অনেক টেস্টফুল একটি রেসিপি- চিংড়ি মাছ দিয়ে পালং শাক ভাজি রেসিপি

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

পালং শাক অনেক পুষ্টিগুনসম্পূর্ণ একটি শাক ।খেতেও ভীষণ সুস্বাদু লাগে। তবে চিংড়ি মাছ দিয়ে পালং শাক বেস্ট কম্বিনেশন। দুর্দান্ত টেস্টফুল একটি রেসিপি চিংড়ি মাছ দিয়ে পালং শাক ভাজি রেসিপি। সকলের অনেক পরিচিত একটি রেসিপি। আশা করি আমার রেসিপিটি সকলের ভালো লাগবে।

IMG_20211123_075432.jpg

উপকরণ

500 গ্রাম পালং শাক
150 গ্রাম ভাজি চিংড়ি মাছ
8 টি কাঁচা লংকা
1/2 টেবিল চামচ লবন
1 টেবিল চামচ হলুদ
2 টি বড় পেঁয়াজ
2 টি রসুন
4 গ্রাম জিরে
50 গ্রাম সরিষার তেল
প্রয়োজন মত জল

ধাপ 1

IMG_20211123_075122.jpg

প্রথমে আমি আমার সবজি বাজার থেকে পালং শাক ক্রয় করে সংগ্রহ করার পর বটি দিয়ে পালং শাকগুলি কুঁচি কুঁচি করে কেটে নেবো। তারপর আমি পরিস্কার জল দিয়ে পালং শাক গুলি ধুয়ে নেবো।

ধাপ 2

IMG_20211123_075203.jpg

এবার আমি কাঁচা লংকা, পেঁয়াজ এবং রসুন ও কুঁচি কুঁচি করে বটি দিয়ে কেটে নেবো।

ধাপ 3

IMG_20211123_075231.jpg

আমি আমাদের মাটির তৈরির উনুনের উপর কড়াই রাখবো। কিছু সময় কড়াই গরম করে নেবো। তারপর সরিষার তেল দেবো। সরিষার তেলের পেঁয়াজ ,রসুন এবং জিরে দিয়ে ভেজে নেবো এই উপাদান গুলি।

ধাপ 4

IMG_20211123_075243.jpg

এবার আমি চিংড়ি মাছ পেঁয়াজ ,রসুন ভাজার মধ্যে দেবো। তারপর হলুদ ,লবন এবং কাঁচা লংকা দেবো। এবার আমি পালং 2-3 মিনিট ভেজে নেবো।

ধাপ 5

IMG_20211123_075302.jpg

এবার আমি কড়াই এর মধ্যে পালং শাক মিশিয়ে দেবো ।

ধাপ 6

IMG_20211123_075320.jpg

এবার আমি 13-14 মিনিট পালং শাক ভেজে নিলাম।

ধাপ 7

IMG_20211123_075338.jpg

এভাবেই সুস্বাদু পালং শাক চিংড়ি দিয়ে রান্না করেছিলাম।

চিংড়ি মাছ দিয়ে পালং শাক ভাজি রেসিপি একদম ঘরোয়া রেসিপি। দারুন স্বাদের রেসিপি টি। অনেক সহজ একটি রেসিপি। আপনারা অবশ্যই বাড়িতে চেষ্টা করবেন। আমার প্রিয় একটি রেসিপি পালং শাক ভাজি রেসিপি।

ডিভাইসরেডমি নোট 10 প্র ম্যাক্স
লোকেশনখাড়গ্রাম
ফটোগ্রাফার@simaroy
রেসিপি ম্যাকার@simaroy
ক্যাটাগরিরেসিপি

■আমার পরিচয়■

নাম -সিদ্ধার্থ রায়
পেশা -পড়াশুনা ( বর্তমানে যাদবপুর ইউনিভার্সিটিতে MA পাঠ্যরত ছাত্র)
গ্রাম -খাড়গ্রাম পালসিট
থানা -মেমারী
জেলা -বর্ধমান
রাজ্য- পশ্চিম বঙ্গ
দেশ -ইন্ডিয়া
নাগরিক - ভারতীয়

10% beneficiary to @shy-fox

রেগার্ডস | @simaroy

Sort:  

ওয়াও ভাই অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। চিংড়ি মাছ দিয়ে পালং শাকের রেসিপি। দেখতে যেমন সুন্দর লাগে খেতেও তেমন সুস্বাদু ও মজা লাগে। আমিও এই রেসিপি শীত আসলে খেয়ে থাকি।

তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

শীত আসলেই আমরাও খেয়ে থাকি। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যর জন্য। শুভেচ্ছা রইলো

 3 years ago 

চিংড়ি মাছ দিয়ে পালং শাকের ভাজি রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। দেখেই বোঝা যাচ্ছে চিংড়ি মাছ ও পালং শাক খেতে খুবই ভাল হয়েছে। চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। আর সাথে যদি হয় পালং শাক তাহলে খাবারের স্বাদ আরও বেড়ে যায়।

 3 years ago 

হা ভাই ঠিক বলেছেন চিংড়ি মাছ দিলে স্বাদ অনেক বেড়ে যায়। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ।আমিও মাছ দিয়ে বিভিন্ন রকমের শাক রান্না করি। কিন্তু আপনার শাক রান্নার পদ্ধতি ভিন্ন লেগেছে আমার কাছে । কিন্তু আপনার চিংড়ি দিয়ে পালং শাক রেসিপি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে চিংড়ি পালং শাকের রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আপনার ধারণা সঠিক। অনেক মজা হয়েছিলো। পালং শাক খেতে অনেক সুস্বাদু হয়েছিল। অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

দাদা,সত্যি সুস্বাদু একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দাদা চিংড়ি মাছ দিয়ে পালং শাকের রেসিপি দেখে আমার জিভে জল এসে যাচ্ছে।সত্যিকথা কি দাদা আমি পালং শাক চিংড়ি মাছ দিয়ে খেতে খুবই পছন্দ করি।আর পালংশাক খুবই সুস্বাদু একটি শাক। দাদা,চিংড়ি মাছ দিয়ে পালং শাকের সুস্বাদু তরকারি রান্নার প্রতিটি ধাপ আপনি বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ দাদা,এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

চিংড়ি মাছ দিলেই স্বাদ অনেক গুন বেশি পাওয়া যায়। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যর জন্য আপু। শুভেচ্ছা রইলো

 3 years ago 

ওয়াও সত্যি ভাইয়া আপনার রেসিপিটা খুব সুন্দর হয়েছে। চিংড়ি মাছ দিয়ে রান্না করলে তো আর কিছু বলার প্রয়োজনীয় হয় না। কারণ চিংড়ি মাছ আমার অনেক প্রিয়।সেজন্য চিংড়ি মাছ দিয়ে যাই রান্না হোক না কেন আমার খেতে খুব ভালো লাগে।তাই আজকে আপনার চিংড়ি মাছ দিয়ে শাক ভাজি দেখে আমার খুব ভালো লেগেছে। এক কথায় অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর একটা রেসিপি তৈরি করা আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

একদম বলেছেন আপু চিংড়ি মাছ দিলে কিছু বলার দরকার পড়ে এতই টেস্ট হয়। অনেক অনেক ধন্যবাদ আপু ।শুভেচ্ছা নিবেন

 3 years ago 

পালং শাক ভাজি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি চিংড়ি মাছ দিয়ে স্বাদের পরিমাণটা বাড়িয়ে দিয়েছেন।ভাজি চিংড়ি মাছ খেতে খুবই পছন্দ করি। আপনার উপস্থাপন গুলো চমৎকার ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ। ❤️❤️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। ঠিক বলেছেন

 3 years ago 

পালং শাক আমার সব থেকে পছন্দের সবজি। আপনি চিংড়ি মাছ দিয়ে পালং শাক ভাজি করেছেন দারুন হয়েছে ভাই একবার তো খেতে ইচ্ছা করছে। আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেন দেখে অনেক ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ঠিক ভাই। চিংড়ি দিলে বার বার খেতে ইচ্ছা করে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনার রেসিপি পোষ্ট মানেই অসাধারণ দাদা ।আমি প্রতিবারই একথাটি বলি ।আপনি এত সুন্দর ভাবে ইউনিক রেসিপি গুলো আমাদের মাঝে শেয়ার করেন যে আমার বেশ ভালো লাগে। পালং শাক কে শাকের রাজা বলা চলে ।চিংড়ি মাছ খেতে অনেক সুস্বাদু সব মিলে পালং শাক আর চিংড়ি মিলে অসাধারণ একটি স্বাদের রেসিপি হবে সেটা দিয়ে কোন সন্দেহের অবকাশ নেই ।যাইহোক আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন সব থেকে বড় কথা আপনার উপস্থাপনা অসাধারণ ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার মন্তব্য সবসময়ই অনেক উৎসাহ পাই। অনেক অনেক খুশি হয়েছি। আপনার মন্তব্য একদম সঠিক। অনেক সুন্দর মন্তব্যর জন্য অসংখ্য ধন্যবাদ আপু। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

আসলে চিংড়ি মাছ দিয়ে অনেক রান্না দেখছি। অনেক কিছু রান্না করা যায় এবং আপনি বেশ ভাল রান্না করে থাকেন। আমি আপনার প্রতিনিয়ত রেসিপি গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আপনি চিংড়ি মাছ দিয়ে পালং শাকের রেসিপি তৈরি করেছেন দারুণভাবে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এককথায় অসাধারণ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার রেসিপি আপনার ভালো লাগে শুনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ ভাই। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

চিংড়ি আমার খুবই পছন্দের একটি মাছ। সাথে পালংশাক ভাজি ও আমার খুব ভালো লাগে।কিন্তু চিংড়ি দিয়ে পালং শাক ভাজি কখনো খাওয়া হয়নি।এখানে এসে আপনাদের থেকে অনেক নতুন নতুন রেসিপি দেখতে পাচ্ছি। খুবই ভালো লাগছে।রেসিপি টা খুব সুন্দর ছিল দাদা। ধন্যবাদ আমাদের সাথে এতসুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

একদিন অবশ্যই খেয়ে দেখবেন । ভীষণ সুস্বাদু খেতে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া। অনেক শুভেচ্ছা

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39