ফসলের মাঠ থেকে ভুট্টার ভিডিওগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম


আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকে নতুন একটি ভিডিওগ্রাফি পোস্ট। আশা করি আমার এই ভিডিওটা আপনাদের ভালো লাগবে। যেখানে আপনারা দেখতে পারবেন রাস্তার পাশের ফসলের মাঠ থেকে ভুট্টা গাছের ভিডিও ধারণ। চলুন ভিডিওটা দেখি।

IMG_20240105_160626.jpg
Camera: Huawei P30 Pro-40mp
লোকেশন

ভিডিওগ্রাফি


আমি ফটোগ্রাফি এবং ভিডিও ধারণ করতে বেশি পছন্দ করি। আর আমার এই অভ্যাস অনেক আগে থেকে। আমার বড় ভাই বিদেশে থাকে, উনি আমাকে ভালবেসে শক করে একটি দামি মোবাইল কিনে দিয়েছিলেন। আর সে মোবাইল হাতে পাওয়ার পর থেকে আমার ফটোগ্রাফি ভিডিও ধারণ করার প্রতি আসক্ততা সৃষ্টি। আর যখন এই কমিউনিটিতে অংশগ্রহণ করেছি তখন যেন এই অনুভূতি আরো বেড়ে গেছে। আজ থেকে ২-৩ মাস আগে মায়ের বাসায় বেড়াতে এসেছিলাম। ওই মুহূর্তে আমি এই ভিডিওটি ধারণ করেছিলাম বাড়ির পাশে হাই রোডের কোল ঘাসে বড় চাচার ভুট্টার জমি থেকে। আমার বড় চাচা ফসল ফলানোর দিক থেকে বেশ অ্যাডভান্স। মাঠে যখন অন্যান্য কৃষকেরা ফসল ফলানোর জন্য মাটির চাষ শুরু করে দেয় সে এখন লক্ষ্য করলে দেখা যায় আমার বড় চাচার সেই ফসল গাছ হয়ে বড় হওয়া শুরু হয়ে গেছে অর্থাত সব সময় তিনি এডভান্স কাজ করে থাকেন। একটি বিকেলে আমি আর আমার পরিবার আর ছোট ভাই বোন যখন রাস্তার পাশে গল্প করছিলাম আর হাটাহাটি করছিলাম। ওই মুহূর্তে ভিডিওটা ধারণ করছিলাম। মূলত প্রাকৃতিক পরিবেশের সৌন্দর্য আর ফসলের মাঠের সৌন্দর্য উপভোগ করার জন্যই তখন হাঁটতে বের হয়েছিলাম। আর আমাদের বাড়িটা গ্রামের একদম শেষ প্রান্তে, যেখানে তিন গ্রামের মাঝখানের ফাঁকা মাঠ আর রাস্তা। এইজন্য ফসলের মাঠ আর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা বেশ সহজ, যদি প্রিয় মানুষটা পাশে থাকে।


Camera: Huawei P30 Pro-40mp
সোর্স

আমি যখন ভিডিও ধারণ করছিলাম, আমার হাজব্যান্ড তখন একটু দূরে সৌর প্যানেলের পাম্প রয়েছে সেখানে ভিডিও ধারণ করতে গেছিল। এজন্য আমি এখান থেকে বেশ অনেক সুন্দর ফটো ও ভিডিও ধারণ করতে পারছিলাম। এগুলো আমার মায়ের বাসার অতি নিকটে। আর সবচেয়ে বেশি ভালোলাগা এই ফসলের মাঠে শীতকালীন সকল ফসল ও শাক সবজির দেখা মেলে। একদম ছোটবেলা থেকে আমাদের অনেক ভুট্টা হয়ে থাকে। তাই ওই মুহূর্তে আমার স্বামী ফিরে এসে হঠাৎ বলছে তোমার চাচার তো ভালোই ভুট্টা হয়েছে। কয়েকটা উঠিয়ে নিয়ে গেলে কেমন হয়। অর্থাৎ সে ভুট্টা ভাজা খেতে খুব পছন্দ করে। কাচা ভুট্টা পুড়িয়ে খেতেও খুব পছন্দ করে। কিন্তু পরবর্তীতে সে নিজেই বললো আমার শ্বশুরের জমিতে যখন ভুট্টা হবে তখন খেলেই হবে। চাচা শ্বশুর এর কাছে ঋণী হয়ে লাভ নেই। যায়হোক খুব সুন্দর একটা মুহূর্ত উপভোগ করেছিলাম আমরা। যেন সেই দিনটা স্মৃতি হয়ে থাকবে এখানে। আর সবচেয়ে বেশি ভালো লাগা প্রাকৃতিক পরিবেশের মাঝে ঘোরাঘুরি করলে মন অনেক ফ্রেশ থাকে। আর ওই মুহূর্তে ডাক্তার আমাকে বলেছিল বিকেলে একটু হাঁটাহাঁটি করতে। এই কারণেই সবাই মিলে সুন্দর সময় অতিবাহিত করেছিলাম।

IMG_20240105_160426.jpg

IMG_20240105_160657.jpg
Camera: Huawei P30 Pro-40mp
লোকেশন

ভিডিওটি দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 4 months ago 

ফসলের মাঠ থেকে ভুট্টার ভিডিওগ্রাফি এটা বেশ দারুন ছিল কিন্তু আপনি বেশ সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আসলে এগুলো দেখলে আমার ভীষণ ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার ক্যামেরাটা তত বেশি ভালো না তার পরেও যতটা পেরেছি চেষ্টা করেছি ভাইয়া।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভুট্টা গাছ আমি সামনাসামনি কখনো দেখিনি। তবে আজ আপনার ভিডিওগ্রাফিতে দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে এরকম একটি ভুট্টার ক্ষেত থেকে যদি একটু ঘুরে আসতে পারতাম তাহলে অনেক ভালো লাগতো। যাইহোক তা তো আর সম্ভব না। এত সুন্দর একটি ভিডিওগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

মাঝেমধ্যে এমন প্রাকৃতিক পরিবেশে ঘোরাফেরা করা ভালো, মন ভালো থাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে দু তিন মাস আগে মায়ের বাসায় বেড়াতে এসে আপনি ভুট্টা গাছের এরকম সুন্দর একটা ভিডিও করেছিলেন। বর্তমান সময়ে সকলেই অনেক সুন্দর সুন্দর ভিডিওগ্রাফি পোস্ট তুলে ধরছে এই কমিউনিটিতে, আপনারা আজকের এই ভিডিওগ্রাফি পোস্ট দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ভিডিওগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাইয়া সেখান থেকে ভিডিও ধারণ করেছিলাম আর ভিডিও শেয়ার করার সুযোগ হলো এখন।

 4 months ago 

বর্তমান বাংলাদেশের মাঠে ঘাটে ভুট্টা ক্ষেতে ভরপুর। আপনি আজকে আমাদের মাঝে ভুট্টা ক্ষেতের কিছু সৌন্দর্যের ভিডিওগ্ৰাফী শেয়ার করেছেন। আপনার তোলা ভিডিও টির মাধ্যমে ভুট্টা ক্ষেতের বেশ কিছু সৌন্দর্য উপভোগ করতে পারলাম। ভুট্টা গাছের মধ্যে ফুল চলে এসেছে, ফুল গুলো দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। ফুল গুলো দেখতে বেশ দারুন। আপনি ভুট্টা ক্ষেতের মধ্যে বেশ সুন্দর একটি সময় উপভোগ করেছেন।

 4 months ago 

একদম ঠিক বলেছেন আপনি।

 4 months ago 

আপনি এবিবি স্কুলকে বেনিফিসিয়ারি দেননি। এবিবি স্কুলকে বেনিফিসিয়ারি না দিলে আমরা পোস্ট নমিনেশনে দেই না।

 4 months ago 

ভাইয়া আমি যখন এই পোস্ট করেছিলাম তখন আমাকে ভেরিফাইড দেখানো হয়েছিল। আর আমি পূর্বেই জানি ভেরিফাইড হলে এবিবি স্কুলকে বেনিফিসারি দিতে হয় না, তাই দেওয়া হয়েছিল না।

 4 months ago 

আপনার ভিডিওগ্রাফির মাধ্যমে অপরূপ সৌন্দর্য উপভোগ করলাম। চারিদিকে শুধু সবুজ আর সবুজ। এরকম প্রাকৃতিক পরিবেশে সময় অতিবাহিত করতে অনেক ভালো লাগে আমার কাছে। আপনি খুবই সুন্দর ভিডিওগ্রাফি করেছেন যা দেখে বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ এই সুন্দর পরিবেশের মধ্যে মন ভালো থাকে।

আপু আপনার মোবাইলে ধারণ করা ফসলের মাঠ থেকে ভুট্টার ভিডিওগ্রাফি দেখে মনে হচ্ছিল, ওই ভুট্টা ক্ষেতের পাশ দিয়ে আমি হেটে বেড়াচ্ছি। আর ভুট্টা ক্ষেতের অপরূপ দৃশ্য স্বচক্ষে অবলোকন করছি। সত্যি আপু ভিডিওগ্রাফিটি খুবই সুন্দর হয়েছে, আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 4 months ago 

সুযোগ পেলে একবার ঘুরে আসুন এখনো মাঠে ভুট্টো রয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64504.36
ETH 3414.70
USDT 1.00
SBD 2.51