বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago


আসসালামু আলাইকুম

IMG-20240314-WA0000.jpg



কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আজকে উপস্থিত হলাম আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে। আশা করি আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। চলুন আমার সংগ্রহীত ফুল গুলোর সাথে পরিচিত হয়।



এটা একটি রঙ্গন ফুল। এই ফুল বিভিন্ন কালার হয়ে থাকে। এই ফুলের নাম আমি আগে জানতাম না এখানে কাজ শুরু করার পরে জেনেছি। তবে অনেকদিন ধরে দেখে আসছি, বেশ ভালো লাগে ফুলটা। মোটামুটি বিভিন্ন জায়গায় এই ফুল গুলো দেখা যায়, আমি ধারণ করেছিলাম একটি পার্ক থেকে।

IMG_20220823_133026_899.jpg

এটা একটি লাল জবা ফুল। একটি ছোট্ট বাগানের বাইরের দিকে ফুলটা ফুটেছিল। আর ওই মুহূর্তে আমার চোখে বাধায় ফুলটা সুন্দর করে ক্যামেরাবন্দি করেছিলাম। জবা ফুল বেশি ভালো লাগে। আমার খুব শখ রয়েছে আমাদের বাড়িতে এই গাছ লাগাব। বেশ কয়েকবার আমি এই ফুল গাছ ছাদে লাগিয়েছিলাম কিন্তু হয়নি।

IMG_20240101_092624_257.jpg

এটা আকন্দ ফুল। গ্রামের বিভিন্ন জায়গায় ফুটে থাকতে দেখা যায়। বিশেষ করে শীতের সময় বেশি ফোটে। রাস্তার পাশে বা পুকুর পাড়ে লক্ষণীয়। একদম ছোটবেলা থেকে এই ফুলগুলো আমি দেখে আসছি। বিভিন্ন জায়গায় এই গাছের নাম বিভিন্ন রকমের। তবে সাদা সাদা ফুল গুলো দেখতে বেশ চমৎকার লাগে।

IMG_20231121_063915_7.jpg

IMG_20231121_063828_7.jpg

আমাদের পুকুরপাড়ের সরিষা ফুল। পুকুরের সৌন্দর্য বৃদ্ধি করতে সরিষা বোনা হয়েছিল। আশা করি ফুল গুলো দেখতে বেশ ভালো লেগেছে আপনাদের। কারণ শীতের সময় ফসলের মাঠে সবচেয়ে বেশি সুন্দর্য সৃষ্টি করে এই ফুল। আর এই ফুলের টানে আমিতো একদিন মায়ের বাসা থেকে ছুটে গেছিলাম ফসলের মাঠে।

IMG_20231121_071845_2.jpg

এটা ভাট গাছের ফুল। এই সময়ে বেশ ফুটে থাকতে দেখা যায়। গ্রামের বিভিন্ন জায়গায় এই গাছগুলো দেখা যায়। ফুলগুলো সাদা সাদা হাওয়ায় দেখতে খুবই ভালো লাগে। আর একটি গাছের উপরের অংশে অনেকগুলো করে ফুটে থাকে।

IMG_20230221_070046_466.jpg

এই ফুল গুলোর নাম এই মুহূর্তে আমার মনে নেই সম্ভবত চন্দ্রমল্লিকা। তবে যাই হোক বেশ ভালো লাগে এই সমস্ত ফুল গুলো দেখতে। গাছগুলো ছোট ছোট হয়ে থাকে আর বিভিন্ন কালারের ফুল হয়। অনেকদিন আগে উঠিয়েছিলাম ফুলের ফটোগ্রাফি। ছোট ছোট গাছে অসংখ্য ফুল ফুটে থাকে।

IMG_20221128_125821_945.jpg

IMG_20221128_125838_493.jpg

এটা একটি জার্মানি ফুল। গ্রামের বিভিন্ন পুকুরে এ ফুলের দেখা মেলে। পথ চলতে রাস্তার পাশে খালে এই ফুল গুলো বেশি লক্ষ্য করে থাকি আমি। হয়তো নোংরা পরিবেশে ফুলগুলো বেড়ে ওঠে তবে ফুলগুলো খুব ভালো লাগে আমার। একবার ঘুরতে গিয়েছিলাম সেখানে দেখেছিলাম অনেক। নদীতে নৌকায় করে অনেক মানুষের এই ফুলের পাশ দিয়ে ভিডিও ধারণ করতে দেখেছি। তবে সাদা ফুলের মধ্যে এই ফুলের সৌন্দর্য কমতি নেই।

IMG_20221101_140505_646.jpg

এটা একটি চাল কুমড়ার ফুল। আমরা কমবেশি এই ফুলের সাথে পরিচিত। বিশেষ করে শীতের সময় তো এই কুমড়ো দিয়ে ডাল এর সাথে বডি তৈরি করা হয়। হলুদ রঙের ফুলটা দূর থেকে দেখতে বেশি ভালো লাগে।

IMG_20220924_112505_400.jpg

এটা একটি পাতাবাহার জাতীয় গাছের নাম আমার জানা নেই। শুনেছি ফুলের মত দেখতে এগুলোও পাতা। কত রকমের সুন্দর সুন্দর ফুল ও পাতাবাহারের গাছ রয়েছে। দেখলে শুধু ফটো ধারণ করতে মন চায়।

IMG_20220822_144124_742.jpg


কিছু তথ্য

ফটোগ্রাফিবিভিন্ন প্রকার ফুল
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ব্লগিং মোবাইলHuawei P30 Pro-40mp
লোকেশনআলমডাঙ্গা থানা
ফটোগ্রাফারসিমরান
দেশবাংলাদেশ


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপনি এই পোস্টে যে ফুলের ফটোগ্রাফিটা শেয়ার করেছেন আর যেটাকে পাতাবাহার বলেছেন ওটা হয়তোবা পাতাবাহার না এটা একটা সবজি ফুলের ফটোগ্রাফি আমার এটা ঠিক জানা নেই আমার মনে হয় এটা লাউ গাছে ফুল হতে পারে। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুল আমার খুবই পছন্দ আপু। ফুল দেখলে যে কোন মানুষেরই মন ভালো হয়ে যায়। ফুল হলো মানুষের মুখে হাসি ফোটানোর একমাত্র উপায়। কাউকে ফুল গিফট করলে যতই রাগ থাকুক না কেন নিমিষেই সেটা দূর হয়ে যায়।আজকে আপনি আমার সব পছন্দের ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো।আপু ধন্যবাদ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

ফুল আমার খুব ভালো লাগে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি আজকে বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই ফটোগ্রাফি গুলো যেমন সুন্দর হয়েছে তেমনি দেখতেও খুব ভালো লাগতেছে। আমার কাছে জবা ফুল এবং সাদা ফুলটার ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে দেখতে। আর জার্মানি ফুলটাও অনেক বেশি সুন্দর লেগেছে। আর আপনি যে সবজি ফুলটার ফটোগ্রাফি করেছেন, এটা তো মনে হচ্ছে কুমড়োর ফুল হতে পারে। আমি যদিও একেবারে কনফার্ম না, শুধু আমার কাছে এটা মনে হলো। যাইহোক খুব সুন্দর লাগলো সবগুলো ফটোগ্রাফি।

 6 months ago 

হ্যাঁ ভাইয়া জার্মানি ফুল আমারও খুব ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখলেই মুগ্ধ হয়ে যাই। আপনি আজকে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে লাল জবা ফুল, কচুরিপানার ফুল এবং হলুদ রঙের চাল কুমড়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

ফুলগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে কলমি ফুলের ফটোগ্রাফি দেখে সেই বিলের কথা মনে পড়ে গেল। বিলে আমরা ছোটবেলা যেতাম এবং কুলমি ফুল তুলে নিয়ে আসতাম।

 6 months ago 

হ্যাঁ ভাইয়া এগুলো বিলে বেশি হয়।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুলের বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। কিছু বৈচিত্র্যময় ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। এত চমৎকার
ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আপনাকেউ অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার পোস্টে কিছু কিছু জায়গায় ছবির সাথে টেক্সটগুলো মিশে যাচ্ছে। আপনারা লেবেল থ্রি পাস করেছেন। আশা করি মার্ক ডাউনের ব্যবহারটা ভালোভাবে শিখেছেন। ছবির সাথে টেক্সট মিশে গেলে তখন দেখতে খারাপ লাগে। আশা করি এরপর থেকে পোস্টে এই বিষয়গুলো খেয়াল রাখবেন। সাথে ভালো মানের রাইটারদের পোস্টগুলো পড়বেন। সেখান থেকে ভাষার ব্যবহারটা শেখার চেষ্টা করবেন।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার কমেন্টের মাধ্যমে ভুলগুলো বুঝতে পারলাম।
কোড ব্যবহার করা হয়নি তো এজন্য একসাথে হয়ে গেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে।আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি ই আমার কাছে ভালো লেগেছে। তবে বেশী ভালো লেগেছে কচুরি পানা ফুল,জবা ফুলটি।ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

যাইহোক আপু এই ফুলগুলো ভালো লেগেছে জেনে মনে করি পোস্টটি সার্থক।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57983.67
ETH 2465.71
USDT 1.00
SBD 2.41