বেশ কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম

আজ
রবিবার

১৯ মে,
২০২৪



কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে বেশ কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি। আমি মনে করি, আমার এই বিভিন্ন ফুলের রেনডম ফটোগুলো দেখে আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন ফটোগুলো দেখি এবং সে বিষয়ে বেশ কিছু জানার চেষ্টা করি।


img_1716141392871.jpg

Photo editing by infinix mobile gallery





প্রথমে আপনারা দেখতে পাচ্ছেন খুব সুন্দর কৃষ্ণচূড়া ফুল। এই মুহূর্তে আপনারা যেখানে একটু ঘুরতে যাবেন সেখানেই দেখতে পারবেন কৃষ্ণচূড়া গাছে বেশ সুন্দর ফুল ফুটে রয়েছে। কৃষ্ণচূড়া ফুল দেখতে খুবই ভালো লাগে, দূর থেকে এতটা সুন্দর লাগে সারা গাছ এই ফুল ফুটে থাকে। ঠিক আমিও একদিন প্রিয় মানুষটার সাথে বাজারে যেতে এই ফুল গাছের দেখা পেয়েছিলাম। আর সেখান থেকেই কৃষ্ণচূড়া ফুলের ফটো ধারণ করেছিলাম।


IMG_20240505_092633_4.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখন আপনারা যে ফুলটা দেখতে পাচ্ছেন এই ফুলগুলোকে অনেকেই ঘাসফুল বলে থাকে আবার অনেকেই দুবলা ফুল বলে থাকে। আমি যেখান থেকে এ ফটো ধারণ করেছিলাম সেখানে দেওয়ালের ওপর খুব সুন্দর ভাবে ছোট্ট ছোট্ট পাত্রের মধ্যে এই ফুলগুলোর গাছ লাগানো। অর্থাৎ এগুলা ঘরের সম্মুখে যেমন মাটিতে লাগানো যায় ঠিক তেমনি টব অথবা যে কোন পাত্রে লাগিয়ে সুন্দর্য বৃদ্ধি করা যায়।


IMG_20240505_091041_012.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এটা গোলাপি কালারের গেট ফুল। গেটের সৌন্দর্য বৃদ্ধি করার ক্ষেত্রে এই ফুলগাছ লাগানো হয়। এই ফুল বেশ কয়েক রকমের কালারের হয়ে থাকে। তবে গোলাপী কালার টা অনেক ভালো লাগে আমার। যখন গাছের কাছে ফুল ফোটে তখন গাছের পাতার চেয়ে ফুলের সংখ্যা হয়ে যায় অধিক। এইজন্য সৌন্দর্য আরো বৃদ্ধি পায় ফুলফুটার ক্ষেত্রে।


IMG_20240505_090852_910.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনি দেখতে পাচ্ছেন তুলার ফুল। যে তুলা দিয়ে অনেক কিছু তৈরি করা হয়ে থাকে। এ তুলা গাছগুলো কৃষক ভাইয়েরা চাষ হিসেবে উৎপাদন করে থাকে। তবে ফসলের মাঠে খুব কম দেখা যায় এগুলো। কারণ অনেক পরিশ্রম হয়ে যায় কিন্তু বেশি লাভ হয় না। মাঝেমধ্যে অনেকে তুলা গাছই এইজন্য চাষ করে, খড়ি হয় বলে।


IMG_20231125_165912_214.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন অনেক সুন্দর একটি ঢেঁড়স ফুল। এটা আমাদের সবজি বাগান থেকে ওঠায়ে ছিলাম অনেকদিন আগে। এই ফুল গুলো দেখতে খুবই ভালো লাগে। একটু ভালোভাবে দেখলে বোঝা যায় এর সৌন্দর্য কত।


IMG_20231031_084414_121.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখানে আপনারা দেখতে পাচ্ছেন বেগুনের ফুল। বেগুনের ফুল দেখতেও কিন্তু কম সুন্দর নয়। যারা ভালোভাবে ফটো ধারণ করতে পারে ভালো ডিভাইস দিয়ে তারাই বোঝে এই ফুলের সৌন্দর্য কেমন।


IMG_20231026_081657_730.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এই ফুলটা আমারা সকলে বোতাম ফুল অথবা নয়ন তারা ফুল বলে জেনে থাকে। আমার অনেক ভালো লাগে এই ফুল দেখতে। আমি আমাদের বাড়ির ছাদের টবে লাগিয়েছিলাম এই ফুল। আমাদের গাছগুলোতে বেশ ফুল ধরেছে।


IMG_20240514_153944_937.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



এখন আপনারা যে ফুলটা দেখতে পাচ্ছেন এটা একটি রঙ্গন ফুলের ফটোগ্রাফি। এটা আমার প্রিয় লাল রঙ্গন ফুল। শীতের সময় আমরা বিভিন্ন ফুল ফুটতে দেখি। তবে বৈশাখ জৈষ্ঠ মাসেও কিন্তু অনেক প্রকার ফুল ফোটে। ঠিক তেমনি বৈশাখ জৈষ্ঠ মাসে অসাধারণ সব রঙ্গন ফুল ফুটছে বিভিন্ন জায়গায়। ঠিক তেমনি এই ফুলটা আমি ধারণ করেছিলাম আমাদের নিকটস্থ একটি প্রতিষ্ঠান থেকে।


IMG_20240421_084500_552.jpg

Camera:Infinix Hot 11s-50mp
What3words location Gangni



পোস্ট বিবরণ


বিষয়ফুলের রেনডম ফটোগ্রাফি
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাInfinix Hot 11s-50mp
লোকেশনGangni-Meherpur
ফটোগ্রাফার@simransumon
দেশবাংলাদেশ

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYsppmXccekHQtuRnvumd4YXJL6tgu3HeQ9kVdaMY7Ztny91Kmy6WbCfuPPL5AaxDjDtXQqm2QqLmK5DNCPD34.png


ব্লগটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

চমৎকার ফটোগ্রাফি শেয়ার করলেন রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লেগেছে। যদি একটি অ্যালবামের মধ্যে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখার সুযোগ হয় তাহলে অনেক ভালো লাগে। কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে।

 last month 

কৃষ্ণচূড়া ফুল আমার খুব ভালো লাগে আপু।

 2 months ago 

কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। তবে আমার কাছে রঙ্গন ফুল এবং বেগুন ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হয়েছি।

 2 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে বেশ চমৎকার লেগেছিল। আপনি প্রত্যেকটি ফুলের বর্ণনা বেশ দারুণভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনি আজকে আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছেন।আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনি যেমন সুন্দর ফটোগ্রাফি করছেন ঠিক তেমনি সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনার মন্তব্য পড়ে ভালো লেগেছে।

 2 months ago 

আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে সব সময় আমার ভালো লাগে। আপনি ভিন্ন ধরনের অনেক গুলো ফুলপর ফটোগ্রাফি করেছেন। এর মধ্যে কৃষ্ণচূড়ার ফটোগ্রাফিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফির পাশাপাশি প্রত্যেকটা ফুলের সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া

 2 months ago 

আজ আপনি খুবই চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি গুলো। ফুলের ফটোগ্রাফি দেখতে আমি অনেক বেশি পছন্দ করি। এত চমৎকার চমৎকার ফুল গুলোর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম

 2 months ago 

আপু আপনি যেটাকে গেট ফুল বলছেন সেটা আসলে বাগান বিলাস। এই ফুলগুলো দেখতে অনেক ভালো লাগে। সব সময় গেটের কাছে লাগানো হয়। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last month 

হ্যাঁ আপু বাগান বিলাস মনে ছিল না তবে ওই নামেও আমাদের এখানে বলা হয়

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63887.77
ETH 3417.79
USDT 1.00
SBD 2.56