বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি || একাদশ পর্ব

in আমার বাংলা ব্লগ4 months ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে ভালো আছেন সকলে। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হলাম, আমার মোবাইলে ধারণ করা কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। আশা করি আমার প্রিয় রেনডম ফটোগুলো আপনাদের ভাল লাগবে।


আলোকচিত্র: ১

IMG_20230608_074908_944.jpg

আম

গত বছর আমি মোবাইলে ধারণ করেছিলাম এই আমের ফটোগ্রাফি। এগুলো আমাদের গাছের গাছ পাকা আম। গাছ থেকে পাকা আর কাঁচা আম পেড়েছিল। এগুলো রুমের মধ্যে রেখে দেওয়ার পর বেশ ভালোভাবে পেকে গিয়েছিল। অনেক সুস্বাদু আমাদের গাছের এই আম। আশা করি দেখে বেশ ভালো লাগছে ফটোটা। এবার এই আম গাছে তেমন একটা ফুল আসেনি। আমাদের পরিবারের সকলে এই আমগুলো বেশি পছন্দ করে।


আলোকচিত্র: ২

IMG_20230608_144912_507.jpg

কলা

এটা দেখতে পারছেন দেশি জাতের পাকা কলা। আমাদের পুকুর পাড়ে এই কলাগাছ রয়েছে। বিভিন্ন প্রজাতির কলা থাকা সত্বেও এই কলাগুলো বেশি ভালো লাগে। আমার নানি বলতেন দেশি জাতের পাকা কলা শরীরের জন্য খুবই উপকারী। এটা যখন পুকুর থেকে সংরক্ষণ করে এনেছিল তখন আমি ফটো ধারণ করেছিলাম। অনেকগুলো গাছ থেকেই পেকে গেছিল।


আলোকচিত্র: ৩

IMG_20230608_073812_233.jpg

ডালিম ফুল

এই ফুলের আলোকচিত্র ধারণ করেছিলাম আমাদের ডালিম গাছ থেকে। প্রায় এক বছর শেষে আবারো গাছে গাছে ফুল আসা শুরু হয়েছে। আজকে দেখেছিলাম একটি গাছে ফুল ধরেছে। তাই সেখানে তো ফটো ধারণ করতে পারি নাই, মোবাইলে থাকা গত বছরের ফটো আপনাদের মাঝে শেয়ার করলাম। সবুজ পাতার মাঝে এমন সুন্দর সুন্দর ফুলগুলো সত্যি নজর কাড়ে।


আলোকচিত্র: ৪

IMG_20231010_090405_4.jpg

ডাব

ডাব কেনা মানুষেরা সত্যি আমাদের মত মানুষদের বেশি ঠকায়। আমার সিজার হওয়ার মধ্যে বাজার থেকে ডাব কিনে খেতে হয়েছে ১২০ টাকা পিস কিন্তু গ্রাম থেকে কিনে নেওয়ার সময় তারা মাত্র ৪০ টাকা করে কেনে। তাহলে কতটা মানুষকে ঠকায়। ব্যবসার নামে অনেক মানুষ আছে যে যেভাবে মিথ্যা বলে হাতিয়ে নিতে পারে।


আলোকচিত্র: ৫

IMG_20240117_163310.jpg

খেজুরের ফুল

আমরা অনেকে এই ফুল স্বচক্ষে দেখি। শীতের শেষে খেজুর গাছে এমন অনেক সুন্দর ফুল হয়ে থাকে। তবে এই ফুলের নরম অংশ কিন্তু খাওয়া যায়। আমার বড় ভাই এটা সংরক্ষণ করে আনতো। অনেকদিন উনি বিদেশে অবস্থান করায় হয়তো খাওয়া হয়না, তবে মনে পড়ে সেই দিনগুলো।


আলোকচিত্র: ৬

IMG_20240208_095149.jpg

পুকুরের দৃশ্য

পুকুরপাড়ে ঘুরতে যেতে আমার খুব ভালো লাগে। আমি বিয়ের পর বেশ অনেকদিন আমাদের পুকুরপাড় গুলোতে গেছি। প্রাকৃতিক পরিবেশ অনুভব করার মধ্যে আনন্দ অন্যরকম। একদিকে মাছের আনন্দ আরেকদিকে নিরিবিরি পরিবেশ।


আলোকচিত্র: ৭

IMG_20240204_142857.jpg

সরিষা

শীতকালীন ফসল গুলোর মধ্যে সরিষা আমার খুবই ভালো লাগে। বেশি ভালো লাগে সরিষা ফুল। সরিষা ফুলের জন্যই এর প্রতি অন্যরকম ভালোলাগা। যখন ফসলের মাঠে সরিষা ফুল ফুটতে দেখা যায় তখন পরিবেশটা দারুন ভাবে সেজে ওঠে। আর এমন পরিবেশ থেকে ফটো ধারণ করতে ভালো লাগে।


আলোকচিত্র: ৮

IMG_20240204_133017.jpg

গাছি ভাই

শীতের সময় খেজুর গাছ থেকে খেজুরের রস সংরক্ষণ করার জন্য প্রচন্ড শীত কুয়াশা অপেক্ষা করে এই গাছি ভায়রা ছুটে চলে বাগানে বাগানে। ঠিক এমনই একদিন আমি লক্ষ্য করলাম আমাদের গ্রামের এক গাছি ভাই, এতগুলো জিনিস কাঁধে করে বহন করে দ্রুত ছুটে চলছে বাগানের দিকে। সত্যি বেশ পরিশ্রম করে থাকেন উনারা। ইনারাই প্রকৃত যোদ্ধা। যারা হালাল পথে রিজিকের ব্যবস্থা করার জন্য ছুটে চলে বাগানের গাছগুলোর দিকে। আমি মনে প্রাণে এই জাতীয় মানুষগুলোকে শ্রদ্ধা করি।


ডিভাইসInfinix Hot 11s
লোকেশনগাংনী- মেহেরপুর
ক্রেডিট@simransumon


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  
 4 months ago 

দৃষ্টিনন্দন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এলোমেলো ফটোগ্রাফি গুলি দেখতে খুবই ভালো লাগছিল এবং সাথে সাথে বর্ণনা গুলো পড়েও অনেক বেশি ভালো লাগছিল। সামনে আবারো আমাদের আমি সিজন আসতে চলেছে বিভিন্ন ধরনের আম দেখতে পারবো আমরা। খেজুর গাছের ফুল পুকুর পাড়ের দৃশ্য গাছি ভাইদের খেজুরের রস সংগ্রহ সরিষা ফুল এবং কলা সহ প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ এরকম কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

এবারও চেষ্টা করব যদি সম্ভব হয় আমের ফটো তুলতে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

বাহ, আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন তো দেখছি। আপনার প্রত্যেকটা রেনডম ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে । বিশেষ করে আমের ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি চমৎকার লেগেছে, আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বিভিন্ন পর্যায়ের অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে বেশ ভালো লাগলো। আসলে প্রতিটা ফটোগ্রাফি বেশ দারুন ছিল। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে খেজুরের ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটা আমি সেই সময় পুকুরে যাওয়ার মুহূর্তে তুলেছিলাম।

 4 months ago 

বর্তমান সময়ে সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাচ্ছে এই কমিউনিটিতে, যদিও প্রথম অবস্থায় আমের ফটোগ্রাফি দেখে অবাক হয়েছিলাম কারণ এখন পর্যন্ত আম ধরে নি তবে পরবর্তীতে জানতে পারলাম এগুলো গত বছরের। বিশেষ করে আমার কাছে খেজুর ফুল এবং পুকুরের ফটোগ্রাফিটা অসাধারণ লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ফলগুলো গতবার তোলা।

 4 months ago 

বেশ ভালো লাগলো তোমার সুন্দর পোস্ট সাজানো দেখে। দারুন একটি রেনডম ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছ। খুবই ভালো লেগেছে বিভিন্ন ফল সংরক্ষণ করতে দেখে। আশা করব এভাবেই সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করবে।

 4 months ago 

অনেক অনেক ধন্যবাদ তোমাকে

 4 months ago 

বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমিও প্রতি সপ্তাহে একটা ফটোগ্রাফি পোস্ট দিয়ে থাকি। আপনি বিভিন্ন ফল ও ফুলের ফটোগ্রাফি করেছেন। খেজুরের ফুলের ফটোকপিটা বেশ সুন্দর ছিল। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সুন্দর মন্তব্য করেছেন দেখে খুশি হলাম ভাইয়া।

 4 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি ফল এবং প্রকৃতির ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আপনি বেশ কয়েকটি পরিচিত ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। ফলের ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 4 months ago 

ফলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।

 4 months ago 

অসময়ে খাবারের ফটোগ্রাফি শেয়ার করা ঠিক না। দেখে খেতে ইচ্ছা করে। যেমন রোজা থেকে আমগুলো দেখে লোভ সামলানো যাচ্ছে না। তাছাড়া খেজুরের ফুল এত কাছ থেকে আমি কখনো দেখিনি। খুব সুন্দর লাগছে দেখতে। সবগুলো ফটোগ্রাফি ভালো লাগলো। খুব সুন্দরভাবে করেছেন ফোটোগ্রাফি ভাইয়া। দেখতে ভালো লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 months ago 

আমাদের এখানে খেজুরের গাছ আছে আপু। এজন্য সম্ভব হয়েছে।

 4 months ago 

বাহ আজকে আপনি বেশ চমৎকার ভিন্নরকম রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। তবে আম এবং কলার ফটোগ্রাফি দেখে খেতে মন চাইতেছে। আর গাছের পাকা আম খাওয়ার মজাই আলাদা। এবং আপনাদের পুকুরের ফটোগ্রাফি ও সরিষা ক্ষেতের ফটোগ্রাফি অনেক ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ভাবে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন আমাদের মাঝে ।তাই ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

গ্রামীণ পরিবেশ তাই এগুলো তুলতে সক্ষম হয়েছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66779.99
ETH 3503.24
USDT 1.00
SBD 2.70