কবিতা 'তোমার ভালোবাসার বিশ্বাস' || কবিতা নম্বর-৭

in আমার বাংলা ব্লগ6 months ago


আসসালামু আলাইকুম

IMG_20231121_153938_1.jpg
Camera: Huawei P30 Pro-40mp

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় মোটামুটি অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি নতুন একটি কবিতা পোস্ট। আজকে আমি আবার আপনাদের মাঝে উপস্থিত হয়েছি প্রেম অনুভূতিমূলক একটা কবিতা নিয়ে। আশা করবো আমার কবিতাটা আপনাদের অনেক অনেক ভালো লাগবে আবৃত্তি করতে। এমন কিছু কথা মনের মধ্যে অব্যক্ত থাকে যেগুলো সরাসরি প্রকাশ পায় না তবে কবিতার লাইনের মাধ্যমে প্রকাশ করা হয় কিছুটা। ঠিক তেমনি অনুভূতিতে লেখা আমার আজকের এই কবিতা। আসুন কবিতা আবৃত্তি করি।


কবিতা: তোমার ভালোবাসার বিশ্বাস

নীল আকাশের দিকে তাকিয়ে

ভেবেছি তোমায় নিয়ে।

ভালোবাসি তোমায় কত যত্নে
মন প্রাণ দিয়ে।

সেই ছিলে তুমি অচেনা
আজ কাছের মানুষ হলে।

ভেবেছি কখনো তোমায় পাবো
চির জনমের জন্য হৃদয় গহীনে

ভালোবাসার এক অন্ধ বিশ্বাসে
জড়িয়েছি তোমার মাঝে।

মন থেকে তাই ভালবাসি
সকাল কি বা সাজে।

তোমার জন্য দেখনা প্রিয়
সাজিয়েছি ফুলের বাগান।

তোমারই জন্য এই শরীরে
জেগে আছে আজও প্রাণ।

তুমি আসলে হৃদয় গহীনে
জেগে উঠে জোছনা চাঁদ।

তোমায় পেয়েছি তাই পেয়েছি আবারো
বেঁচে থাকার স্বাদ।

দূর আকাশের উড়ন্ত পাখির মত
উড়ে যখন তুমি কাছে আসো।

তখনই আমি বুঝতে পারি
হৃদয় দিয়ে অনেক ভালোবাসো।

ভালোবেসো প্রিয় সারা জনম ভর
মনের মাধুরী দিয়ে।

স্বপ্ন সাজিয়েছি সাজিয়েছি বাগান
তোমার ভালোবাসা নিয়ে।



received_305654148004402.webp

অনুভূতি প্রকাশঃ



ভালোবাসা এক অন্যরকম অনুভূতি। যেখানে দুইজনার মধ্যে মিল বন্ধন আর মনের টান থাকে, অবশ্যই সেখানে ভালোবাসা জাগ্রত থাকে। আরও কাছে পাওয়ার কাছে আসার অনুভূতি সৃষ্টি হয়। যখনই দেখতে পাওয়া যায় প্রিয়জন মনের টানে প্রেমিকার পানে ছুটে আসে তখন যেন পুনরায় ভালোবাসা আবারও বৃদ্ধি পেতে থাকে আর এই অগাধ ভালোবাসার বিশ্বাস থাকে বলেই ভালোবাসা টিকে থাকে দুজনার মাঝে। ঠিক তেমন অনুভূতিতে করা আমার এই আজকের কবিতা। বেশ কিছুদিন পর প্রিয়জন যখন ছুটে এসেছে আমার দিকে তখনই মনের মধ্যে ভালোবাসাটা যেন আবারও নতুন করে গভীর থেকে আরো গভীরে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছে। আর সেই থেকে মনের মধ্যে সৃষ্টি হল আমার এই সুন্দর কবিতাটি।


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  
 6 months ago 

প্রিয় মানুষটাকে নিয়ে এত সুন্দর একটা কবিতা লিখেছেন যেটা পড়েই মনটা ভরে গেল। ভালোবাসার অনুভূতিটা সত্যি সবথেকে অন্য রকমের হয়ে থাকে। ভালোবাসার বিশ্বাস থাকলে দুইজন মানুষের সম্পর্ক সারা জীবন টিকে থাকে। আপনি খুব সুন্দর ভালোবাসা কবিতার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন যেটা আমার খুব ভালো লেগেছে। আপনি কিন্তু সত্যি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন আপু। কবিতা লেখার চেষ্টা করে গেলে আশা করছি, আরো সুন্দর সুন্দর কবিতা লিখতে পারবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

यह लाभदायक है, धन्यवाद

 6 months ago 

মামি আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। কবিতাটি পড়ে বুঝতে পারলাম আপনি আমার মামাকে কেন্দ্র করে কবিতাটি লিখেছেন। মামার জন্য ফুলের বাগান সাজিয়েছেন জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদম ঠিক ধরেছেন মামা

 6 months ago 

কি বলবো ভাষা নেই তবু আশা রয়েছে তোমার থেকে আরও বেশি ভালোবাসা পাবার। গতকালকে আমার আগমনটা তুমি সত্যি সুন্দর করে বরণ করেছ,যা বুঝতে পারলাম কবিতার মাধ্যমে। সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ তোমাকে।

 6 months ago 

অবশ্যই, অবিরাম ভালোবাসা রইল

 6 months ago 

আপনি কবিতা লেখার চেষ্টা করে যাচ্ছেন সব সময়, এটা দেখে ভালো লেগেছে। এই নিয়ে আপনি সাত নম্বর কবিতা লিখেছেন। আপনার লেখা এই কবিতাটা খুব সুন্দর ছিল, যেটা পড়েই ভালো লেগেছে। কবিতার সবগুলো লাইন খুব সুন্দর টপিক তুলে ধরে লেখা হয়েছে। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে লেখার কারনে বেশি ভালো লেগেছে।

তোমারই জন্য এই শরীরে
জেগে আছে আজও প্রাণ।
তুমি আসলে হৃদয় গহীনে
জেগে উঠে জোছনা চাঁদ।

কবিতার এই লাইনগুলো কিন্তু সত্যি একটু বেশি সুন্দর ছিল। এবং এগুলো পড়তে আমার কাছে বেশি ভালো লেগেছে।

 6 months ago 

আসলে ভাইয়া ভালোবাসা ঠিক থাকলে মনের ভেতর থেকে সৃষ্টি হয় এমন লাইন

 6 months ago 

ভালোবাসা হচ্ছে দুটো মানুষের মনের মিল। আজকে আপনি অনেক সুন্দর করে তোমার ভালোবাসার বিশ্বাস কবিতাটি লিখেছেন। আসলে কবিতার মাধ্যমে মনেরভাব প্রকাশ করা যায়। আপনার কবিতার মাধ্যমে ভালোবাসা খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। ভালবাসতে হলে প্রথমে বিশ্বাস অর্জন করতে হবে। তাহলে সুন্দর হৃদয়ের ভালোবাসা হয়। তবে আপনার কবিতাটি সত্যিই অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে কবিতাটি শেয়ার করেছেন।

 6 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া। ভালোবাসার প্রধান হাতিয়ার বিশ্বাস।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39