ভীষণ সুস্বাদু মিষ্টি কুমড়ার রেসিপি চিংড়ি মাছ দিয়ে-10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210819_090131.jpg

প্রথমত

IMG_20210815_120434.jpg

মিষ্টি কুমড়া টি ভালোভাবে জল দিয়ে ধুয়ে নেবো। তারপর আমি মিষ্টি কুমড়ার খোসা ফেলে দিয়ে কুমড়াটি নিজের পছন্দ মত কেটে নেবো।

IMG_20210815_124912.jpg

দ্বিতীয়ত

IMG_20210807_083803.jpg

পেঁয়াজ গুলো কুঁচি কুঁচি করে কেটে নেবো

রসুন গুলো কুঁচি কুঁচি করে কেটে নেবো

কাঁচা লঙ্কা গুলো কুঁচি কুঁচি করে কেটে নেবো

IMG_20210819_090619.jpg

CollageMaker_20210819_091749148.jpg

পরিমান উপকরণ

মিষ্টি কুমড়া 600 গ্রাম
ভাজি চিংড়ি মাছ-200 গ্রাম
হলুদ -2 চামচ
লবন -2 চামচ
কাঁচা লঙ্কা -7 পিচ
পেঁয়াজ -1 পিচ
রসুন -1 পিচ
গরম মসলা- 2 গ্রাম
জিরে -3 গ্রাম
তিনফোরণ -3 গ্রাম
সরিষার তেল- 40 গ্রাম
প্রয়োজনমত জল

ধাপ 1

আমি প্রথমেই চিংড়ি মাছ গরম সরিষার তেল ভেজে নেয়। আমি হলুদ ও লবণ চিংড়ি মাছের মিশিয়ে দেয়। তারপর সেদ্ধ করার আমি চিংড়ি মাছ এভাবেই ভেজে নেবো।

IMG_20210819_090510.jpg

ধাপ: 2

IMG_20210819_090447.jpg

এবার গরম সরিষার তেল মিষ্টি কুমড়া কিছুটা ভেজে নিয়ে প্রয়োজন মত জল দেবো।

ধাপ 3
হলুদ লবন কাঁচা লংকা মিশিয়ে দেবো
জলের মধ্যে মিষ্টি কুমড়া সেদ্ধ করতে থাকবো ফুটিয়ে।

ধাপ 4

IMG_20210712_143120.jpg

ধাপ 5

IMG_20210819_090913.jpg

আবার আমি ভাজি চিংড়ি মাছ কুমড়ার মধ্যে দেবো।
আমি আরও 5 মিনিট সেদ্ধ করবো।

ধাপ 6

IMG_20210831_083014.jpg

এবার কড়াই থেকে মিষ্টি কুমড়ার তরকারি তুলে নিয়ে মসলা পেস্ট মিশিয়ে দেবো ।

ধাপ: 7

এবার আমি পেঁয়াজ ,রসুন, ভেজে নেব সরিষার তেল এর মধ্যে । কিছুটা ভেজে নেবো ।

ধাপ 8

IMG-20210817-WA0029.jpg

তারপর আমি পূনরায় মিষ্টি কুমড়া তরকারি কড়াই এ দেবো।

ধাপ 9

এবার 7-8 মিনিট মিষ্টি কুমড়ার তরকারি ফুটিয়ে নেবো। এভাবেই আমি মিষ্টি কুমড়ার সুস্বাদু রেসিপি রান্না করেছিলাম।

IMG_20210831_082955.jpg

মিষ্টি কুমড়ার 4 টি উপকারিতা

● মিষ্টি কুমড়া আমাদের বিপজ্জনক ক্যান্সার রোগ থেকে রক্ষা করে।

● মিষ্টি কুমড়া আমাদের ওজন কমাতে সাহায্য করে।

● মিষ্টি কুমড়া আমাদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

● মিষ্টি কুমড়া আমাদের হার্ট ভালো রাখে।

@simaroy এর আসল পরিচয়

@simaroy এর স্টিমিট কমিউনিটিতে স্টিমিট নাম প্রথমে আমার মায়ের নাম অনুসারে আমি আমার ইউজার নাম দেয়। সেই জন্য আমার স্টিমিট একোউন্ট নাম @simaroy

IMG-20210723-WA0001.jpg

ছবির লোকেশন

ডিভাইসরেডমি নোট 10 প্র ম্যাক্স ,Mi A1
লোকেশনখাড়গ্রাম
ফটোগ্রাফার@simaroy , @green015
রেসিপি ম্যাকার@simaroy
ক্যাটাগরিমিষ্টি কুমড়া ভাজি রেসিপি

■আমার পরিচয়■

নাম -সিদ্ধার্থ রায়
পেশা -পড়াশুনা ( বর্তমানে যাদবপুর ইউনিভার্সিটিতে MA পাঠ্যরত ছাত্র)
গ্রাম -খাড়গ্রাম পালসিট
থানা -মেমারী
জেলা -বর্ধমান
রাজ্য- পশ্চিম বঙ্গ
দেশ -ইন্ডিয়া
নাগরিক - ভারতীয়

রেগার্ডস@simaroy
Sort:  
 3 years ago 

আপনার মিষ্টি কুমড়ার তরকারি টা খুবই সুন্দর হয়েছে।এভাবে রান্না করলে খুবই স্বাদ লাগে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু ঠিক বলেছেন। অনেক অনেক শুভ কামনা ও ধন্যবাদ আপু।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

ছবি গুলো এতোই সুন্দর হয়েছে যে দেখেই জিবে জল চলে আসল।নিশ্চয়ই খেতে অনেক ভালো হয়েছে।ধন্যবাদ শেয়ার করার জন্য

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই। শুভেচ্ছা নিবেন ভাই।আপনার সুন্দর মন্তব্য আমি খুব খুশি ।

 3 years ago 

সুস্বাদু মিষ্টি কুমড়ার রেসিপি চিংড়ি মাছ দিয়ে আমার অনেক পছন্দের ভাই আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ঠিক বলেছেন চিংড়ি মাছ দিলে স্বাদ বেড়ে যায়। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মিষ্টি কুমড়া আমার বেশ পছন্দের একটি খাবার।রেসিপি নিয়ে অনেক সুন্দর লিখেছেন এবং ছবি গুলো ভালো ছিল। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমারও আপনার মত পছন্দ। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি খুব বেশি সবজি খাই না। যে কটা সবজি খাই তার ভিতরে কুমড়ো একটা। এই ধরনের একটা রান্না আমাদের এখানেও হয়। তবে আমরা এর সঙ্গে পুঁইশাক ব্যবহার করি। মিষ্টি কুমড়ো পুঁই শাক আর চিংড়ি মাছ। খাবারটা দেখেই মনে হচ্ছে খুব মজা হয়েছে। ধন্যবাদ ভাই।

 3 years ago 

আমিও কুমড়ার সাথে পুঁই শাক খায়। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

ভাই আপনার রেসিপি নিয়ে কোনো খুদ থাকে না। মিষ্টি কুমড়ার রেসিপিটা অসাধারণ হয়েছে। আমার কাছে মিষ্টি কুমড়া বেশ ভালো লাগে। শুভ কামনা রইল।

 3 years ago 

ভাই আপনাকে ও অনেক অনেক শুভেচ্ছা ও ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মিষ্টিকুমড়া আমার তেমন পছন্দ নয়, তবে আপনার রেসিপি দেখে বেশ ভাল লাগল।

 3 years ago 

ভাই ঠিক বলেছেন। খুব সুস্বাদু হয়েছিলো। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

দাদা আপনার রেসিপি টা জাস্ট অসাধারণ হয়েছে! আমি মিষ্টি কুমড়ার পূর্ববর্তী ফ্যান, আমার মিষ্টি কুমড়া খেতে অনেক ভালো লাগে এবং আপনি চিংড়ি মাছ দিয়ে সেটার আয়োজন করেছেন এটা আমার কাছে অতি সুস্বাদু একটি খাবার। ধন্যবাদ আপনি পোস্টটি শেয়ার করেছেন এবং আমি খাওয়ার প্রতি কিছুটা আগ্রহ পেলাম আশা করছি আজকেই বাসায় এটার আয়োজন করা হবে।

 3 years ago 

খুব খুশি হয়েছি আপনার মন্তব্য অনেক অনেক শুভেচ্ছা ও ধন্যবাদ ভাই।

আপনাকে স্বাগতম ভাইজান ❤️

 3 years ago 

আহ আমার খুবই প্রিয় একটি খাবার,মিষ্টি কুমড়া আমার খুবই প্রিয়,মিষ্টি কুমড়ার ভত্তাও আমার ভালো লাগে,আর আপনি তো মিষ্টি কুমড়ার সাথে চিংড়ি মাছ যোগ করে দিছেন পুরে জ্বমে গেলো দাদা

খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দাদা

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই। আমারও প্রিয় ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64071.08
ETH 2763.75
USDT 1.00
SBD 2.66