You are viewing a single comment's thread from:

RE: আমার বাংলা ব্লগ - একটু হাসি || কৌতুক সপ্তাহ -১১

in আমার বাংলা ব্লগ2 years ago

বাস্তব ঘটনা বলি
আমার এক বন্ধুর নতুন প্রেম হয়েছে ফেসবুকে।বন্ধু দেখা করতে যাবে,সাথে বডিগার্ড হিসেবে আমার যেতে হল।অথচ সেই শহরের কিছুই চিনি না।মেয়ে শুধু বলেছে গার্লস স্কুলের সামনে দাড়াতে।তো ভাবলাম সেখানে গিয়ে বাস থেকে নেমে একটা রিক্সায় উঠে বললেই নিয়ে যাবে।যেই ভাবা সেই কাজ।বন্ধু এক রিকশা ওয়ালা কে বলল মামা বালিকা বিদ্যালয়ের সামনে যাবা।রিক্সাওয়ালা খানিকক্ষণ মাথা চুলকিয়ে বলল,মামা চিনি না।এভাবে যত জনকেই জিজ্ঞাসা করলাম সবারই একই উত্তর।তবে শেষের জন বলল,মামা অন্য নাম আছে? তখন বন্ধু বলল" এস এম গার্লস স্কুল"।তখন মামা বলে, আরে আপনারা পড়াশোনা করেন নাই, নাকি বাংলা বলতে পারেন না? গার্লস স্কুলে যাবেন তো গার্লস স্কুল না বলে বালিকা বিদ্যালয় বলতেছেন কেন? বালিকা বিদ্যালয় বললে কেউ চিনবে নাকি?

সেদিন থেকে শিক্ষা হইছে।এখন আর যেখানে সেখানে বাংলার চর্চা করিনা।

Sort:  
 2 years ago 

বাংলায় বললে এরকম অনেক জায়গায় বুঝতে পারে না সবাই। এমন একটি ঘটনা আমার সাথেও ঘটেছিল ভাই।

 2 years ago 

হাহহাহা।আমার সাথে আরেকবার হয়েছিল ভার্সিটি নিয়ে।

 2 years ago (edited)

বিশ্ববিদ্যালয় বললে কেউ চিনতে পারবে না কিন্তু ভার্সিটি বললে চিনতে পারবে এরকম কিছু একটা হয়তো 🤔🤔। ঠিক বললাম তো ভাই নাকি?

 2 years ago 

হ্যা দাদা।

 2 years ago 

ইংরেজি বলতে পারেন না, আবার গার্লফ্রেন্ডের সাথে দেখা করতে যান। ভাল ভাবে পড়াশোনা করে তারপর রাস্তায় বের হবেন ভাই, হা হা হা হা হা হা। 🤣🤣🤣🤣

 2 years ago 

তাই করতে হবে দেখছি ভাই। প্রচুর পড়তে হবে।

 2 years ago 

এখন আধুনিক যুগ ভাইয়া, বাংলা কথা কেউ বুঝেনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63