আমাদের আদরের শিফা

in আমার বাংলা ব্লগ3 months ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমার বড় বোনের একমাত্র মেয়ের শিফার হাসি আনন্দের কিছু মুহূর্ত নিয়ে। চলুন তাহলে বিস্তারিত দেখি।

IMG_20240311_163000_190.jpg



আমার বড় বোনের মেয়ে শিফা। জন্মের পর থেকে বিভিন্ন সমস্যায় জর্জরিত। যেন অসুস্থতা তার পিছু ছাড়ে না। বিবাহের পর একদিন বড় বোনের বাসায় গেছিলাম। এরপর আবারো সুযোগ হয়েছে। বড় বোনের বড় ছেলের বিয়ের পর বৌভাত অনুষ্ঠান। এই বৌভাত অনুষ্ঠানে আমরা উপস্থিত হওয়া মাত্র দেখতে পারলাম বাড়িতে বিভিন্ন আয়োজন চলছে। পাড়া-প্রতিবেশী রান্নাবান্নার কাজ সহ আত্মীয়দের খাওয়ানোর বিষয়গুলো ভাগ করে নিয়েছে এবং যে যার মত নিজ নিজ কাজের দায়িত্বে নিয়োজিত। বাড়ি গেটের মধ্যে প্রবেশ করা মাত্র বোনের একমাত্র মেয়ে শিফা এসে আমাদের কাছে উপস্থিত। আমাকে পেয়ে যেন তার আনন্দের শেষ নেই। ছোট থেকেই আমার হাতে কোলে মানুষ হচ্ছে। এজন্য আমার প্রতি তার অনেক মায়া মহব্বত ভালোবাসা। বাড়িতে অনুষ্ঠান যাই চলুক না কেন সে কিন্তু দৌড়ে এসে তার মত ছোট্ট মুখ দিয়ে বিভিন্ন কথা বলতে থাকলো। প্রথমে জানালো জানো খালা মনি আমাদের মুরগির অনেক বাচ্চা হয়েছে। আমাদের ছাগলটার একটি বাবু হয়েছে সেটা আমার কোল থেকে দূরে যায় না। এভাবে অনেক কথা।


IMG_20240311_160540_529.jpg

IMG_20240311_160533_629.jpg



আমি একটু ইয়ার্কি করে বললাম বাড়িতে এত কিসের আয়োজন!শিফার বিয়ে হচ্ছে নাকি? সে বলে বসলো আমার বিয়ে নাকি আমার বড় ভাইয়ের বিয়ে হয়ে গেছে। আজকে তার বৌভাত। আমি আবারো ইয়ার্কি করে বললাম আমি তো শিফার বিয়ে শুনে এসেছি। তখন সে বলল আপনি ভুল শুনেছেন, আমার বিয়ে হয়েছে নাকি জন্মদিন হয়েছে। তখন জানতে চাইলাম কবে জন্মদিন হলো তোমার। সে বলল কিছুদিন আগে আমার জন্মদিন হয়েছে। এরপর প্রশ্ন করলাম তোমার জন্মদিনে কে কি উপহার দিয়েছে। সে অনেক কিছু বলল। সেগুলা মনের না থাকলেও বেশ কিছু হাস্যকর কথা মনে রয়েছে। বললাম তোমার ছাগল তোমাকে কি উপহার দিয়েছে। সে বলল ছাগল একটা বাচ্চা দিয়েছে। বাড়িতে অনেক মানুষজন ছিল সবাই হেসে পড়ল। অনেকে ইয়ার্কি ছলে বলতে থাকলো তোর জন্মদিন উপলক্ষে ছাগল তোকে বাচ্চা দিয়েছে। সে বলল হ্যাঁ মুরগিতেও অনেক বাচ্চা দিয়েছে। তারপর প্রশ্ন করলাম তোমার জন্মদিনে কি করছিলে, তোমার বন্ধুরা কিছু দেয়নি। তবে তেমন বেশি কিছু আনন্দের উত্তর না পেয়ে সময় অতিবাহিত হল।


IMG_20240311_165053_5.jpg

IMG_20240311_165050_4.jpg

IMG_20240311_163350_4.jpg

IMG_20240311_163155_256.jpg

IMG_20240311_163330_7.jpg



এরপর হঠাৎ এসে দেখালো আমার জন্মদিনে চাচাতো বড় বোন বৃষ্টি একটা কার্ড উপহার দিয়েছে। তখন শিফার খালু কার্ড হাতে নিয়ে দেখলো। অনেক সুন্দর ভাবে হ্যাপি বার্থডে লিখা আছে। এরই মাঝে বৌভাত খাবারের আয়োজন হলো। আত্মীয়স্বজন আসলেন। নতুন আত্মীয়দের সাথে কিছুটা পরিচয় হলাম। নতুন বেটার বউ স্বচক্ষে দেখতে পারলাম এবং তাকে বিদায় জানালাম। এভাবেই বেশ আনন্দঘন মুহূর্ত অতিবাহিত করেছিলাম বড় বোনের বাসায়। একদম চলে আসার আগমুহূর্তে শিফা তার বন্ধুদের নিয়ে উপস্থিত হলো আমাদের কাছে। বেশ কিছু ছবি উঠালাম, গল্প করলাম। এভাবেই নতুন পুরাতন আত্মীয় স্বজনদের সাথে দেখা পরিচয় খাওয়া-দাওয়া শেষ করে আবার বাড়ির দিকে ফিরে আসলাম।


IMG_20240311_172701_466.jpg

IMG_20240311_172721_137.jpg

IMG_20240311_163002_274.jpg


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।



6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1NfxyQcRUrHnbvGAuDxuMioMRjoG74XpZyTRDsUp566Bu2ZZHRsryAWmeAqnTe9T6zT4X1bZ8DTXHHYrr.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

অনেক ভালো লেগেছে তোমার বড় বোনের মেয়ের হাস্যরস কিছু কথা শুনে। ভাগ্য ভালো পোস্ট পড়েছিলাম এক ঘুম মেরে উঠে। পড়তে পড়তে খুবই ভালো লেগেছে আমার। মনে হচ্ছিল আমিও সেখানে উপস্থিত ছিলাম এবং তোমার বোনের মেয়ের কথা শুনছিলাম। আশা করি সুন্দর একটা মুহূর্ত অতিবাহিত করেছে সেখানে।

 3 months ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64724.35
ETH 3436.21
USDT 1.00
SBD 2.55