অসময়ের তালের শাঁস খাওয়া মানে অমৃতের স্বাদ পাওয়া -(10% Beneficiary to @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210818_103233.jpg

আমার লোকেশন
তালের শাঁসের উপকারিতা বলে শেষ করা যাবে না। তার আগে আমি আমার তাল সংগ্রহের বিষয় টি তুলে ধরবো।

IMG_20210818_081104.jpg
আমার লোকেশন

সত্যি বলে অসময়ের তালের মজা যে খাই সে বোঝে
খেতে যে ভীষণ ভারী মজা ,অমৃতের থেকেও কোনো অংশে কম নয়। কথায় আছে যে জিনিস হাতের কাছে প্রচুর পাওয়া যায় সেই জিনিসের খাওয়ার প্রতি চাহিদা থাকে না।
বৈশাখ জ্যেষ্ঠ মাসে প্রচুর কাঁচা তাল পাওয়া যায়। ভাদ্র মাসে পুরো দমে তাল পাকে। যদি ভাদ্র মাসে কাঁচা তাল সেটা যেন সোনায় সোহাগা।

IMG_20210806_155927.jpg

আমার লোকেশন

IMG_20210806_160909.jpg
আমার লোকেশন

আমাদের বাড়ির কাছে প্রচুর পরিমাণে তাল গাছ আছে। বিরাট বড় তালের বাগান রয়েছে। আমি বৈশাখ জ্যেষ্ঠ মাসে এত পরিমান কাঁচা তালের শাস খেয়েছিলাম। খাওয়ার প্রতি চাহিদা ছিলো না শেষ পর্যন্ত।

কিন্তু এখন যে কাঁচা তালের জন্য অসময়। এখন কাঁচা তালের শাঁস কতো টা সুস্বাদু যে খেয়েছে সে বুঝবে।

আমি দুই দিন আগে আমার বাড়ির কাছের তাল বাগান থেকে কাঁচা তাল নিয়ে আসি। তারপর তালের কাঁথি থেকে তাল গুলো বের করে তাল গুলির মুখ কেটে নেবো। এবার বুড়ো আঙুল দিয়ে তালের শাঁস বের করে খাবো। আশা করি আমার পোস্ট টি আপনাদের ভালো লাগবে।

IMG_20210818_081005.jpg
আমার লোকেশন

IMG_20210818_081034.jpg
আমার লোকেশন

IMG_20210818_081045.jpg

আমার লোকেশন

IMG_20210818_081054.jpg
আমার লোকেশন

IMG_20210818_081104.jpg

আমার লোকেশন
কাঁচা তালের শাঁসের 5 টি উপকারীতা

●কাঁচা তালের শাঁস খেলে সাথে সাথে এনার্জি পাওয়া যায়। আমাদের কোষ্ঠকাঠিন্য দূর করে থাকে।

●কাঁচা তালের শাঁসে লিভারের সমস্যা দূর করার পাশাপাশি আমাদের দেহের হাড় কে মজবুত করতে বিরাট ভূমিকা রাখে।

●কাঁচা তালের শাঁস আমাদের যেখান খাবারের রুচি বাড়ায়। শরীরের জলের ঘাটতি পুরুন করে থাকে ।

●তালের শাঁসের মধ্যে প্রচুর ভিটামিন আছে তার মধ্যে ভিটামিন এ আমাদের দৃষ্টি শক্তি বাড়ায়।

●আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর সাথে সাথেই ক্যান্সার দূর করতে ও সাহায্য করে থাকে।

IMG_20210818_081015.jpg
আমার লোকেশন

IMG_20210819_061327.jpg

ক্যামেরা বন্দি : by @simaroy

ফোন ক্যামরা : রেডমি নোট 10 প্র ম্যাক্স

ধন্যবাদ সকলকে।

রেগার্ডস :@simaroy

Sort:  
 3 years ago 

বাহ ফলটি প্রায় সাধারণভাবে নারকেলের মতো, আমি এই ফলটিকে কখনও স্বাদ নিতে দেখিনি

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

যদি কখনো সুযোগ হয় স্বাদ নেবার শুভেচ্ছা রইলো। অনেক ধন্যবাদ বন্ধু।

 3 years ago 

আপনি ঠিক বলেছেন আমি পছন্দ করি

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

সত্যি,অসময়ের সব ফল খেতে ভালোই লাগে।কাঁচা তাল দারুণ মজার ছিল।ধন্যবাদ।

 3 years ago 

একদম ঠিক বলেছো বোন। খুব ই খেতে মজার ।ধন্যবাদ বোন।

 3 years ago 

অসাধারণ ভাই। আপনার উপস্থাপনা টি আমার অনেক ভালো লেগেছে বিশেষ করে তালের শাঁসের উপকারিতা গুলো ছিল সেগুলো আগে জানা ছিল না। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাইয়া আপনার উৎসাহ আমাকে কাজে উদ্দীপনা বাড়ায়। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

শুভ কামনা।

 3 years ago 

ভাই,কি দেখালেন,তালের রস প্লাস তালের শাঁস খেতে আমার খুবই ভালো লাগে,আপনাকে অনেক ধন্যবাদ, এই অসময়ে তালের শাঁস এর কথা মনে করে দেওয়ার জন্যে

 3 years ago 

একদম ঠিক বলেছেন। অসময়ে এই সমস্ত জিনিস খেতে যে কত মজা টা বলে বোঝানো যাবে না। আপনি মজা নিয়েছেন আপনি বুঝেছেন। অনেক ধন্যবাদ ভাই

অনেক সুন্দর একটা পোষ্ট। আমার নিজেরও তালের শাস খেতে খুবই ভালো লাগে। বছরের একটা নিদির্ষ্ট সময়ে এগুলো পাওয়া যায়। আপনাকে ধন্যবাদ এতো সুন্দর একটা পোষ্ট শেয়ার করার জন্য।শুভ কামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার অনুভূতি শেয়ার করার জন্য। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমার অনেক পছন্দ তালের এই অংশটা। খুব সুন্দর হয়েছে ভাইয়া আপনার পোস্ট টা।

 3 years ago 

আমারও আপনার মত ভীষণ পছন্দ ।অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

তালের শাষ অনেক ভালো লাগে আমারো। সময় অসময় যখনি সুযোগ হয়, তখনি আমিও খেতে ভুলি না, ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

একদম ভাই। আমি আপনার মত বান্দা। যখন সুযোগ হয় আমিও মিস করি না। অনেক ধন্যবাদ ভাই

 3 years ago 

তাল অনেক বিখ্যাত বিশেষ করে এই সময়টাতে। তালের কাচা শাস রুচি বাড়ায়, একথা আমার কাছে ঠিক মনে হয়। ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। আপনি একদম ঠিক বলেছেন।

 3 years ago 

আমার প্রিয় ফল। অনেকে ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61830.18
ETH 2457.48
USDT 1.00
SBD 2.54