স্বরচিত অনু কবিতা || পঞ্চম পর্ব

in আমার বাংলা ব্লগ5 months ago


আসসালামু আলাইকুম

IMG_20231121_160218.jpg
Camera: Huawei P30 Pro-40mp

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আমার অনু কবিতা। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি সুন্দর সব অনু কবিতা নিয়ে। আশা করব আপনাদের অনেক ভালো লাগবে আমার এই কবিতাগুলো আবৃত্তি করে। তাই চলুন ঝটফট কবিতা গুলো আবৃত্তি করি।


১ নং

দেখেছো কখনো ফুলের পাপড়িতে ভ্রমরের আগমন

ফুলকে ভালোবেসে ভ্রমর এসে জানাই স্বাগতম।

আমিও তোমায় জানাবো তেমন ভালোবাসা নিবেদন
মনের ঘরে তুমি একজন আমার প্রিয়জন।

তোমায় নিয়ে স্বপ্ন দেখি চাতক পাখির মত
হাত বাড়িয়ে ডাকলে আমায় ভালোবাসব অবিরত

২ নং

জোসনা রাতে পথ চলব দুজন

হাত রেখে তোমার হাতে।

খুঁজে ফিরি তোমায় ফুলের বনে
চাঁদনী সুরভী রাতে।

বসন্ত এসেছে এসেছে ফাগুন হাওয়া
ফাল্গুনের এই মধুর দিনে তোমায় কাছে পাওয়া।

আমি খুঁজে পাই যেন শত জনমের সুখ তোমার কাছে
তোমারই জন্য হৃদয় আমার সুখের হাওয়ায় ভাসে।

৩ নং

ছোট্ট ছোট্ট আশা নিয়ে স্বপ্ন সাজাই আমি

মনের রাজ্যে তুমি যেন হীরের চেয়ে দামি

ভালোবাসি কল্পনাতে দিন কি বা রাতে
থেকো বন্ধু আমার হয়ে হাত রেখে হাতে।

তোমার জন্য মনের দুয়ার রেখেছি আমি খুলে
ভালোবাসার অসীম রাজ্য যেওনা কভু ভুলে।



received_305654148004402.webp

অনুভূতি প্রকাশঃ



ভালোবাসার আবেগ দিয়ে গড়া কবিতা গুলো। ভালোবাসার মানুষ যখন সুন্দর ব্যবহার করে মন থেকে ভালোবাসে তখন সত্যিই খুব ভালো লাগে। আর এমনিতেই মনের মধ্যে এমন কবিতা জেগে আসে। এখন ফাল্গুন মাস। এ মাস কে আমরা অন্যরকম ভালোবাসার দৃষ্টিতে দেখে থাকি। একদিকে গাছে গাছে পাতা ঝরে যায় আর একদিকে নতুন পাতা জন্মায়। তেমন যেন মনের মধ্যে ভালোবাসার জন্মে ওঠে। তাই ভালোবাসার মানুষের কাছে সব সময় আকুল আবেদন থেকে থাকে, যেভাবে আমার হাত ধরে সঠিক সেভাবেই সারা জীবন ধরে রেখো। যেন জীবন মন প্রাণ সবই সঁপে দিয়েছি তোমার কাছে।


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  
 5 months ago 

চমৎকার কবিতা লিখেছো দেখছি। বেশ ভালো লাগলো তোমার কবিতাগুলো আবৃত্তি করে। আশা করব এভাবেই সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করবে। তোমার কন্ঠে কবিতা আবৃত্তি শুনতে চাই।

 4 months ago 

তোমাকে অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভীষণ ভালো লেগেছে আপু আপনি অনু কবিতার পঞ্চম পর্ব শেয়ার করলেন। অনু কবিতা গুলো লিখতে ভীষণ ভালো লাগে। কারণ এক একটি অনু কবিতার মধ্যে এক এক ধরনের অনুভূতি খুঁজে পাওয়া যায়। আমি মনে করি অনু কবিতা লেখা এত সহজ নয়। আপনি খুব সুন্দর সুন্দর অনু কবিতা লিখে শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 4 months ago 

না আপু, মন থেকে অনেক ভেবে লিখতে হয়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনার পঞ্চম পর্বের অনু কবিতাগুলো পড়ে ভীষণ ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে তিনটি অনুকবিতা লিখেছেন। প্রতিটা কবিতাই খুব সুন্দর ছিল। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে খুব সুন্দরভাবে অনু কবিতাগুলো লিখেছেন। ছোট ছোট ছন্দ মিলে এই কবিতাগুলো লেখা হয় বলে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর তিনটি অনু কবিতা শেয়ার করার জন্য।

 4 months ago 

আমারও অনু কবিতা পড়তে ভালো লাগে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44