অনেক পরিচিত একটি টেস্টফুল রেসিপি- "আলু দিয়ে শিম ভাজি রেসিপি"

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211129_082139.jpg

শিম খুবই পুষ্টিগুনসম্পূর্ণ সবজি। আজ আমি সকলের অতি পরিচিত রেসিপি" আলু দিয়ে শিম ভাজি রেসিপি" শেয়ার করছি। খুবই টেস্টফুল একটি রেসিপি। আমার কাছে অনেক সুস্বাদু লাগে শিম ভাজি রেসিপি। আশা করি সকলের অনেক ভালো লাগবে।

IMG_20211129_081434.jpg

উপকরণ

শিম 250 গ্রাম
আলু 150 গ্রাম
হলুদ 1 চামচ
লবন 1.5 চমচ
সরিষার তেল 50 গ্রাম
পেঁয়াজ 2 পিচ
রসুন 1 পিচ
কাঁচা লঙ্কা 6 পিচ
জিরে 4 গ্রাম
প্রয়োজনমত জল

ধাপ 1

IMG_20211129_072514.jpg

IMG_20211129_072524.jpg

প্রথমে আমি আলুগুলো এবং শিম গুলি সংগ্রহ করবো।

ধাপ 2

IMG_20211129_072602.jpg

শিম গুলি প্রয়োজন মত কেটে নিই এবং আলুগুলো কুচি কুচি করে বটি দিয়ে কেটে নেবো।এরপর জল দিয়ে ভালোভাবে ধুয়ে নেবো।

IMG_20211129_072958.jpg

ধাপ 3

IMG_20211129_082320.jpg

IMG_20211129_082329.jpg

তারপর হলুদ লবন মাখিয়ে নেবো আলু এবং শিমের সাথে।

ধাপ 4

IMG_20211129_072639.jpg

আমি পেঁয়াজ ,রসুনের খোসা ফেলে কুঁচি কুচি করে সেগুলো কেটে নেবো।

ধাপ 5

IMG_20211129_072614.jpg

IMG_20211129_072657.jpg

কাঁচা লঙ্কা সংগ্রহ করবো তারপর কাঁচা লঙ্কা গুলি ও কেটে নেবো।

ধাপ 6

IMG_20211129_082253.jpg

এবার ওভেনের উপর কড়াই রেখে সরিষার তেল দেব।

ধাপ 7

IMG_20211129_082350.jpg

কিছু সময় সরিষার তেল গরম হওয়ার পর পেঁয়াজ এবং জিরে ,রসুন দেবো।

ধাপ 8

IMG_20211129_082401.jpg

পেঁয়াজ এবং রসুন ভাজার পর আমি কাঁচা লঙ্কা সহ হলুদ ও লবণ মেশানো আলুগুলো ও শিম গুলো একসাথে দেবো। ভেজে নেবার সময় সামান্য জল দিয়েছিলাম।

ধাপ 9

IMG_20211129_080547.jpg

নিজের প্রয়োজনমত সময় নিয়ে শিম ভেজেছিলাল।এভাবে আমি আলুর সাথে শিম ভেজেছিলাম।

IMG_20211129_081434.jpg

আলু দিয়ে শিম ভাজি রেসিপি একদম ঘরোয়া একটি রেসিপি। আমার প্রিয় একটা রেসিপি। অনেক স্বাদের একটা রেসিপি। সবাই ই এই রেসিপিটি পছন্দ করে থাকে।সবাই খুবই অল্প সময়ে রেসিপিটি তৈরি করতে পারবেন।

ডিভাইসরেডমি নোট 10 প্র ম্যাক্স
লোকেশনখাড়গ্রাম
ফটোগ্রাফার@simaroy
রেসিপি ম্যাকার@simaroy
ক্যাটাগরিরেসিপি

■আমার পরিচয়■

নাম -সিদ্ধার্থ রায়
পেশা -পড়াশুনা ( বর্তমানে যাদবপুর ইউনিভার্সিটিতে MA পাঠ্যরত ছাত্র)
গ্রাম -খাড়গ্রাম পালসিট
থানা -মেমারী
জেলা -বর্ধমান
রাজ্য- পশ্চিম বঙ্গ
দেশ -ইন্ডিয়া
নাগরিক - ভারতীয়

10% beneficiary to @shy-fox

রেগার্ডস | @simaroy

Sort:  
 3 years ago 
  • সিম হল শীতকালীন একটি খাবার আর আলু দিয়ে সিম ভাজি রেসিপি এটি খেতে আমার খুবই ভালো লাগে। সেইসাথে সিম হল পুষ্টিকর একটি খাবার ।অনেক সুন্দর এবং মানসম্মত একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ, রেসিপিটির প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন।
 3 years ago 

আপনার গঠনমুলক মন্তব্যর জন্য অনেক খুশি হয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 
আসলে আলু দিয়ে শিম ভাজি খেতে অসাধারণ লাগে। আপনি আবারও আমাদের মাঝে দারুন রেসিপি নিয়ে হাজির হলেন। আলু দিয়ে শিম রান্না করেছেন। প্রয়োজনীয় উপকরণ সুন্দরভাবে দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। রান্নাটি খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার জন্য শুভকামনা রইল। শিম খেতে অনেক ভালো লাগে আলুর সাথে। আপনার ন শুভকামনা রইল
 3 years ago 

আপনার কাছে ভালো লাগে , আমার কাছেও অনেক টেস্ট লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যর জন্য। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন শিম সবজিটি অনেক পুষ্টিগুণে ভরপুর। শীতকালীন সবজি গুলোর মধ্যে আমার কাছে খুব প্রিয় একটি সবজি শিম। যদিও আপনি যেভাবে রান্না করেছেন সেভাবে কোনদিন খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমি একদিন এভাবে ট্রাই করে দেখব। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হা ভাইয়া শিমে অনেক পুষ্টিগুণ আছে। আপনি এভাবে একদিন খেয়ে দেখবেন ।বেশ সুস্বাদু লাগবে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যর জন্য। শুভেচ্ছা রইলো ।

 3 years ago (edited)

শীত কালীন সবজীর মধ্যে শিম অন্যতম আপনি অনেক সুন্দর করে শিম আর আলু রান্না করেছেন রান্নার কালার দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই। আপনি বরাবরেই অনেক সুন্দর সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করেন অনেক ভালো লাগে। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া অনেক সুস্বাদু হয়েছিলো। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া দারুন মন্তব্যের জন্য। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

আলু দিয়ে সিম ভাজা রেসিপি খেতে খুবই মজা। আপনি খুবই সুন্দর হয়েছে রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনার উপস্থাপনা দেখে খুব সহজেই শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া কিছু শিখতে পেরেছেন শুনে খুবই ভালো লাগলো। অসংখ্য শুভেচ্ছা ও অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি অনেক সুন্দর করে আলু দিয়ে সিম ভাজি রেসিপি করেছেন। হ্যাঁ আপনি ঠিকই বলেছেন এটা খুব ভালো লাগে এবং খুবই সুস্বাদু হয়। আর শীতের মৌসুমে যে কোন সবজি খেতে দারুন মজা। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

একদম ঠিক কথা।শীতের সময়ে সব সবজি খেতে বেশ মজাই লাগে। আপনার সুন্দর মন্তব্যর জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আলু এমনিতেই আমার পছন্দের সবজি। আলুর তৈরি যেকোনো খাবারই আমার ভীষণ পছন্দের। আর আমাদের দেশে শীতের মৌসুমে সবজিগুলোর মধ্যে সিম অন্যতম। আলু আর সিমের কম্বিনেশনে দারুন একটি সবজি করেছেন আপনি

 3 years ago 

ঠিক বলেছেন আলুর সাথে শিমের পারফেক্ট কম্বিনেশন। ঠিক মন্তব্যর জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। অনেক শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

শীতের সময় সবজি খেতে খুবই ভালো লাগে।এই সময় সবজিগুলোর আলাদা একটা টেস্ট হয়ে থাকে।সিম এমনিতেই আমার কাছে বেশ ভালো লাগে।আলু দিয়ে সিম ভাজি রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে।ধাপে ধাপে সুন্দর করে উপস্থাপন করেছেন।যা বুঝতে অনেক সুবিধা হয়েছে।শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago (edited)

আলু দিয়ে শিম ভাজি রেসিপি খুবই সুন্দর হয়েছে। ভীষণ টেস্টি রেসিপি। খেতেও বেশ মজার ।শুভেচ্ছা রইলো। ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সত্যি ভাইয়া আলু দিয়ে সিম বাজি সবারই অনেক পছন্দের হয়। তেমন আমারও খুব ভালো লাগে সিম ভাজি খেতে। আর যদি আলু দিয়ে বাজি করা হয় তাহলে তো আরো সুস্বাদু লাগে। আলু সিম দুটোই আমার অনেক পছন্দের। আমার খুব ভালো লেগেছে আপনার রেসিপিটা ভাইয়া। এক কথায় অসাধারণ সুন্দর ছিল রেসিপিটা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল যাতে আরো সুন্দর রেসিপি আমাদের সবাইকে উপহার দিতে পারেন

 3 years ago 

আমারও খুব ভালো লাগে শিম ভাজি। আপনার সুন্দর মন্তব্যর জন্য অসংখ্য শুভেচ্ছা। ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

শীতকালীন সবজির মধ্যে শিম ও হচ্ছে একটি অন্যতম সবজি। তাই আপনার শিম ভাজির রেসিপি দেখে খুবই ভালো লাগলো। আর এরকম লোভনীয় পোস্ট শেয়ার করার জন্য। আপনাকে আমার বাংলা ব্লগের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই ধন্যবাদ আপনাকে দাদা।

 3 years ago 

শিম ভাজি রেসিপি অনেক লোভনীয় ও টেস্টি রেসিপি। আপনার অনেক সুন্দর মন্তব্যর জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা নিবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38