অতিথি পাখির ভিডিওগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago
আসসালামু আলাইকুম

IMG_20240102_124947.jpg



আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকে নতুন একটি ভিডিওগ্রাফি পোস্ট। আশা করি আমার এই ভিডিওটা আপনাদের ভালো লাগবে। যেখানে আপনারা দেখতে পারবেন শীতকালের বিভিন্ন পাখির উড়ন্ত চলাচল। আসেন ভিডিওটা শুরু করি।


ভিডিওগ্রাফি


আমরা জানি শীতকাল আসলেই বিভিন্ন জায়গা থেকে উড়ে আসে নাম জানা অজানা অনেক পাখি। আর এই সমস্ত পাখিগুলোকে বলা হয় অতিথি পাখি। ঠিক শীতকাল আসার পরেই অতিথি পাখির আগমন ঘটেছে আমাদের মাঠের পুকুর গুলোর আশেপাশে। আর এ পাখি দেখার জন্য ব্যাকুল হয়েছিলাম। ইচ্ছে করলে সব সময় তো ছুটে চলে যাওয়া সম্ভব হয়ে ওঠেনা। তবে সবজি তোলার উদ্দেশ্যে পুকুর পাড়ে যখন উপস্থিত হলাম তখন দেখতে পারলাম পাশের পুকুরটাতে অনেক চোই পাখি বাহ বুনো পাতিহাঁস এসেছে। আর এই পাখি দেখার উদ্দেশ্যে আমিও খুব ব্যাকুল হয়েছিলাম। তাই পুকুর পাড়ে সবজি তোলার উদ্দেশ্য করে কিন্তু আমি ওখানে গিয়েছিলাম। আমার মনটা পড়েছিল পাখির ফটো ভিডিও ধারণ করতে পারে কি। এরপর পুকুরে যখন পৌছালাম তখন দূর থেকে দেখতে পারলাম অনেকগুলো পাখি। তখন সাথে সাথে আমি মোবাইলের ভিডিও অন করলাম। ভিডিও অন করে যখন গাছড়া আগাছার মধ্য দিয়ে হাঁটতে শুরু করলাম, যেতে একটু দেরি হয়ে গেল আর এই ফাঁকে পাখিগুলো আমাকে দেখে ফেলল। তাই সাথে সাথে উড়ে যাওয়ার চেষ্টা করলেও অনেকগুলো পাখি আকাশে উড়ছে এদিক থেকে ওদিকে ওদিক থেকে এদিকে আর পানির মধ্যে লাফ দিতে থাকলো।


Camera: Huawei P30 Pro-40mp
সোর্স

এমন সুন্দর দৃশ্য দেখতে আমার সত্যি খুবই ভালো লাগছিল। তাই আমি একাধিক ভিডিও ধারণ করার চেষ্টা করলাম। আমার ভিডিও ধারণ করা দেখে পাশে একজন ঘাস কাটা মানুষ পাখিগুলোকে তাড়ানোর চেষ্টা করছিল। এইজন্য পাখিগুলো বেশ উড়ে উড়ে যেতে থাকলো। যাইহোক বেশ ভালো লাগার মুহূর্ত ছিল আমার জন্য তখন। পুকুরপাড় অথবা বিলে কখনো এভাবে ভিডিও ধারণ করে নি পাখির। এই প্রথম নিজের হাতে ভিডিও ধারণ করতে পেরে বেশ খুশি হলাম। এরপর ভিডিওটা আমি এডিট করেছি ইনসট সফটওয়্যার দিয়ে। তারপর আমি আমার ভিডিওটা আপলোড করলাম আমার ইউটিউব চ্যানেলে। আশা করব আমার ভালো লাগা ভিডিওগুলো 'ভালো লাগার ভিডিও'এখানে আপলোড করব আর এখান থেকে আপনারা অনেক ভিডিও দেখতে পারবেন।


ভিডিওটি দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

শীতের সৌন্দর্য্য বৃদ্ধি করে অতিথি পাখী। বিশেষ করে খাল-বিল মুখরিত করে রাখে, এই সময়টাতে অতিথি পাখীরা। আমার খুব ভালো লাগে পাখিদের কলরব। ভিডিওগ্রাফিটি অনেক সুন্দর হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

অনেক খুশি হলাম আপু আপনার এই সুন্দর মন্তব্য পড়ে।

 6 months ago 

মামি আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন অতিথি পাখির ভিডিওগ্রাফি। আপনার শেয়ার করা পোস্ট দেখে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে আমাদের এলাকায় বিলে এই সময় অনেক অতিথি পাখি দেখা যায়। সত্যি পাখিগুলো দেখতেও বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পুকুরপাড়ের পাশে অনেক এই পাখি এসেছে মামা।

 6 months ago 

অতিথি পাখিগুলো শীতকালে আগমন ঘটে। তবে আপনি সবজি তুলতে গিয়ে পুকুরে অতিথি পাখি দেখলেন এবং চমৎকার ভিডিওগ্রাফি করলেন। তবে শীতকাল আমাদের এদিকে অতিথি পাখি অনেক দেখা যায় নদীতে। আমাদের বাড়ির পাশের নদী এই কারণে অতিথি পাখি কমবেশি প্রতি বছর আমরা দেখতে পাই। তবে আপনার অতিথি পাখির ভিডিওগ্রাফি অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে ভিডিওগ্রাফিটি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বেশ কিছু দিন আমি পুকুরে যাওয়া আসা করি সুযোগ পেলে, আগে কখনো দেখিনি কিন্তু শীতের পর কয়েকটা দিন গেছি, দেখতে পেলাম। তবে হয়তো আর পুকুরের দিকে যাওয়া হবে না এখন।

 6 months ago 

পাখির ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি করতে আমি অনেক বেশি ভালোবাসি যেহেতু এখন শীতের মৌসুম আর শীতের মৌসুমে এদেশে অতিথি পাখি এসে ভিড় জমায়। আপনি খুবই চমৎকার একটা অতিথি পাখির ভিডিওগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আমাদের এলাকার পাশেই ছোট্ট একটা নদী আছে বিকেলবেলা গেলে এরকম দৃশ্য দেখা যায়। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ শুনেছি বাইরের দেশ থেকে আসে এগুলা

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44