খুবই স্বাদের একটি রেসিপি- "মিষ্টি কুমড়ার ফুল দিয়ে চারা পোনা মাছ ভাজি" 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

মিষ্টি কুমড়া ফুলের সাথে চারা পোনা মাছ ভাজি রেসিপি এতটাই সুস্বাদু তা ভাষায় প্রকাশ করতে পারবো না। এই রেসিপিটি খুবই টেস্টি রেসিপি। মাছ ভাজি রেসিপি এমন একটি রেসিপি এমন কোনো বাঙালি নেই যে পছন্দ করে না।আমার কাছেও রেসিপিটি খুব প্রিয় রেসিপি। তবে স্বাদ বৃদ্ধি করতে মিষ্টি কুমড়ার ফুল দিয়ে ভাজি করায় স্বাদ ও যেমন বেড়েছে তেমনি রেসিপিটি অনেকের কাছে ইউনিক করে তুলেছে বলে আমি আশাবাদী।

IMG_20210922_102857.jpg

উপকরণ

চারা পোনা মাছ 300 গ্রাম
মিষ্টি কুমড়ার ফুল 12 টি
হলুদ 1 টেবিল চামচ
লবন 1 চমচ
সরিষার তেল 200 গ্রাম
পেঁয়াজ 4 পিচ
রসুন 2 পিচ
কাঁচা লঙ্কা 6 পিচ
জিরে 3 গ্রাম
প্রয়োজনমত জল

রসুলপুর মাছের বাজারের কিছু ছবি

IMG-20210922-WA0000.jpg

IMG-20210922-WA0001.jpg

IMG-20210922-WA0002.jpg

ধাপ 1

IMG_20210922_101734.jpg

IMG_20210922_101749.jpg

■প্রথমে আমি ভালোভাবে বটি দিয়া চারা পোনা মাছের আঁশ ফেলে দেবো। তারপর মাছগুলো গোটা কেটে নেবো তারপর জল দিয়ে ভালোভাবে চারা পোনা মাছ ধুয়ে নেবো।

ধাপ 2

IMG_20210922_101828.jpg

■মিষ্টি কুমড়ার ফুল ভালোভাবে বেছে নেবো। তারপর হালকা ভাবে জল দিয়ে মিষ্টি কুমড়ার ফুলগুলি ধুয়ে নেবো।

ধাপ 3

IMG_20210922_101820.jpg

IMG_20210922_101838.jpg

■আমি পেঁয়াজ ,রসুনের খোসা ফেলে কুঁচি কুচি করে সেগুলো কেটে নেবো। কাঁচা লঙ্কা ও কেটে নেবো।

ধাপ 4

IMG_20210922_101801.jpg

■এবার আমি চারা পোনা মাছে 1/2 টেবিল চামচ এবং 1/2 টেবিল চামচ হলুদ লবন মিশিয়ে ভালোভাবে মেখে নিয়েছিলাম ।

ধাপ 5

IMG_20210922_101850.jpg

■এবার ওভেনের উপর কড়াই রেখে সরিষার তেল দেব। সরিষার তেল একটু গরম করবো ।তারপর আমি গরম তেলে চারা পোনা মাছ ভেজে দেবো। চারা ভেজে নেবার আমি কড়াই থেকে তুলে নিলাম।

IMG_20210922_101859.jpg

ধাপ 6

IMG_20210922_101913.jpg

IMG_20210922_101922.jpg

■এবার আমি আবার কড়াই এ আবার সরিষার তেল দেবো ।মিষ্টি কুমড়ার ফুল ও পেঁয়াজ এবং জিরে ,রসুন দেবো। মিষ্টি কুমড়ার ফুলের সাথে পেঁয়াজ এবং রসুন এক সাথে ভেজে নেবো।

ধাপ 7

IMG_20210922_101932.jpg

■তারপর এক এক করে হলুদ ,লবন এবং কাঁচা লঙ্কা মিশিয়ে দেবো।

ধাপ 8

IMG_20210922_101943.jpg

■6-7 মিনিট মিষ্টি কুমড়া ফুলের সাথে পেঁয়াজ ও রসুন ভাজার পর আমি ভাজা চারা পোনা মাছ মিশিয়ে দেবো।

ধাপ 9

IMG_20210922_101952.jpg

■এবার 8-10 মিনিট ভেজে নেবার পর আমি চারা পোনা মাছ তুলে নেবো কড়াই থেকে।এভাবেই আমি চারা পোনা মাছ মিষ্টি কুমড়া ফুলের সাথে ভাজির রেসিপি তৈরী করেছিলাম।

মিষ্টি কুমড়া দিয়ে চারা পোনা মাছ ভাজি রেসিপিটি একটা ঘরোয়া রেসিপি। আপনারা বাড়িতে অবশ্যই এই রেসিপিটি বানাবেন।আশা করি খুবই টেস্ট পাবেন রেসিপিটি খেয়ে।

@simaroy এর আসল পরিচয়

@simaroy এর স্টিমিট কমিউনিটিতে স্টিমিট নাম প্রথমে আমার মায়ের নাম অনুসারে আমি আমার ইউজার নাম দেয়। সেই জন্য আমার স্টিমিট একোউন্ট নাম @simaroy

IMG-20210723-WA0001.jpg

ছবির লোকেশন

ডিভাইসরেডমি নোট 10 প্র ম্যাক্স
লোকেশনখাড়গ্রাম
ফটোগ্রাফার@simaroy
রেসিপি ম্যাকার@simaroy
ক্যাটাগরিমাছ ভাজি রেসিপি

■আমার পরিচয়■

নাম -সিদ্ধার্থ রায়
পেশা -পড়াশুনা ( বর্তমানে যাদবপুর ইউনিভার্সিটিতে MA পাঠ্যরত ছাত্র)
গ্রাম -খাড়গ্রাম পালসিট
থানা -মেমারী
জেলা -বর্ধমান
রাজ্য- পশ্চিম বঙ্গ
দেশ -ইন্ডিয়া
নাগরিক - ভারতীয়

রেগার্ডস@simaroy
Sort:  

ভাই, আপনার রেসিপিগুলো সব সময়ই হাই কোয়ালিটি সম্পূর্ণ হয়। মিষ্টিকুমড়ার ফুল দিয়ে মাছ রান্না। বিষয়টা আমার কাছে যদিও নতুন। কিন্তু আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু খেতে হয়েছে। সুন্দর ছিল রেসিপিটা। শুভ কামনা রইল।

 3 years ago 

খুব খুশি হলাম আপনার মন্তব্য ।সবসময় উৎসাহ ও পাই। আপনিও দারুন রেসিপি তৈরী করেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

মিষ্টি কুমড়ার ফুল দিয়ে চারা পোনা মাছ ভাজি আমি খেয়েছিলাম অনেক সুন্দর লাগে। আর আপনার রেসিপি টা অনেক সুন্দর হয়েছে, আপনি অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ ভাই। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

ভাইয়া কুমড়া ফুল খাওয়া যায় এটা তো আমি জানতাম ই না।তবে মাছ ভাজিটা দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে। আপনি এতো ইউনিক ইউনিক রেসিপি দেন!
খুব ভালো লাগে আমার।

 3 years ago 

আপু খেতে সুস্বাদু হয়েছিলো। আপনি একদিন খেয়ে দেখবেন। আপনার কাছে ইউনিক লেগেছে শুনে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

মাছ দিয়ে কুমড়ো ফুলের রেসিপি এই প্রথম দেখলাম। কুমড়ো ফুল খেতে কেমন জানিনা। এখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি টি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনিও একদিন খেয়ে দেখবেন খেতে ভীষণ সুস্বাদু হয়। আমরাও খুব স্বাদ পেয়েছিলাম। অনেক ধন্যবাদ আপু। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

সত্যি কি অসাধারণ রেসিপি সম্পূর্ণ আনকমন রেসিপি শেয়ার করলেন কুমড়োর ফুল দিয়ে মাছ ভাজি। আমার খুব ভালো লাগে খেতে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমারও খুব ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

দাদা দেখেই খেতে ইচ্ছে করলো। মনে হচ্ছে অনেক সু্স্বাদু হয়েছে রেসিপিটা। মিষ্টি কুমড়ার ভাজি আমার অনেক প্রিয়। শুভেচ্ছা নিবেন দাদা।

 3 years ago 

ভাইয়া ঠিক বলেছেন খুব সুস্বাদু হয়েছিলো। অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

মিষ্টি কুমড়ার ফুলরে খেতে হয় আজ প্রথম জানতে পারলাম। সম্পূর্ণ নতুন আঙ্গিকে তৈরি রেসিপি। অনেক পরিশ্রম করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা নিবেন অবিরাম।

 3 years ago 

প্রতিনিয়তঃ সুন্দর সুন্দর কনটেন্ট তৈরি করার জন্য এবং সেটি আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য আন্তরিকভাবে অভিনন্দন আপনাকে ভাই

 3 years ago 

রেসিপিটি দারুণ হয়েছিল দাদা খেতে।আবার মাছ ভাজি দেখে খেতে মন চাইছে।ধন্যবাদ দাদা।

 3 years ago 

ঠিক বলেছো। ধন্যবাদ বোন।

 3 years ago 

কুমড়ো ফুল দিয়ে চারা পোনা মাছের রেসিপি আমি এই প্রথম দেখলাম আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে বর্ণনা করেছেন এবং খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন মনে হচ্ছে খেতে অনেক টেস্ট হবে

 3 years ago 

অনেক টেস্ট হয়েছিলো। আপনি একদিন খেয়ে দেখবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভেচ্ছা নিবেন।

 3 years ago (edited)

মিষ্টি কুমড়ার ফুল দিয়ে চারা পোনা মাছ ভাজি আসলে ভাই রেসিপিটি আজ নতুন দেখলাম। ভাইয়া এত সুন্দরভাবে কতগুলো গুছিয়ে লিখেছেন। প্রতিটি ধাপে ধাপে পরিবেশন করেছেন তা দেখার মত ছিল অনেক সুন্দর ছিল আপনার রেসিপিটি শুভকামনা রইল

 3 years ago 

ভাইয়া আমি আপু না ভাইয়া বলেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভেচ্ছা নিবেন।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55030.03
ETH 2337.21
USDT 1.00
SBD 2.32