স্পাইসি ফ্রাইড ফিস রেসিপি : রূপচাঁদা মাছ

আসসালামু আলাইকুম ,

সবাই কেমন আছেন ,আশা করি ভালোই আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি ।
আজ আমি হাজির হয়েছি নতুন এক রেসিপি নিয়ে ,যা খেতে খুবই
মচমচে, ঝাল ,আর সুস্বাদু।
আমার বাসার সবাই ই জানে যে আমি আমার বাংলা ব্লগের অধীনে ব্লগ করি এবং ছবি আঁকা ,রেসিপির পোস্ট করে থাকি।
তাই আপ্পি সেদিন আমার জন্য রূপচাঁদা মাছ কিনে নিয়ে এসেছে সুন্দর একটা রেসিপি পোস্ট করার জন্য ,আর আমাকে বললো পোস্ট ও করা হবে আর মজা করে সবাই মিলে খাওয়া ও হবে ।
আর আজ সেই রেসিপিটা ই আপনাদের সাথে শেয়ার করবো ।

BeautyPlus_20220919235840082_save.jpg
ডিভাইস : One plus
লোকেশন: সারুলিয়া

এই রেসিপিটি করার জন্য আমি যা যা উপকরণ নিয়েছি তা হলো:
১. চারটি একই সাইজের রূপচাঁদা মাছ

আর মসলাগুলো হলো:

টক দই
আদা আর রসুন বাটা
গুঁড়া মরিচ
সাদা গোল মরিচ
চিলি ফ্লেক্স
লবন
হলুদ
জিরা গুঁড়া
টমেটো কেচাপ

আর ভাজার জন্য আমি সয়াবিন তেল ব্যবহার করবো না বাটার ব্যবহার করবো এতে খুব সুন্দর একটা ফ্লেবার আসে ,আর ঠান্ডা হয়ে গেলেও তেল চিটচিটে করে না ।মুচমুচে ভালো থাকে

BeautyPlus_20220919235909758_save.jpg
ডিভাইস : One plus
লোকেশন: সারুলিয়া

এরপর আমি মাছগুলোকে টিস্যুর সাহায্যে মুছে মুছে শুকনা করে নিয়েছি
IMG_20220919_211737__01.jpg
ডিভাইস : One plus
লোকেশন: সারুলিয়া

সকল মসলা পরিমান মত নিয়ে একসাথে মিক্স করে নিয়েছি

IMG_20220919_212045__01.jpg

ডিভাইস : One plus
লোকেশন: সারুলিয়া

এরপর একটা একটা করে মাছ নিয়ে মাছের ভেতর ভালো করে মসলা মেখে নিয়েছি

IMG_20220919_212136__01.jpg
ডিভাইস : One plus
লোকেশন: সারুলিয়া

মাছের সাথে মসলা মিক্স করে প্রায় ৩০ মিনিট রেখে দিয়েছি

IMG_20220919_212334__01.jpg
ডিভাইস : One plus
লোকেশন: সারুলিয়া

তারপর একটা কড়াইতে পরিমান মত বাটার নিয়ে একটা একটা করে মাছ নিয়ে মাঝারি আঁচে ভেজে নিয়েছি।

IMG_20220919_221638__01.jpg
ডিভাইস : One plus
লোকেশন: সারুলিয়া

আহ তারপর বানিয়ে ফেললাম আমার অতি স্বাধের স্পাইসি ফ্রাইড ফিস।আমার জীবনে ফাস্ট রূপচাঁদা মাছ খাওয়া ।খুবই মজা হয়েছে ।
আর গরম গরম ভাত দিয়ে খেতে দারুন লেগেছে।

রেসিপিটা কেমন লেগেছে জানবেন ।আবার আসবো নতুন কোনো ইউনিক রেসিপি নিয়ে সেই পর্যন্ত পাশে থাকুন।

💛ধন্যবাদ💛

Sort:  
 2 years ago 

ওয়াও অসাধারন একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন সেটি হচ্ছে স্পাইসি ফ্রাইড ফিস রেসিপি রূপচাঁদা মাছ। এই রূপচাঁদা মাছ আমি কখনো খাইনি কিন্তু আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। অনেক খেতে ইচ্ছে করছে প্রতিটি ধাপ অনেক চমৎকার ছিল দেখেই মনে হচ্ছে অনেক লোভনীয় হয়েছে। ধন্যবাদ পোস্ট শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।আমিও প্রথমবার রূপচাঁদা খেয়েছি ,মাছটি আসলেই খুবই স্বাধের ।একদিন ট্রাই করতে পারেন খেয়ে

 2 years ago 

রূপচাঁদা মাছটি দেখতে যেমন সুন্দর খেতেও তেমন সুস্বাদু। এটি আমার খুবই পছন্দ। তবে আপনি যেভাবে ফ্রাই করেছেন এভাবে কখনো ফ্রাই করা হয়নি। দেখেই বুঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। উপস্থাপনা বেশ ভালো ছিল আপনার। পরিবেশনও খুব সুন্দর ভাবে করেছেন।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।এভাবে ভেজে খেয়ে দেখবেন ,এক অন্যরকম স্বাদ

 2 years ago 

বা আপনি খুব চমৎকারভাবে পরিবেশন করে রেখেছেন দেখেই খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে যেন আমার জন্য বেড়ে রেখেছেন হাহাহা। যাইহোক আপনার আপুও তোর সাথে মাছগুলো এনে দিয়েছে আর আপনি চমৎকারভাবে রান্না করেছেন দারুন হয়েছে রান্না। এভাবে ফ্রাই করে গরম গরম ভাত দিয়ে খেতে দারুন হবে।

হ্যা,, আমার আপ্পি অনেক উৎসাহ দেয় এই পোস্ট করা নিয়ে ,আমিও বাসায় অন্যদের সাথে শেয়ার করি এই ব্লগের বিভিন্ন পোস্ট ।ধন্যবাদ আপু আপনার সুন্দর কমেন্ট র জন্য

মুখে জল আনা রেসিপি পুরো 👌 রূপ চাঁদা মাছ ফ্রাই আমি বেশ কয়েক বার খেয়েছি। তবে কি কি দিয়ে তৈরি করে এত সুস্বাদু রেসিপি এগুলো কখনোই জানতাম না। টক দই টা দেখে বেশ অবাক হলাম। কত কি দিতে হয় রে বাবা 😳🙄! প্লেট থেকে নিয়ে যদি একটা খেতে পারতাম! আফসোস থেকেই গেল আপু ☹️

এখন তো জেনে গেছেন কিভাবে ফ্রাই করে বাসায় একদিন সাময় করে ট্রাই করে দেখেন ,খুবই মজার ।আর আপনার মন্তব্যটি খুবই ভালো লেগেছে ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে স্পাইসি ফ্লাইড রেসিপি তৈরি করেছেন। সুন্দরভাবে সেই রূপচান্দা মাছ রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

বেনিফিসিয়ারি সেট করতে ভুল করেছেন। আশাকরি এরপর থেকে আর এইধরনের ভুল করবেন না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60385.82
ETH 2321.90
USDT 1.00
SBD 2.51