পুষ্টিগুন সম্মত সানচি শাক ভাজির রেসিপি

in আমার বাংলা ব্লগ3 years ago

MI__20216228548323.jpg

আজ আমি আপনাদের মাঝে সানচি শাক ভাজির ছবি শেয়ার করবো। আশা করি সবার ভালো লাগবে। সানচি শাক গ্রাম গঞ্জে বেশি দেখা যায়। মাঠে ঘাটে বাড়ির মধ্যেও এই শাক আপনা আপনি হয়ে থাকে। আমাদের অঞ্চলে এই শাক সানচি শাক নামে পরিচিত । আপনাদের অঞ্চলে হয়তো আলাদা নামে পরিচিত হতে পারে ।যদি হয়ে থাকে তাহলে জানাবেন ।সানচি শাক খেতে খুবই সুস্বাদু। এটি খুবই পুষ্টিকর। এই শাক বিভিন্ন রোগ প্রতিরোধ করে আমাদের শরীরের ইমুনিটি শক্তি বৃদ্ধি করতে সাহায্য করে থাকে। আমি আজ সানচি শাকের সাথে চিংড়ি মাছের ভাজি তরকারি শেয়ার করছি।

উপকরণ

সানচি শাক 500 গ্রাম
ভাজি চিংড়ি মাছ 200 গ্রাম
হলুদ 1.5 চামচ
লবন 1.5 চমচ
সরিষার তেল 25 গ্রাম
পেঁয়াজ 1 পিচ
রসুন 1 পিচ
কাঁচা লঙ্কা 5 পিচ
প্রয়োজনমত জল

IMG-20210622-WA0006.jpg

প্রথমে সানচি শাক আমি ভালোভাবে বেছে নেয়। তারপর পরিস্কার জল দিয়ে সানচি শাক ভালোভাবে ধুয়ে নেবো।

IMG-20210622-WA0007.jpg

আমি পেঁয়াজ ,রসুনের খোসা ফেলে কুঁচি কুচি করে সেগুলো কেটে নেবো। কাঁচা লঙ্কা ও কেটে নেবো।

এবার ওভেনের উপর কড়াই রেখে সরিষার তেল দেব। কিছু সময় সরিষার তেল গরম হওয়ার পর পেঁয়াজ এবং রসুন দেবো। পেঁয়াজ এবং রসুন ভাজার পর আমি সানচি শাক দেবো। তারপর এক এক করে হলুদ ,লবন এবং কাঁচা লঙ্কা মিশিয়ে দেবো।

IMG-20210622-WA0008.jpg

10-12 মিনিট সানচি শাক সেদ্ধ করার পর ভাজি চিংড়ি মাছ মিশিয়ে দেবো।তারপর 7-8 মিনিট সানসি শাক সেদ্ধ করার পর কড়াই থেকে নামিয়ে নেবো। এভাবেই আমি সানচি শাক ভাজি করেছিলাম। আপনারা চেষ্টা করবেন।

IMG-20210622-WA0005.jpg

ক্যামেরা : রেডমি 4

রান্নি : @simaroy
রেগার্ডস :@simaroy

Sort:  
 3 years ago 

চেষ্টা করব এটা বাড়িতে রান্না করার জন্য। ভালো রেসিপি দিয়েছেন।

 3 years ago 

ধন্যবাদ দিদি

অনেক সুন্দর রেসিপি তৈরি করেছেন ভাইয়া, রান্না টি রেসিপি আমাদের মধ্যে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

@beer75 ভাইয়া আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

সাঁচি শাক এক দিন খেয়েছি । ভালোই লেগেছিলো । তোমরা পেয়েছো কোথায় ? মাঠে ?

 3 years ago 

আমাদের বাড়ির পাশে। মাঠে ঘাটে ভর্তি। আপনি আসলে আপনাকে খাওয়াবো। দাদা

 3 years ago 

করোনা যাক আসবো :)

 3 years ago 

ঠিক আছে দাদা

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23