদ উপলক্ষে। রাস্তায় সুন্দর ঝিরিঝিরি হাওয়ায় দুইজন বাইক যোগে ধীরে ধীরে চলতে আর সবকিছু দেখতে খুব ভালো লাগছিল আমার। হাইরোড থেকে আমাদের গ্রামের দিকে মানুষের অনেক চলাচল। কারণ আমাদের গ্রামে একটি পার্ক রয়েছে। আমারও ইচ্ছে ছিল আমাদের গ্রামে প্রবেশ করব কিন্তু পরবর্তীতে যাওয়া হলো না।এরপর গাংনী বাজারে এসে উপস্থিত হলাম। তখন প্রায় মাগরিবের আযান দেয় দেয়। এরপর আমরা দুইজন একটি রেস্টুরেন্টে বসে চিকেন ফ্রাই খেলাম। এরপর ঘোরাঘুরি। তারপর আবারো বাড়ির দিকে রওনা দিলাম। যেহেতু আমার বাবুটা খালামনির কাছে রয়েছে। না জানি দুধ খাওয়ার জন্য কান্না করে। তাই বাবুর আব্বাকে বললাম আর বেশিক্ষণ দেরি করা ঠিক হবে না, বাবু উঠে কান্না করবে। এরপর হেমায়েতপুর বাজারে আব্বুর দোকান থেকে সেভেন আপ সহ অনেক কিছু নিলাম। এরপর বাসায় ফিরে এলাম। তারপর আমরা দুইজন বাবুকে নিয়ে আনন্দে ব্যতিব্যস্ত হয়ে পড়লাম। এভাবেই জীবনে প্রথম আমার সন্তানের সাথে ঈদ উপভোগ করলাম।


IMG_20240401_141530_3.jpg


কিছু তথ্য


অনুভূতিঈদের দিন
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাIntel vision 1/ Infinix Hot 11s
লোকেশনআলমডাঙ্গা থানা
ফটোগ্রাফারসিমরান
দেশবাংলাদেশ


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

আপনার সন্তানের সাথে এবার প্রথম ঈদ কাটিয়েছেন এটার অনুভূতি পড়ে সত্যিই অনেক বেশি ভালো লাগলো। মাশাল্লাহ আপনার মেয়েটা অনেক কিউট। আপনার মেয়ের জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা।

 2 months ago 

খুশি হলাম আপু,আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

এই বছরে নিজের সন্তানের সাথে প্রথম ঈদ পালন করেছেন শুনে অনেক বেশি ভালো লেগেছে আপু। মাশআল্লাহ বাবুকে তো সুন্দর লাগতেছে দেখতে। বাবুকে রেখে আবার ভাইয়ার সাথে আপনি ঘুরতে গিয়েছিলেন শুনে খুব ভালো লাগলো। আসলে যেহেতু ছোট বাচ্চা রেগে গিয়েছেন তাই বেশিক্ষণ না থাকাই ভালো। অল্প সময়ের মধ্যে চলে এসে ভালো করেছেন। মাশআল্লাহ আপনার মেয়ে কিন্তু অনেক কিউট হয়েছে। নিজের সন্তানের সাথে প্রথম ঈদ পালন করে নিশ্চয়ই অনেক বেশি ভালো লাগছে দুইজনের কাছেই।

 2 months ago 

হ্যাঁ বেশিক্ষণ অবস্থান করি নাই দ্রুত চলে এসেছিলাম বাবুর জন্য।

 2 months ago 

নিজের সন্তানের সাথে এটা আপনাদের প্রথম ঈদ ছিল। নিশ্চয়ই আপনারা খুব সুন্দর ভাবে কাটিয়েছেন এবারের ঈদ। এবারের ঈদ আপনাদের জন্য তো তাহলে অনেক স্পেশাল ছিল। সবাই মিলে মোটরসাইকেলে করে ঘুরতে গিয়েছেন। সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। বাবু কে মাশাল্লাহ খুবই সুন্দর দেখাচ্ছে। সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আমি আর আপনার ভাইয়া ঘুরতে গেছিলাম ঈদের দিন সন্ধ্যাবেলায়।

 2 months ago 

সন্তানের সাথে প্রথম ঈদ পালন করার আনন্দটা আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখেই খুব ভালো লেগেছে। এই আনন্দটা হয়ে থাকে সব থেকে বেশি আলাদা। এই ঈদে নতুন একজন সদস্যের সাথে ভালো সময় কাটিয়েছেন। নতুন জামা পড়ে তো দেখছি অনেক খুশি। আর আপনার বাবুকে তো অনেক বেশি কিউট লাগতেছে। দোয়া রইলো আপনাদের পুরো ফ্যামিলির জন্য। নতুন সদস্যকে নিয়ে যেন ভালো থাকেন এটাই কামনা করি সব সময়। পুরো সময়টা ভালোই উপভোগ করেছেন, আর সবার মাঝে সুন্দরভাবে শেয়ার করেছেন।

 2 months ago 

ভালো লাগলো ভাইয়া, অবশ্যই দোয়া করবেন আমার বাবুর জন্য।

 2 months ago 

প্রথমে তোমাকে জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। প্রথম মা হওয়ার অনুভূতি যেমন মধুর ঠিক তেমনি নিজের সন্তানকে নিয়ে প্রথম ঈদ উদযাপন করার অনুভূতিটাও বেস্ট। খুবই ভালো লাগলো সন্তানকে সাথে নিয়ে ঈদের দিন অতিবাহিত করেছে এবং তা আমাদের মাঝে উপস্থাপন করেছ দেখে। হয়তো এমন অনুভূতি আমারও ছিল কিন্তু ছিল না এই কমিউনিটির সাথে আমার সম্পর্ক। তাই সেই অনুভূতি তুলে ধরতে পারিনি। খুবই ভালো লাগলো শুভ হোক তোমার পথচলা, সুস্থ থাকুক আমাদের সন্তান।

 2 months ago 

তবে সেই দিক থেকে কিন্তু আমরা লাখি। স্মৃতি হয়ে থাকল বাবুর প্রথম ঈদ।

 2 months ago 

প্রথমবার সন্তানের সাথে এভাবে ঈদ কাটানো যে কতটা আনন্দ সেটা একমাত্র মায়েরাই বুঝবে। আমারও এ বছর প্রথম আমার সন্তানকে নিয়ে ঈদ। সত্যি এবারের ঈদের আনন্দটা যেন একটু অন্যরকম। যাই হোক এই আনন্দটা হয়তো বা ভাষায় প্রকাশ করা যাবে না। আপনারা ঈদের দিন দুজন গাংনীতে কিছুটা সময় ঘোরাঘুরি করেছেন এবং সন্ধ্যার পরে সেখানে চিকেন ফ্রাইও খেয়েছেন। আপনার সম্পূর্ণ পোস্ট পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ।

 2 months ago 

একদম ঠিক বলেছেন খালা।

 2 months ago 

ইচ্ছে ছিল ঈদের দিনটা তোমাকে নিয়ে অনেক ঘুরাঘুরি করব কিন্তু সেভাবে সুযোগ দিতে পারিনি। তারপরের দিন মোটরসাইকেল কাছে না থাকায় এটাও মিস হয়েছে। তবে যাই হোক ভালো লাগলো জীবনে প্রথম সন্তানের সাথে ঈদের দিন অতিবাহিত করলাম। দোয়া করি আমার সন্তান যেন সুস্থ সবল অবস্থায় আমাদের মাঝে প্রত্যেকটা ঈদের দিন কাটাতে পারে।

 2 months ago 

আমিও সেই দোয়া করি।

 2 months ago 

সন্তানের সাথে প্রথম ঈদ আসলেই এক অন্যরকম অনুভূতি। এ অনুভূতি ভাষায় প্রকাশ করার নয়। দোয়া করি আপনাদের সন্তান যেনো সুস্থ থাকে। আর সন্তানের সাথে যেনো আরো অনেকগুলো ঈদ আপনারা এমন আনন্দে কাটাতে পারেন। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 64187.97
ETH 3476.17
USDT 1.00
SBD 2.49