ভালো লাগার মুহূর্ত এবং ফুড ফটোগ্রাফি: ঢাকার রাস্তায়

আসসালামু আলাইকুম ,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালোই আছেন, আমিও বেশ ভালো আছি।আমি আজ হাজির হয়েছে আমার কাটানো সুন্দর এক মুহূর্তের কিছু ফুড ফটোগ্রাফি আর সেই সাথে কিছু শৈশবের চাওয়া পাওয়ার কথা শেয়ার করতে।

প্রায় এক বছর পর দেখা হলো দুই বোনের ,ছয় মাস আগে দুইজন ফোনে কথা বলতে বলতে হঠাৎ আমি আমার বোনকে বলি ,চল না একদিন ঢাকা শহর ঘুরে বেড়াই আবার বিকাল হতে সন্ধ্যা অব্দি যা খুশি তা খাবো ।আমার বোন এই কথা শুনে বলে এতে অনেক টাকা খরচ হবে ,ও একটু কিপটা স্বভার এর মেয়ে ।অন্যের টা খাবেও না আবার অন্যকে কিছু দিবেও না ,তবুও খুব ভালো মনের মানুষ ।তখন আমি ওকে বললাম তাহলে তুই টাকা জমা টাকা হলে আমাকে বলবি ,তখন আমি বাসাবো যাবো তারপর তোর সাথে একসাথে ঘুরবো আর খাবো।
অনেকে তপস্যার পর আমার বোইন ৫০০ টাকা জমিয়ে আমাকে কল দিছে তার টাকা হয়েছে ,এখন আমি তার বাসায় যাবো ।

সেই সৌভাগ্যের ইচ্ছাপূরণের সময় আমার কাল হয়েছিল ।দুই বোন বিকাল ৪:০০ টার দিকে বাসা থেকে বের হই।জানেন তো ছোট বেলায় আমাদের দুই বোনের খুব ইচ্ছা ছিলো কবে আমরা বড় হবো, ভার্সিটিতে পড়বো , একা একা শপিং করতে যাবো ,রিকশা দিয়ে ঘুরবো আমাদের বাধা দেওয়ার কেউ থাকবে না।আসলেই সেই দিনটা আমাদের এসেছে এখন আর কেউ কোথাও যেতে আমাদের বাধা দেয় না তবে কি ,আমাদের নিজেদের ই সময় নাই দুই জন দুই জনকে সময় দেওয়ার ।যদি জানতাম বড় হলে এমনটা হবে তাহলে আর বড় হওয়ার ইচ্ছা মনে পোষতাম না ।

তো আমরা প্রথমে বাসাবো বালুর মাঠে গিয়েছিলাম পানিপুরী খেতে তবে পানিপুরী খেতে খেতে ছবি তুলার কথা ভুলেই গেছি ।আমি জানি না ইন্ডিয়ান পানিপুরীর স্বাধ কেমন ?? তবে বাংলাদেশের পানিপুরী যা তা,তবুও খাই দেখলেই লোভ লাগে ।
পানিপুরী খেয়ে আমরা পাশেই একটা ছোট রেস্টুরেন্টে আছে সেখানে যেয়ে নাচস এবং পটেটো ওয়েজেস অর্ডার করলাম (ওয়েজেস খাওয়া একদম ঠকা ,কারণ আলুর কেজি বাজারে ২৫ টাকা আর সেই খানে ৭/৮ টুকরা আলু একটু মসলা দিয়ে ভাজা মূল্য ৭০ টাকা।)

IMG-20220616-WA0008__01.jpg

ডিভাইস : Oneplus
লোকেশন: বাসাবো

IMG-20220616-WA0014__01.jpg

ডিভাইস : Oneplus
লোকেশন: বাসাবো

ঐখান থেকে খেয়ে আমরা হেটে হেটে চলে গেলাম বৈদ্ধ মন্দির ,গিয়ে হাজির হলাম টেস্টি ট্রিট এ কেক খাওয়ার জন্য , পেস্ট্রির দাম শুনে চোখ কপালে উঠলো ,আহারে ছোট বেলার যেই পেস্ট্রি ৩ টাকা দিয়ে খেতাম এখন দাম ১৩০ টাকা ।তবুও সবার উপরে খাওন সত্য তাহার উপরে নাই। পেস্ট্রি তা খুবই মজার ছিলো ভ্যানিলা ফ্লেবার।

IMG-20220616-WA0007__01.jpg
ডিভাইস : Oneplus
লোকেশন: বাসাবো

তারপর সন্ধ্যায় সময় রিকশা করে খিলগাঁও তালতলা চলে যায় , ওই খানে যেয়ে সরাসরি ডাইনিং লাঞ্চ এ চলে যায় ,আগের দিনই সিদ্ধান্ত নিয়েছিলাম সেখানে যাবো ,কারণ খাবারের মান খুবই ভালো আমি বেশ কয়েকবার খেয়েছি ।
ফুড ম্যানু দেখে আমরা লাভ বার্ড প্লেটার অর্ডার করলাম ।মূল্য অনুযায়ী খাবারের পরিমান বেশি আমাদের কাছে মনে হয়েছে । ওয়েটার আমাদের জন্য প্রথমে স্যুপ নিয়ে আসলো ।খুবই মজা ছিল স্যুপ।

IMG-20220616-WA0012__01.jpg
স্যুপ খেয়েই আমাদের পেট ভরে গেছে ,আমরা ভাবতেই পারি নাই পরিমান এত বেশি থাকবে ।আরো কত খাবার প্লেটার এ তা তো এখনো দেয় ই নাই সে গুলি খাবো কি করে । স্যুপ খাওয়ার পর পর ই নিয়ে আসে বাকি খাবার ।

IMG-20220616-WA0018__01.jpg

IMG-20220616-WA0013__01.jpg

খাবার গুলো খুবই লোভনীয় ছিল ,আর সাধারণ আমার এসব আইটেম খুবই ভালো লাগে । তবে অনেক খাবার খাওয়ার জন্য খেতে পারি নাই অর্ধেক খেয়েই থেকে গেছি ।
আমার খুবই খারাপ অভ্যাস অর্ডার করি কিন্তু সম্পূর্ণ খাবার শেষ করতে পারি নাই আজ অবদি ।তাই অনেক বকাও খেতে হয় আমার ।

আরেকটা মজার বিষয় হলো ,ফেলে আসা খাবারের জন্য আমার বাসায় এসে রাত ১/২ টার সময় কষ্ট লাগে ,তখন খুব খেতে ইচ্ছা করে 😁😁

আজ এই পর্যন্তই ,আবার হাজির হবো নতুন কোন বিষয় নিয়ে।

ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

চল আমি আর তুই একদিন যাব,খিলগাঁও তালতলা। খাবার দেখে বেশ লোভ হচ্ছে রে।আসলেই পেস্ট্রি গুলো আগে যে খেতাম মনে পরে গেলো।ভালোই হয়েছে পানি পুরি ছবি তোলতে ভুলে গেছিলি,তা না হলে আরো লোভ লেগে যেত😉।যাই হোক ভালো লাগলো।ধন্যবাদ

আচ্ছা আগামী মাসে প্লান কর , খাবার গুলা খুবই মজা আর টেস্টি ট্রিট পেস্ট্রি খুবই মজা ,ডেমরায় এসব পেস্ট্রি পাওয়া যায় না ।

 2 years ago 

ছোট বেলাটা সত্যিই সেরা ৷ আপনাদের দু বোনের ঢাকায় কাটানো সুন্দর মুহূর্ত গুলো দেখে অনেক ভালো লাগে ৷ আসলে একটু কিপ্টা না হলেও হয় না বর্তমান দেশের যা পরিস্থিতি ৷ আপনার বোনের জমানো ৫০০ টাকা দিয়ে বেশ ভালোই ঘুরেছেন ঢাকা শহর সাথে অনেক কিছু খেয়েছেন , দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য ৷

৫০০ টাকা দিয়ে এতো খাবার ,,,,,না ভাইয়া ঐখানে আমিও কন্ট্রিবিউট করেছিলাম।আসলে টাকা বড় কথা দিনটা ভালো কেটেছে অনেক খাওয়ার মাঝে ।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার কাটানোর সময়টুকু পড়ে অনেক ভালো লাগলো। সুন্দর সময় কাটানোর পাশাপাশি ফুড ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

ধন্যবাদ আপনাকে ,সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

দুই বোনের ঘুরে বেড়ানোর স্বপ্নটা পূরণ হয়েছে এটাই জীবনের বড় সার্থকতা। আসলে মানুষ বড় হলে নিজের স্বাধীনতা ফিরে পায় যেমন আপনারা পেয়েছেন। আর রেস্টুরেন্টে গিয়ে সুন্দর কিছু খাবার প্রিয় মানুষের সাথে উপভোগ করার মজাই আলাদা অনেক ভালো লাগলো।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট এর জন্য ।আসলেই দিনটা খুবই মজার ছিল।

 2 years ago 

আর যাই হোক দারুন একটি মুহূর্ত ইনজয় করেছেন তার বর্ণনা পড়ে বুঝতে পেরেছি। ফটোগ্রাফি আর বর্ণনা পরিবেশ ভালো লাগলো। অনেকের অনেক কিছু স্বপ্ন থেকে থাকে যখন তা পূরণ হয় বা বাস্তবায়িত হয় তখন খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনার খাওয়া দাওয়ার বহর দেখে তো রীতিমতো লোভ লেগে গেলো। তবে আপনি যেটাকে ভ্যানিলা পেস্ট্রি বলছেন আমি তো দেখছি রেড ভেলভেট। খিলগাঁও তালতলায় শুনেছি একটি ফুডজোন হয়েছে। ওই দিকটাকে প্রচুর রেস্টুরেন্টের সমারোহ। ভোজন রসিকদের জন্য চমৎকার একটি জায়গায় পরিণত হয়েছে খিলগাঁও তালতলা। আমারও ইচ্ছা আছে খুব তাড়াতাড়ি একদিন সেখানে গিয়ে কিছু খাবারের স্বাদ গ্রহণ করার। পোস্টটা পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

খিলগাঁও তালতলা সব ধরনের রেস্টুরেন্টে এবং স্ট্রিট ফুড এর দোকান আছেন ,ভোজন রসিক দের প্রিয় জায়গা বলা চলা ,
কেক টি রেড ভেলভেট ই ছিল তবে ভ্যানিলা ফ্লেবার না স্ট্রবেরী ফ্লেবার পোস্ট করার সময় ভুলে গিয়েছিলাম ।ধন্যবাদ ,,আপনার সুন্দর মন্তব্য এর জন্য ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65858.36
ETH 3493.88
USDT 1.00
SBD 2.53