অসময়ের কাঁচা তালের উপর ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 years ago

সকলকে নমস্কার

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই ভালো আছেন।আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি কাঁচা তাল নিয়ে।

সত্যি বলতে তালের উপকারিতা নিয়ে সবাই অবগত। তবে আমার জানা মতে তালে কিছু উপকারিতা সকলের মাঝে শেয়ার করবো।

কাঁচা তালের শাঁস

খুবই সুস্বাদু কাঁচা তালের শাঁস । খেতে ভীষণ মজা । যারা খেয়েছেন তারাই বলবেন যে এ স্বাদের ভাগ হবে না। তবে পাকা তালের ও উপকারিতা প্রচুর। কিন্তু পাকা তালের চেয়ে কাঁচা তাল খেতে যেমন মজা তেমনি প্রচুর কাঁচা তাল এক সাথে খাওয়া সম্ভব। সবচেয়ে আনন্দের বিষয় হলো তালের যে সিজন সেই সময় তাল গাছে প্রচুর তাল পাওয়া যায় । সেই সময় তাল খেতে খেতে রুচি কমে যায়। কিন্তু যেকোনো ফলের বিশেষত্ব হলো অসময়ে তার স্বাদ দ্বিগুন পাওয়া যায়। তার কারণ সেই সময় ফল কম পাওয়ায় সেই খাবারের প্রতি চাহিদা থাকে ও স্বাদ ও পাওয়া যায় খুব। তেমনি ভাবে আজ আমি আপনাদের মাঝে শেয়ার করছি অসময়ের তালের ছবি । আমরা তাল গাছ থেকে কাঁচা তাল সংগ্রহ করে সেই তাল কেটে তালের শাঁস খেয়েছিলাম। অসময়ের তালের শাঁস খেতে অমৃতের থেকে কোনো অংশে কম নয়। আমার কাছে সেই রকমই লাগে।

CollageMaker_20211115_182119086.jpg

IMG_20211115_181946.jpg

IMG_20211115_181958.jpg

IMG_20211115_182014.jpg

IMG_20211115_182029.jpg

কাঁচা তালের উপকারিতা

■কাঁচা তালের শাঁস খেলে সাথে সাথে এনার্জি পাওয়া যায়।
■কাঁচা তালের শাঁস খেলে দীর্ঘ দিনের কোষ্ঠকাঠিন্য দূর হয়।
■কাঁচা তালের শাঁস খেলে লিভারের নানা রোগ থেকে মুক্তি পাওয়া যায়।
■কাঁচা তালের শাঁস আমাদের হজমে খুবই সহযোগিতা করে থাকে।
■কাঁচা তালের শাঁস খেলে ক্যান্সারের মত বড় রোগ হতে মুক্তি মেলে।
■কাঁচা তালের শাঁস খেলে হার্ট ভালো রাখতে সাহায্য করে থাকে।

উপরোক্ত নানাবিধ উপকারিতা ছাড়াও নানা উপকার করে আমাদের দেহের রোগ প্রতিরোধ বাড়াতে সাহায্য করে থাকে। সকলকে বলবো তালের শাঁস খাবেন শরীর সুস্থ রাখতে তালের শাঁসের ভূমিকা অপরিসীম।

ডিভাইসরেডমি নোট 10 প্র ম্যাক্স
ফটোগ্রাফার@simaroy

10% beneficiary to @shy-fox

রেগার্ডস@simaroy
Sort:  
 3 years ago 

বাহ আপনি এই অসময়ে কথা তালের অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই অসময় সাধারন তথ্য পাওয়া যায় না কিন্তু আপনি কোথায় পেলেন সেটাই এখন ভাবার বিষয় তাল কাঁচা অবস্থায় ভেতরে যেই শ্বাস হয় সেটা খেতে খুবই ভালো লাগে আপনার তালের শাঁস দেখে এখন আমার খেতে খুবই মন যাচ্ছে যদিও এটা এখন আর সম্ভব না খুবই সুন্দর ভাবে তালের উপকারিতা আপনি বর্ণনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ভাইয়া ঠিক বলেছেন। অসময়ে তালের শাঁস খেতে সেই মজা। যে খেয়েছে সেই জানে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা নিবেন

 3 years ago 

সুন্দর ফটোগ্রাফি। পোস্টে ফটোগ্রাফির সাথে সাথে আপনি কাঁচা তালের উপকারিতা সম্পর্কে বলেছেন। ছোটবেলায় অনেক খেয়েছি। খেতে অনেক মজা! পাশাপাশি এর উপকারিতা এত বেশি জানতাম না। আজকে জানতে পারলাম। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যর জন্য অনেক অনেক ধন্যবাদ। অসংখ্য শুভেচ্ছা রইলো।

 3 years ago 

অসময় তালের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। তালের ডাবের প্রতি অনেক লোভ রয়েছে আমার। প্রতিবছর তালের ডাব খাওয়ার জন্য কিছু গাছ ক্রয় করি শুধু ডাব খাওয়ার জন্য। এ সময় আপনার ছবিগুলো দেখে খাওয়ার খুব ইচ্ছা জেগেছে। কিন্তু কিছু করার নেই কোথাও এখন পাওয়ার কোন সম্ভাবনা নাই।

 3 years ago 

এটা ঠিক বলেছেন অসময়ের তালের শাঁস খেতে সেই মজা। অনেক অনেক ধন্যবাদ আপনার মন্তব্যর জন্য। শুভেচ্ছা রইলো ভাই।

আহ ভাই আপনি কি সামনে নিয়ে এসেছেন। গ্রামে একসঙ্গে পাড়ার বন্ধুদের নিয়ে অন্যের কাছে তার খাওয়ার ধুম ছিল আমাদের। অনেক মজা পাইতাম । অতীতকে মনে করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।শুভকামনা আপনার জন্য ভাই।

 3 years ago 

আমার দ্বারা ভাইয়ার অতীতের স্মৃতি মনে পড়েছে শুনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে ।শুভেচ্ছা অবিরাম

 3 years ago (edited)

কাঁচা তাল খেতে আমার খুবই স্বাদ লাগে। বিশেষ করে তালশাঁসের ভেতরে যে জুস টা থাকে সেটা দারুণ মিষ্টি হয়। আপনি যেভাবে তালের গুণাগুণ বর্ণনা করেছেন আর সুন্দরভাবে ছবিগুলো তুলে আমাদের সামনে রেখেছেন, তাতে আমার মনে হচ্ছে আজকালের মধ্যেই তাল খুঁজতে বেরোতে হবে খাওয়ার জন্য। ধন্যবাদ আপনাকে এরম সুন্দরভাবে চিত্র গুলো তুলে ধরা এবং বর্ণনা করার জন্য।

 3 years ago 

আমার ও ভীষণ খেতে ভালো লাগে। অবশ্যই দাদা আপনার সুন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইলো

 3 years ago 

আপনার কাঁচা তালের শাঁসের ফটোগ্রাফি গুলো এত সুন্দর হয়েছে যে দেখে মনে হচ্ছে এখনই শাসগুলো নিয়ে খেয়ে ফেলি। এত অরিজিনাল লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে এই অসময়ে কাঁচা তালের শাঁসের ছবি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু।একদম অরিজিনাল তো ।আমার তোলা ছবি ।আমাদের বাড়ির মধ্যে তোলা।যায় হোক ।আপনার সুন্দর মন্তব্যর জন্য ধন্যবাদ ।শুভেচ্ছা রইলো আপু

তালের অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং তাল সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেছেন। আর কাচা তাল যে যে রোগের ঔষধ হিসেবে কাজ করে তা সুন্দর বর্ণনা করেছেন। যাই হোক আপনার পোস্টটি পড়ে ভালই লাগলো ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার মন্তব্য খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভেচ্ছা নিবেন।

বাহ বাহ অনেক সুন্দর কাঁচা তালের ফটোগ্রাফি করেছেন আপনি। কাঁচা তাল নিয়ে অনেক সুন্দর উপকারিতার বর্ণনাও করেছেন। এটা সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক উপকারিতা জানতে পারলাম আপনার মাধ্যমে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে আমারও ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ ।শুভেচ্ছা রইলো।

 3 years ago (edited)

দাদা আপনার তালের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আর তালের যে উপকারিতাগুলো লিখেছেন এটা দেখে অনেক ভালো লাগলো। যে তাল এত উপকারে আসে আমাদের।

 3 years ago 

আপু ঠিক বলেছেন অনেক উপকারিতা আছে। তবে আপনার টাইপে একটু ভুল হয়েছে। যায় হোক খেয়াল করেন নি হয়তো। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু। শুভেচ্ছা নিবেন

 3 years ago 

এখন আবার তালের শাঁস পাওয়া যায় নাকি ?কোথায় পেলেন আমাকে বলেন আমিও যেয়ে কিছু নিয়ে আসি ।তালের শাস আমার এত পছন্দ যে দেখলে না খেয়ে পারা যায় না ।আমিতো তালের শাঁসের টাইমে রাস্তায় বের হলেই কিনি আমার কাছে খুবই ভালো লাগে খেতে। বিশেষ করে তালের শাঁসের ভিতরে যে পানিটা থাকে সেটা আমার কাছে বেশি ভালো লাগে। আপনার ছবিগুলো দেখে তো আর লোভ সামলাতে পারছিনা ।খুব সুন্দর হয়েছে প্রত্যেকটা ছবি অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমাদের বাড়ির কাছে অনেক তাল গাছ। কিছু কিছু গাছে বারো মাস তাল পাওয়া যায়। অসময়ে তালের শাঁস খেতে সেই মজা। আপনার অনেক সুন্দর গঠনমুলক অনেক খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু। শুভেচ্ছা নিবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57213.13
ETH 2415.72
USDT 1.00
SBD 2.40