গাংনী বাজার থেকে কেনাকাটার মুহূর্ত

in আমার বাংলা ব্লগ4 months ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি প্রিয়জনের সাথে শপিং করার মুহূর্ত নিয়ে। আশা করব আমাদের এই কেনাকাটার মুহূর্ত আপনাদের ভাল লাগবে।

GridArt_20240324_235725751.jpg



বিবাহের কয়েক মাস পর,আমি রুমের মধ্যে কাজ করছিলাম। এমন মুহূর্তে আমার হাজব্যান্ড বাসায় ফিরলো। আমি তাকে বললাম হাত মুখ ধুয়ে এসে রেষ্ট করো,খেতে দেই। হঠাৎ আমার হাজব্যান্ড বললেন চলো মার্কেট করতে যাব। তার হঠাৎ এমন কথা আমি বিশ্বাস করতে পারলাম না। বললাম এখন হঠাৎ মার্কেট করতে যাব। কি কিনে দেবে আমাকে? সে বলল চলো তো দেখি কি কিনে দেওয়া সম্ভব হয়। উভয়ে রেডি হয়ে বের হয়ে পড়লাম। সেদিকে গাড়ি ম্যানেজ করে ফেলে। বের হয়ে পড়লাম গাংনী বাজারের দিকে। প্রথমে নিয়ে আসলো গাংনী নিউ মার্কেটের দিকে। আমার বুঝতে আর বাকি রইল না। আমি বেশ কিছুদিন আগে তাকে বলেছিলাম একটা সুন্দর বোরকা কিনে দিতে। কথাটা তার মাথায় রয়েছিল। সে বলেছিল হাতে টাকা হলে কিনে দিবো। এরপর আমি আর কিছু বলেছিলাম না। নিশ্চয়ই সে টাকা উঠেছে, এমনটাই ধারণা করলাম।



IMG_20230717_120139_118.jpg

IMG_20230717_120145_450.jpg
Photography device: Infinix hot 11s
Location



উনি প্রথমে আমাকে বলল তোমার প্রয়োজনীয় থ্রি পিস দেখতে পারো। আর থ্রি পিস ভালো না লাগলে বোরখা দেখতে পারো। আমি দেখতে থাকলাম। আর দাম জানতে থাকলাম। জানিনা তার কাছে কত টাকা রয়েছে। কি কি কিনে দিতে পারবে সেটাও আমার জানা ছিল না। আমি কয়েকবার বললাম আজকে না হয় থ্রি পিস থাক বোরকা কিনে দাও। সে বলল যে কোন একটা বিষয় নিশ্চিত করো,এতে ভালো হয়। তখন বুঝলাম এছাড়াও অন্যান্য খরচ তার রয়েছে। প্রথমে আমি বিভিন্ন প্রকার থ্রিপিস দেখতে থাকলাম। কিন্তু এমন এমন দাম বলতে থাকলো কথা শুনে মাথা ঘুরিয়ে দিতে লাগলো। ১৫০০ থেকে ২ হাজার টাকা থ্রী পিস গুলোর মূল্য। আমি তাকে বললাম ১০০০ টাকার মধ্যে এমন থ্রি পিস বেশি কিনে থাকি আমি। আর ঈদ উপলক্ষে বিশেষ বিশেষ প্রয়োজনে বেশি দামের কেনা হয়। তবে যেগুলো আমাদের দেখাচ্ছে সেগুলো এত দামি নয়।


IMG_20230717_120135_637.jpg

IMG_20230717_120320_416.jpg
Photography device: Infinix hot 11s
Location



সে বলল এই বিষয়ে আমার তেমন কোন দক্ষতা নেই। তোমার যেটা ভালো মনে হয় সেটা চয়েজ কর। আমি গাংনী বাজারে উপস্থিত হলে এই ঘর থেকে আমার প্রয়োজনীয় পোশাক কিনে থাকি। এছাড়া আলমডাঙ্গা অথবা চুয়াডাঙ্গাতে মার্কেট করতাম। কারন আমার বাবার বাসা আলমডাঙ্গা থানায়। বাড়ি থেকে আলমডাঙ্গা চুয়াডাঙ্গা নিকটে। তবে আমি ভর্তি হয়েছি গাংনী গভমেন্ট কলেজে। কলেজের দিক থেকে গভমেন্ট কলেজ বাড়ির নিকটে এটাই। এজন্য এ বাজারে বেশ কেনাকাটা হয়েছে ইতোমধ্যে। আর এখানে অনেক দোকানদার আমাদের আত্মীয় রয়েছে। আর এই সমস্ত বিষয়গুলো আমি পূর্বেই আমার হাজব্যান্ড কে বলেছিলাম। এখানে উপস্থিত হয়েও অনেক কিছু তাকে বললাম। কিন্তু উনি বললেন এসব কথা এখানে না বলাই ভালো। আত্মীয়র পরিচয় দিয়ে কোন কিছু কেনা ভালো নয়, তারা কখনো কম দাম ধরবে না। আমার একটা থ্রি পিস পছন্দ হল। থ্রি পিস টা ওনাদেরকে দেখালাম। অনেক দাম বলে বসলো।১৮০০ টাকা দাম চেয়ে বসল, কিন্তু এটা অর্থ দামের নয়। উনি আমাকে বলল থ্রি পিসটা হাতে নিয়ে তুমি বোরকার দোকানে চলে যাও আমি দাম দিয়ে আজকে। আমাকে একটু দামাদামি করতে দিল না। জানিনা কত মূল্য নিয়েছে। কিছুতেই ভুল করে বলল না, কত দামে থ্রি পিসটা নিল। এরপর পাশের বোরকার দোকানে আমি উপস্থিত হলাম। দেখতে থাকলাম, ফটোগ্রাফি করলাম, দাম জানতে থাকলাম। সেই হিসেবে উপস্থিত হলো।



IMG_20230717_120321_864.jpg

IMG_20230717_121735_080.jpg

IMG_20230717_121759_368.jpg
Photography device: Infinix hot 11s
Location



কোন একটা জিনিস কিনতে হলে বেশ যাচাই করতে হয়। তাই যাচাই করতে আমার দেরি হচ্ছিল। সে হঠাৎ বলে বসলো এত দেরি হয় কেন, একটা জিনিস দেখতে। খরচ করে জিনিস কিনে দিছে ঠিকই তার গম্ভীর্য যাচ্ছেনা। একটু হাসি খুশি মন নিয়ে জিনিস কিনে দিলে কতই না ভালো লাগে। বেশি কিছু বললাম না, পুরুষ মানুষ। আমার একটু ভুল হলে এমনিতেই তার মেজাজ উঠে যায়। তাই দ্রুত বোরকা দেখে ফেললাম। আমি হাতে ধরে রেখেছি এটা আমার খুবই পছন্দ হলো। ও দোকানদারদের বলে দিলে দ্রুত বরকাটি প্যাকেট করে দিয়েন। এখানে এসে দামাদামি করতে চাচ্ছে না। কিন্তু আমি জোর করে দামাদামি শুরু করলাম। তারা ২২০০ টাকা বলেছিল। কত দাম কমানো যায় সে দিক থেকে। অনেক কথা কাটাকাটি এরপর এটা সেটা বলতে বলতে অবশেষে সাড়ে 1400 টাকায় কেনা হলো। এরপর উনি টাকা বের করে দিলেন। সবকিছু কেনা শেষে যখন বাইরে এলাম,সে বলে বসল আমি তো দামাদামি করতে পারতাম না। তোমার পছন্দ হয়েছে, যে দামি হোক কিনে দিতাম কিন্তু বেশ ঠকে যেতাম দেখছি। তখনই বুঝতে পারলাম থ্রি পিস কেনায় সে ঠকেছে। কিন্তু কিছুই বললাম না যদি তার মেজাজ খারাপ হয়। এরপর আরো নিত্য প্রয়োজনীয় জিনিস কেনার শেষ করে দ্রুত বাসায় ফিরে এলাম। আর এভাবেই তার সাথে গাংনী বাজারের শপিং করেছিলাম একদিন।


IMG_20230717_121802_795.jpg

IMG_20230717_122826_496.jpg

IMG_20230717_122320_180.jpg
Photography device: Infinix hot 11s
Location


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

আসলে এভাবে কেনাকাটা করা আমাদের জীবনে মাঝে মাঝে প্রয়োজন পড়ে। বিশেষ করে ঈদ উপলক্ষে সবারই কেনাকাটা বেড়ে যায় । আপনার হাসবেন্ড যখন আপনাকে মার্কেটে যাওয়ার কথা বলল সেই ভালো লাগার অনুভূতিটাই অন্যরকম ছিল । মার্কেটে গিয়ে যে কোন জিনিস কেনার মধ্যে আলাদা মজা রয়েছে। যাইহোক, পছন্দমত থ্রি পিস কিনেছেন ভালো লাগলো । আমাদের সাথে সেই কেনাকাটার মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাই হঠাৎ করে আমাকে এত কিছু কিনে দিবে ভাবতে পারিনি।

 4 months ago 

গাংনী বাজার থেকে আপনি প্রয়োজনীয় কিছু জিনিস কিনেছেন দেখতে পেয়ে সত্যি আমার কাছে বেশ ভালো লাগলো। আপনি মার্কেট করার জন্য মামার সাথে গিয়েছিলেন এই বিষয়ে আপনার পোষ্টের মধ্যে থেকে জানতে পারলাম। আপনি আপনার প্রয়োজনীয় জিনিসটি অবশেষে ১৪৫০ টাকা দিয়ে কিনেছেন জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মামা।

 4 months ago 

হঠাৎ করে পাওয়া কোন জিনিসের মধ্যে অন্যরকম ভালো লাগার কাজ করে। আপনার হাজবেন্ড অনেক কিছুই কিনে দিয়েছে। আশা করি আপনার অনেক ভালো লেগেছে
বোরকা থ্রি পিস অনেক কিছুই কিনেছেন। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জি আপু, একদম ঠিক বলেছেন।

 4 months ago 

আসলে আপু হাই স্পেশালিস্ট মার্কেট গুলোতে যে কোন জিনিসের দাম হিসেবে থেকে একটু বেশি বলে থাকে দোকানদাররা। যেমন আপনার কেনা বোরকাটি প্রথমে ২২০০ টাকা চেয়েছিল পরে সাড়ে 1400 টাকায় কিনেছিলেন। এরকমভাবে প্রতিটি দোকানেই হয়ে থাকে। তবে আপনার কথা শুনে মনে হচ্ছে থ্রি পিস কিনা তে আপনার হাসবেন্ড একটু হলেও ঠকেছে। কারণ যে কোন জিনিস আমিও মনে করি দরদাম করেই কেনা ভালো। হাজবেন্ড সহ সুন্দর কিছু কেনাকাটার মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি।

 4 months ago 

ঠকেছিল বলেই তো আর আমাকে দামটা শোনায়নি।

 4 months ago 

হঠাৎ করে দেখছি ভাইয়া নিজের থেকেই আপনাকে শপিং করে দেওয়ার কথা বলেছে। থ্রি পিস এর দাম যদি দামাদামি করতো, তাহলে ওইটার দাম অনেক কমাতে পারতো। তবে যাই হোক বোরকার মধ্যে দামাদামি করে ভালোই করেছেন। ২২০০ টাকার বোরকা ১৪০০ টাকা নিয়েছেন ভালোই হয়েছে। সবকিছুর দাম তো বেশি বলবেই কিন্তু দামাদামি তো করতেই হবে। যাই হোক আপনার কেনাকাটার মুহূর্ত টা শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

হ্যাঁ তারা দাম ডাবল বলে বসে, কিন্তু সে চেয়েছে আমার পছন্দের জিনিসটা কিনে দিতে তাই দামাদামি করেনি।

 4 months ago 

ঈদ উপলক্ষে দেখছি সকলেই অনেক কিছু কিনে ফেলছে৷ আপনিও দেখছি আপনার শপিং করে নিয়েছেন৷ এখানে আপনি অনেক কিছুই আমাদের মাঝে শেয়ার করেছেন৷ তবে আপনি আপনার পছন্দের জিনিসটা কিনতে পেরেছেন শুনে খুব ভালো লাগছে ৷ এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ৷

 4 months ago 

ভাইয়া এটা আমি পোস্ট করেছি আগের কেনাকাটা।

 4 months ago 

গাংনী বাজার থেকে কেনাকাটার মুহূর্ত আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার হাজবেন্ডের সাথে গাংনী বাজারে গিয়ে অনেক সুন্দর একটি বোরকা কিনেছেন ।বোরকার মূল্য ছিল1400 টাকা। আসলেই হাসবেন্ড যদি খুশি মনে কিছু কিনে দেয় তাহলে কত না ভালো লাগে ।ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

তা অবশ্য ঠিক বলেছেন আপু।

 4 months ago 

বিয়ের কয়েক মাস পরে ভাইয়া আপনাকে শপিং করতে নিয়ে গেছে এবং আপনার পছন্দের থ্রিপিস ও বোরখা কিনে দিয়েছেন জেনে ভালো লাগলো। আসলে দোকানিরা ডাবল দাম চেয়ে বসে কাপড় চোপরের।একটু দামাদামি না করলে ঠকতে হয়।ভাইয়া কিন্তুু ঠিক বলেছেন আত্মীয় পরিচয়ে কোন দোকানে যেতে নেই দাম কম ধরে না এবং নিজেদের ও দাম করা সম্ভব হয় না।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 4 months ago 

উল্টাপাল্টা দাম বলে বলেই তো মনটা খারাপ হয়ে যায়।

 4 months ago 

পুরনো দিনের কথা স্মরণ করিয়ে দিয়েছো দেখছি। আজকেও বলবো না কোন কিছু। তবে ভালো লেগেছিল ওই দিন। সুযোগ পেলে আবারও তোমাকে নিয়ে যাব শপিং করতে। তোমার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

শুধু আমাকে নিয়ে গেলে হবে, মেয়েকে নিয়ে যাবে না?

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71