ভ্রাম্যমান গাড়ি থেকে প্লাস্টিক সামগ্রিক কেনার অনুভূতি

in আমার বাংলা ব্লগ6 days ago


আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি গ্রামের ভ্রাম্যমান ভ্যান গাড়ি থেকে প্লাস্টিক সামগ্রিক বা প্রয়োজনীয় জিনিস কেনার অনুভূতি শেয়ার করতে চলেছি।

IMG_20240820_124922.jpg

Photography device: Huawei P30 Pro-40mp




গতকাল আমি বাড়ির পুকুরে মাছের একটু ভাত দিতে গিয়ে লক্ষ্য করে দেখলাম, একটি প্লাস্টিক সামগ্রীর ভ্রাম্যমান ভ্যান গাড়ির দোকান রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। সেই গাড়িতে বেশ প্লাস্টিকের অনেক সামগ্রী রয়েছে। বিক্রেতা তার ছোট মাইক দিয়ে জনগণকে জানাচ্ছেন যে তার কাছে হরেক রকম মাল রয়েছে। ১০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকার মাল রয়েছে উনার কাছে। শুধু প্লাস্টিকের জিনিস নয় স্টিলের জিনিস রয়েছে তার গাড়িতে। ঠিক এমন মুহূর্তে আমার সামিয়ার দাদা এই গাড়িওয়ালা কে থামতে বলল। এরপর আমাদের বলল আমরা যেন দেখি কি কি লাগবে। এদিকে আমাদের বড় জায়ের ছেলে রাজের জন্য খেলনা কিনবে। আমার বাবুর জন্য হাড়ি সহ আর কিছু নেয়ার কথা বলল। গাড়িওয়ালা দাঁড়িয়ে গেল। আমরা ওনার সাথে সাথে সেখানে উপস্থিত হলাম। দেখলাম তার গাড়িতে বেশ অনেক রকমের জিনিস রয়েছে। এত সুন্দর সুন্দর জিনিস দেখে খুবই ভালো লাগছিল আমার। এ সময়টা ছিল সকাল ১১ টার পর। এগারোটার পর সামিয়ার আব্বু পুকুরে মাছের খাবার দেয়। থেকে এই মুহূর্তে আমারও যখন কেনাকাটার ওখানে দাঁড়িয়ে, তখন সে দেখি মাছের খাবার নিয়ে বের হয়ে আসছেন। তারপর আমাদের এমন কেনাকাটার মুহূর্ত দেখে সে বলল কেনাকাটার একটি ব্লগ তৈরি করা যায় পারলে মোবাইলটা ঘর থেকে নিয়ে আসো এবং ছবি ওঠাও। তখন তার কথা শুনে মনে পড়ে গেল সত্যি তো। এত সুন্দর সুন্দর জিনিস ফটো ধারণ করে যদি আপনাদের মাঝে শেয়ার করি তাহলে তো ভালো লাগে।

IMG_20240820_124305.jpg

IMG_20240820_124322.jpg

IMG_20240820_124337.jpg

Gangni-Mehepur

Photography device: Infinix hot 11s



এরপর রুমের মধ্যে থেকে একটি মোবাইল নিয়ে চলে আসলাম জায়গা মতো এবং ছবি উঠাতে চেষ্টা করলাম। একটি প্লাস্টিকের দোকানে যে সমস্ত নিত্য প্রয়োজনীয় জিনিস থেকে থাকে প্রায় সমস্ত জিনিস এই ভ্যান গাড়ি দোকানটার মধ্যে রয়েছে। আমি বেশ অনেকদিন আগে আরএফএল কোম্পানির জগ কিনেছিলাম ১৭০ টাকা দিয়ে। এখানে দেখলাম ১২০ টাকা বলল। তবে প্লাস্টিকের এই জগ। সত্যি আর এফ এল এর নাকি আর এফ এল এর স্টিকার লাগানো তা বুঝি না। তবে গ্রাম থেকে নিতে পারলে দাম একটু কমই থাকে প্রত্যেকটা জিনিসের। কিছুদিন আগে আরএফএল কোম্পানির একটি জড়িয়ে এনে দিয়েছে ১৪০ টাকা দাম এখানে দেখলাম আর এফ এল এর ঝুড়িটা মাত্র ১০০ টাকা বলল। থেকে এভাবে বিভিন্ন জিনিসের দাম জানতে চাইলাম বিক্রেতার কাছ থেকে মোটামুটি ১০ ২০ টাকা করে কম রয়েছে প্রত্যেকটা ১০০ টাকার উপরের জিনিসের।

IMG_20240820_124341.jpg

IMG_20240820_124354.jpg

IMG_20240820_124429.jpg

Gangni-Mehepur

Photography device: Infinix hot 11s



যেহেতু বাবু অনেক ছোট,তার দুধ খাওয়াতে সাবু সুজি খাওয়াতে অনেক কিছু প্রয়োজন হয়ে থাকে। তাই ছোট একটি হাঁড়ি কিনে নিলাম। একটি ছাকনি কিনে নিলাম। একটি বাটি কিনে নিলাম। আর এভাবেই আমার পাশাপাশি আমার জা তার বাবুর জন্য খেলনা সহ আরো কিছু কিনে নিল। আর ঠিক এভাবে কিছুটা সময় ধরে আমরা বাড়ির পাশে দাঁড়িয়ে কেনাকাটা করলাম। তবে ঐ মুহূর্তে সামিয়ার আব্বুর হাতে তেমন টাকা না থাকায় বেশ কিছু জিনিস কিনে দিতে পারল না। তবে সে হাতে ধরে বিভিন্ন জিনিস দেখলে এবং বলল পরবর্তীতে সুযোগ করে কিনে দিবে। যেহেতু তার বেশ পছন্দ ছিল আমারও পছন্দ ছিল অনেক কিছু। বাড়ি বসে জিনিস কেনার মধ্যে অন্যরকম ভালো লাগা রয়েছে এবং দোকানে গেলে অনেক কিছু দাম বেশি বোললেও কিছু করার থাকে না। সে চিন্তা থেকে কিন্তু এখানে মুক্ত থাকা যায়। আর এমনই মুহূর্তে ফটো ধারণ করার সুবিধা ছিল।

IMG_20240820_124445.jpg

IMG_20240820_124555.jpg

IMG_20240820_124849.jpg

Gangni-Mehepur

Photography device: Infinix hot 11s



আর ঠিক এভাবে বেশ কিছুটা জিনিস আমরা কেনাকাটা করলাম। বেশ ভালোলাগা ছিল আমাদের তখন। এখানে দেখার মত এমন সুন্দর সুন্দর জিনিস ছিল যেগুলো অনেক সময় ভ্রাম্যমান এসব গাড়িতে থাকে না। তবে আমি খেয়াল করে দেখলাম অন্যান্য গাড়িয়ালাদের তুলনায় এখানে বেশ অনেক। প্রায় মাঝেমধ্যে আমাদের বাড়ির পাশের রাস্তা দিয়ে এমন প্লাস্টিকের সামগ্রী বিক্রেতার আসা-যাওয়া করে থাকে এবং তাদের মাইকে অ্যানাউন্স করে থাকে। তবে ইচ্ছে থাকলেও এ সমস্ত জিনিসগুলো কেনা হয়ে থাকে না। তবে গতকাল সুবিধাজনকভাবে কাছে পেয়ে কয়েকটা জিনিস এভাবে কেনা হলো। আগামীতে আরও বেশ কিছু জিনিস নিব এমনটা আশ্বাস পেলাম সামিয়ার আব্বুর কাছ থেকে। তবে এখানে আমার একটা রেসিপি তৈরি করার ছাকনির বিশেষ প্রয়োজন ছিল যেটা কিনা হলো না। যাই হোক এরপর সবাই টাকা পরিশোধ করে দিলাম। গাড়িওয়ালা আমাদের বাড়ির সামনে থেকে আরেকটু সামনে গিয়ে আবারো থামল। আমাদের পাড়া-প্রতিবেশীরা তার কাছ থেকে জিনিস কেনা শুরু করে দিল। আর এদিকে আমরা আমাদের বাড়িতে চলে আসলাম এবং যে সমস্ত জিনিসগুলো সবাই মিলে কিনলাম সেগুলো দেখে একটু হাসি আনন্দ বোধ করলাম। আর এভাবেই ভ্রাম্যমান প্লাস্টিক সামগ্রীর গাড়ি থেকে জিনিস কেনার মধ্য দিয়ে বেশ সন্তুষ্ট হলাম আমরা।

IMG_20240820_125034.jpg

IMG_20240820_125953.jpg

Gangni-Mehepur

Photography device: Infinix hot 11s


পোস্ট বিবরণ


পরিচিতিবিশেষ তথ্য
নাম@simransumon
Photography deviceMobile
ব্লগিং মোবাইলHuawei P30 Pro-40mp
আমার বাসামেহেরপুর
What3words LocationGangni-Mehepur
আমার বয়স২২ বছর
আমার ইচ্ছেআমার বাংলা ব্লগে ব্লগ করা


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

আমার পরিচয়


আমি মোছাঃ সিমরান জারা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য @sumon09 এর পরিবার। আমার বাসা গাংনী-মেহেরপুর। আমার জন্ম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানায়। আমি একজন গৃহিণী। আমি ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি ও রেসিপি করতে বেশি পছন্দ করে থাকি। এছাড় বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে ভালো লাগে। আমি এসএসসি পাশ।


2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54