বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি || অষ্টম পর্ব

in আমার বাংলা ব্লগ7 months ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি বেশ কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। আসুন শুরু করি।

IMG_20231202_131004_657.jpg




প্রথমে আপনাদের মাঝে উপস্থাপন করলাম মাছের ফটোগ্রাফি। জেলেরা পুকুর থেকে মাছ ধরে এনে যখন উপরে রেখেছিল তখন হাঁড়ির মধ্য থেকে ক্যামেরাবন্দি করেছিলাম। পেটমোটা মাছগুলোর নাম জাপানি মাছ এটা আমার খুবই প্রিয়। ভেজে খেতে খুবই ভালো লাগে।

IMG_20231130_144129_0.jpg

এই ফটোতে আপনারা লক্ষ্য করছেন আমার হাজব্যান্ড পাঁচিল এর উপর দাঁড়িয়ে নারিকেল পাড়ছে। এই মুহূর্তে আমি ফটোগ্রাফি করেছিলাম। নারিকেল গাছটা ছোট হওয়ায় কুল গাছ আর পাঁচিলের উপর দাঁড়িয়ে বাঁশ দিয়ে নারিকেল পরা সহজ।

IMG_20231128_155452_970.jpg

এইটা আমার ছাগল। এখন পর্যন্ত শাশুড়ি বাড়িতে নিয়ে আসা হয়নি। আমি যখন আব্বা আম্মার বাসায় উপস্থিত হই তখন এর যত্ন নিয়ে থাকি। ছাগলটা খুব উড়নচণ্ডী এর জন্য বেঁধে রাখা হয় মাঝেমধ্যে।

IMG_20240106_094304_370.jpg

IMG_20240106_094231_789.jpg

এই কবুতরগুলো সব আমাদের। বিয়ের আগে আমি এদের যত্ন নিতাম। এখন শাশুড়ি বাড়িতে চলে যাওয়ায় আমার ছোট ভাই আরাফাত দেখাশোনা করে থাকে কবুতরগুলোর। আমি খাবার দিয়ে একদম হাতের উপর দিয়ে আসতে পারতাম এখন যেন আমাকে দেখে ভয় পায়।

IMG_20240106_093511_641.jpg

এটা আমাদের গ্রামের মাটির রাস্তা দৃশ্য। বেশ কিছুদিন আব্বা আম্মার বাড়িতে বেড়াতে এসেছি। যেহেতু ডাক্তারে আমাকে বলেছে সকাল বিকাল হাটাহাটি করতে। তাই বিকেল মুহুর্তে একটু বের হয়েছিলাম রাস্তার উপর। বাড়ি থেকে কিছুটা পথ পাকা রাস্তা, তারপর মেঠো পথ।

IMG_20240105_165935_345.jpg

এখন শীতের সময়। এই সময়ে বিভিন্ন প্রকার শাকসবজি দেখতে পাওয়া যায়। বিভিন্ন শাকসবজির মধ্যে শিম অন্যতম। আর গাছে গাছে যখন শিমের ফুল ফোটে দেখতে খুবই ভালো লাগে।

IMG_20231222_170441_1.jpg

এটা পাতি হাঁসের ফটো। ধান ওঠার সময় রাস্তা দিয়ে যখন ধান বহন করে নিয়ে যাওয়া হয়, তখন রাস্তার উপর অনেক ধান পড়ে থাকে। এই ধানগুলো আমরা লক্ষ্য না করলেও গৃহপালিত পাতিহাঁস গুলো কিন্তু ঠিকই নজরে রাখে এবং সেগুলো কুড়িয়ে খাওয়ার জন্য রাস্তার উপরে এভাবে ছুটতে থাকে।

IMG_20231205_114009_178.jpg

বিদেশি কলমি শাকের ফুল। পাশাপাশি চারটা একসাথে থাকায় দেখতে বেশ চমৎকার লাগছে। আর এই সুন্দর দৃশ্যটা আপনাদের দেখাবো বলে ক্যামেরা বন্দি করেছিলাম।

IMG_20231029_140407_527.jpg

পুকুর পাড়ের কলাগাছের সুন্দর দৃশ্য এটা। যেখানে রোগাপটকা একটি গাছে বেশ চমৎকার কলা ধরে রয়েছে। পাশে থাকা জ্যান্ত গাছটাতেও ঠিক যেন একই রকমের কলা ধরেছে। পার্থক্য শুধু একটাই,একটি গাছ নরমাল আরেকটি গাছ দেখার মত। আর এইসব মিলিয়ে ছিল আমার আজকের রেনডম ফটোগ্রাফি।

IMG_20231121_063635_3.jpg
Camera: Infinix hot 11s-50mp

গুরুত্বপূর্ণ তথ্য:

বিশেষতথ্য
ক্যাটাগরিরেনডম ফটোগ্রাফি
লোকেশনগাংনী এলাকা
ফটোগ্রাফারসিমরান জারা মৌসুমী
ডিভাইসমোবাইল ফোন
মোবাইলInfinix hot 11s
দেশবাংলাদেশ


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়

আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য সুমন জিরো নাইন এর পরিবার। আমার বাসা গাংনী মেহেরপুর। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, রেসিপি পাশাপাশি ব্লগ করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ করেছি। গাংনী ডিগ্রী কলেজে অধ্যায়ণরত রয়েছি।

Sort:  
 7 months ago 

আপনি আজকে সবার মাঝে বিভিন্ন পর্যায়ের বেশ কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। গ্রামের এরকম সৌন্দর্য দেখলেই মনটা একেবারে ভালো হয়ে যায়। সরাসরি দেখতে যেমন ভালো লাগে, তেমনি ফটোগ্রাফির মাধ্যমেও খুব ভালো লাগে দেখতে। রাস্তার দুই পাশে কলা গাছ রোপন করা হয়েছে, এই বিষয়টা কিন্তু সবথেকে বেশি সুন্দর ছিল। আর কলমি ফুলের ফটোগ্রাফিও খুব ভালো লেগেছে আমার কাছে দেখতে। সবমিলিয়ে সবকিছুর ফটোগ্রাফি সুন্দরভাবেই করলেন আপনি।

 7 months ago 

এটা কিন্তু আমাদের জমির পাশ দিয়ে রাস্তা

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আপনাদের পুকুরের মাছগুলো আকৃতি দেখছি অনেক সুন্দর হয়েছে। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগলো। এছাড়াও আপনার শেয়ার করা কলমি ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 7 months ago 

ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 7 months ago 

বিভিন্ন রকমের ফটোগ্রাফি গুলো দেখে আসলে বেশ ভালো লাগলো আপু। তেলাপিয়া মাছের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর লেগেছে আমার কাছে। অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার ভালোলাগা আমাকে আরো উৎসাহ প্রদান করল ব্লগ সাজাতে

 7 months ago 

রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি ।আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি বেশ ভালো ছিল। তবে বিশেষ করে আমার কাছে সিমের ফুলের ফটোগ্রাফি এবং কলমি ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

ফুলগুলো সুন্দর ছিল আপু এই জন্য ভালো লেগেছে।

 7 months ago 

আপনি চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেনডম ফটোগ্রাফি গুলো দারুণ লাগে আমার কাছে। এতে করে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়।আপনার ফটোগ্রাফির মধ্যে শিম ফুল আর কলমি ফুল এগুলো দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

এখন শিমের সময় তাই গাছে গাছে খুব সুন্দর ফুল ফুটেছে।

 7 months ago 

আপনার উঠানো বিভিন্ন ধরনের ফটোগ্রাফি আসলেই অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। কলা গাছের ফটোগ্রাফিটা চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

চেষ্টা করি ভাইয়া সুন্দরভাবে ফটোগ্রাফি করতে।

 7 months ago 

আপু আপনি গ্ৰামবাংলার বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার কবুতর আর ছাগল শ্বশুর বাড়ি নিয়ে যান তাহলে খুব ভালো সময় কাটাতে পারবেন। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটা জিনিসের ফটোগ্রাফি করেছেন আর দেখতেও খুব সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

ইচ্ছে রয়েছে কিন্তু নিয়ে যেতে দেয় না তো

 7 months ago 

বিভিন্ন পর্যায়ের এবং বিভিন্ন স্থান থেকে তোলা ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখেই ভালো লেগেছে। গ্রামের দিকে এরকম সৌন্দর্য প্রতিনিয়তই দেখা যায় যা দেখলে খুব ভালো লাগে। জাপানি মাছের ফটোগ্রাফি করেছেন যেগুলো ও সুন্দর হয়েছে। জাপানি মাছ আপনার খুবই প্রিয় এটা জেনে ভালো লাগলো। কলমি শাকের ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। সাদা কালারের হওয়ার কারণে বেশি ভালো লেগেছে। এমনিতেই সাদা কালারের কলমি ফুলের ফটোগ্রাফি করলে অনেক সুন্দর হয়।

 7 months ago (edited)

হ্যাঁ ভাইয়া জাপানি মাছ আমি খুব পছন্দ করি

 7 months ago 

আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। আপনি প্রতিটি ফটোগ্রাফির খুব সুন্দর বর্ননা তুলে ধরেছেন। আপনার বর্ননার সাথে সাথে ফটোগ্রাফি গুলো ও দারুন লেগেছে। ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হলাম এবং চেষ্টা করব সুন্দরভাবে পোস্ট সাজাতে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63