দ্যা স্যান্ডম্যান সিরিজ|| এপিসোড-১ রিভিউ

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগ বাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও বেশ আছি।আজ আপনাদের মধ্যে হাজির হলাম নতুন একটি সিরিজ এর রিভিউ নিয়ে।

IMG_20220809_104801.jpg

সিরিজের নামদ্যা স্যান্ড ম্যান
জনরাফ্যান্টাসি
ডিরেক্টরঅ্যালাইন হাইনবার্গ,ডেভিড এস গোয়ার
সিজন
এপিসোড
রেটিং

গল্পের প্লটঃ

এপিসোডের শুরুতেই আমরা শুনতে পাই ব্যাকগ্রাউন্ডে একজন নিজের পরিচয় দিচ্ছে।তিনি বলেন আমি স্বপ্নের দুনিয়ার রাজা।মানুষ যখন বাস্তব দুনিয়ার হিংসা,খুনোখুনি,অন্যায়ে ক্লান্ত হয়ে পড়ে এবং চোখ বন্ধ করে তখন তারা আমার দুনিয়ায়, আমি তাকে তার কল্পনার সব কিছুই দেই।এরপর আমরা স্বপ্নের রাজা কে দেখতে পাই সে দুঃস্বপ্নের রাজার সাথে লড়াই করতে যাচ্ছে।তখন তার প্রধান ভৃত্য তাকে জানায়, যে আপনি দুঃস্বপ্নের রাজ্যে অনেক দুর্বল আপনি কি পারবেন তাকে হারাতে?

এর পরের দৃশ্য চেঞ্জ হয় হাজার ১৯১৬ সালে ইংল্যান্ডে।একজন ব্যক্তি গাড়িতে করে একটি প্রাসাদের সামনে গিয়ে থামে।সেখানে গিয়ে সে মেগস নামে একজনের সাথে দেখা করতে চায়। বলে রাখা ভাল একজন জাদুকর।মেগস এর ছোট ছেলে তাকে তার অফিসে নিয়ে গিয়ে বসায় এবং বলে যে তার বাবা অফিসেই তার সাথে দেখা করবে।

বলে রাখা ভাল মেগস এর সাথে এই ব্যক্তি এটি দ্বিতীয় দেখা। প্রথম দেখায় তাকে মেগস কিছু কথা বলেছিল যেগুলো সে বিশ্বাস করেনি কিন্তু এখন সেগুলো অক্ষরে অক্ষরে মিলে গেছে।ফলে এখন সে এসেছে মেগস এর সাথে দেখা করতে। একটু পর মেগস সেখানে চলে আসে এবং তাকে জিজ্ঞেস করে,"এখন সে তাকে বিশ্বাস করেছে কিনা"।তখন লোকটি বলে যে হ্যাঁ আমি আপনার কথা পুরোপুরি বিশ্বাস করেছি কারন আমার ছেলে কিছুদিন আগেই জাহাজ ডুবে মারা গেছে। তখন মেগস তাকে জিজ্ঞেস করে যে,"আপনি বইটিকে এনেছেন কিনা?" তখন লোকটি বলে," হ্যাঁ।এইতো এই বইটি।এই বলে সে মেগস এর হাতে বইটি তুলে দেয়।
তখন মেগস লোকটিকে জানায়।যে তার বড় ছেলেও মারা গেছে এবং বড় ছেলে কে সে অসম্ভব ভালোবাসত। এই বইটি একটি জাদুর বই এ বইটির মন্ত্রের সাহায্যে সে এঞ্জেল অফ ডেথকে বন্দী করবে এবং তার থেকে তাদের হারানো ছেলেকে ফেরৎ চাইবে।এরপর তারা তাদের কালোজাদুর কাজকর্ম শুরু করে এবং দৃশ্য চেঞ্জ হয়।

IMG_20220809_104304.jpg

এই দৃশ্যে আমরা দেখতে পাই যে ভালস্বপ্নের রাজা দুঃস্বপ্নের রাজা করিন্থিয়ান এর সাথে লড়াই করছেন এবং একপর্যায়ে তাকে হারিয়ে দিয়ে বালি তে পরিণত করছেন।কিন্তু একটু পরে দেখা যায় যে তিনি নিজে হারতে থাকেন এবং বালিতে পরিণত হতে থাকেন কারণ মেগস এর কালো জাদু।মেক্স এঞ্জেল অফ ডেথকে বন্দি বানাতে চেয়েছিল।কিন্তু ড্রিম অর্থাৎ আমাদের স্বপ্নের রাজা সেও এনজেল অফ ডেথের পরিবারের সদস্য।আর যেহেতু সে কাছাকাছি ছিল তাই এনজেল অফ ডেথএর পরিবর্তে সে বন্দী হয়।ড্রিম বন্দী হওয়ার পর মেগস তার পোষাক তল্লাশি চালায় এবং সেখান থেকে সে একটি হেলমেট, একটি কাক,কিছু বালিএবং একটি রুবির লকেট পায়।

পরদিন দুঃস্বপ্নের রাজা করিন্থিয়ান আসে মেগস এর সাথে দেখা করতে সে তাকে জানায় যে সে এঞ্জেল অফ ডেথ কে নয়, ড্রিম কে বন্দী করেছে।ড্রিমকেই স্যান্ডম্যান বলা হয় কারন সে বালি দিয়েই সব জাদু করে।

ড্রিম কে বন্দী করার ফলে পৃথিবী তে একটি নতুন রোগ আসে।অনেকেই গভীর ঘুমে তলিয়ে যায়,যারা আর ঘুম থেকে উঠতে পারে না,অনেকেই ঘুমাতে পারছে না।অনেকেই আবার ঘুমের মাঝে হাটা শুরু করে।

সে তাকে শিখিয়ে দেয় কিভাবে ড্রিম কে সারা জীবনের জন্য বন্দী রাখতে হবে। তখন মেগস বলে, যে আমি তার চারপাশে জাদুর সুরক্ষা বলয় এঁকে দিয়েছি।কিন্তু করিন্থিয়ানস বলে যে এটা দিয়ে কোন কাজ হবে না তাকে আধুনিক কাচের একটি খাচায় বন্দী রাখতে হবে তাকে পাহারা দেওয়ার জন্য যে গার্ডগুলো রাখা হবে তারা যেন কখনোই তার সামনে না ঘুমায়। তারা যদি ঘুমিয়ে পড়ে তাইলে ড্রিম তাদের স্বপ্নের মধ্যে দিয়ে মুক্তি পাবে এবং তাদের কাউকেই ছাড়বে না।তো মেগস তার কথা শুনে সে অনুযায়ী কাজ করে এবং ড্রিম কে বন্দি করে।

IMG_20220809_105538.jpg

মেগস ড্রিমকে বলে, তুমি যদি আমার কথা শোনো এবং আমাকে বড়লোক,অমর এবং জাদুর শক্তি দাও এবং আমার ছেলেকে ফিরিয়ে দাও তাইলে আমি তোমাকে মুক্তি দেব। কিন্তু ড্রিম তার শর্ত পূরণ করতে পারতো না তাই সে চুপ করে থাকে।করিন্থিয়ানস মেগসকে আরেকটি জিনিস জানিয়েছিল যে,ড্রিমের জিনিস গুলো ব্যাবহার করে সে যে কাউকে ম্যানিপুলেট করতে পারবে এবং সে এভাবে অনেক বড়লোক হতে পারবে এবং সেই কাকটি ড্রিমস এর দূত এবং এর মাধ্যমে সে নজর রাখছে তাদের উপর। মেগস ড্রিম কে এই ভয় দেখায় যে সে তার জিনিস গুলো ব্যবহার করবে। যখন ড্রিম কোন কথা বলে না তখন মেগস তার জিনিস গুলো নিজে ব্যবহার করে এবং আস্তে আস্তে বড়লোক হয়ে যায়। তখন তার বাড়ির সামনে অনেক মানুষ তার সাথে দেখা করার জন্য ভিড় জমায়। এমনি একদিন দেখা যায় যে তার ছোট ছেলে এই ভিড়কে সামলানোর জন্য গিয়েছে কিন্তু সে কোনভাবেই পারছিল না।তখন একজন মহিলা তার সাহায্য করে এবং তার বাবার সাথে তাকে দেখা করাতে বলে। এই মহিলাটি তার বাবার দ্বিতীয় স্ত্রী হয়।

একদিন মেগস এর ছোট ছেলে ড্রিমের সাথে দেখা করতে যায় এবং তাকে বলে যে আমার বাবা অনেক ভালো মানুষ তুমি তাকে তার চাহিদা মত জিনিষ দিয়ে দাও সে তাকে তোমাকে মুক্ত করে দেবে। আমি যদি পারতাম আমি তোমাকে মুক্ত করে দিতাম এই কথা মেগস শুনে ফেলে।

তখন মেগস তাকে বলে যে তুমি তোমার বাবার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তখন মেগস এর ছোট ছেলে বলে যে না,আমি তোমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছিনা তখন তার বাবা বলে যে ঠিক আছে তুমি যদি নিজেকে নির্দোষ প্রমাণ করতে চাও তবে ড্রিমের কাকটিকে তুমি মেরে ফেলো। এরপর দেখা যায় যে ড্রিম এর কাকটি সবার চোখ ফাঁকি দিয়ে বাড়িতে ঢূকে পরে।কিন্তু মেগস এর ছেলে সেই কাকটিকে মেরে ফেলে।এটি দেখে ড্রিম খুব রেগে যায়।

এর মাঝে মেগস এর দ্বিতীয় বউ সন্তান সম্ভবা হয়ে পড়ে।কিন্তু মেগস তাকে অ্যাবরশন করতে বলে।মেগস এর দ্বিতীয় বউ এর ভয়ে পালিয়ে যায়।আর যাওয়ার আগে ড্রিম এর হেলমেট,বালি এবং রুবির লকেট টাও নিয়ে যায়।

এর কিছুদিন পর কয়েকজন পাহারাদার আগে চলে যাবে এবং পরের পাহারাদার না আসায় মেগস এর ছোট ছেলেকে দায়িত্ব দেওয়া হয় ড্রিম কে পাহারা দেওয়ার জন্য। তখন সে আবার ড্রিম এর কাছাকাছি চলে যায় এবং ড্রিমকে একই কথা বলে যে, তুমি আমার বাবার চাহিদা পূরণ করে দাও, আমার বাবা তোমাকে মুক্তি দেবে। এটি তার বাবা শুনে ফেলে এবং তাকে বলে যে আমার বড় ছেলে সবথেকে ভালো ছিল সে তোমার মত ছিলনা তখন তার ছোট ছেলে তাকে বলে যে বড় দাদা থাকলেও তোমাকে আমার মতই ঘৃণা করতো এই বলে সে তার বাবাকে একটি ধাক্কা দেয়। তার বাবা ড্রিম এর খাচার সাথে ধাক্কা খায় এবং তার মৃত্যু হয়।

IMG_20220809_110003.jpg

এর পরের দৃশ্যে দেখা যায় মেগস এর ছোট ছেলে অনেক বৃদ্ধ হয়ে গেছে। সে ড্রিমের সাথে একটা শেষ দেখা করতে এসেছে। সে ড্রিম কে বলে তুমি যদি কথা দাও আমার কোন ক্ষতি করবে না তবে আমি তোমাকে মুক্ত করে দেবো। কিন্তু ড্রিম তার সাথে কোন কথাই বলেনা কারন সে তার কাকটিকে হত্যা করেছে এরপর মেগস এর ছোট ছেলের বন্ধু তাকে হুইল চেয়ারে করে নিয়ে যায়। কিন্তু হুইল চেয়ারের চাকার ঘষায় সেই জাদুর বলয় এর একটি অংশ নষ্ট হয়ে যায়। এর ফলে ড্রিমতার ক্ষমতা ফিরে পায় সে সেখানে থাকা একটি গার্ডকে ম্যানিপুলেট করে এবং তার স্বপ্নের মাধ্যমে মুক্তি পায় এবং যাওয়ার আগে সে মেগস এর ছোট ছেলেকে অভিশাপ দিয়ে যায় সে আর কখনোই ঘুম থেকে উঠতে পারবে না এর কারণ সে তার কাকটিকে হত্যা করেছিল
তারপর ড্রিম তার রাজ্যে ফিরে যায় যেখানে তার প্রধান ভৃত্য তাকে স্বাগতম জানায়।এবং আরো জানায় যে ড্রিম না থাকায় তার রাজ্য শেষ হয়ে গেছে।এবং দুঃস্বপ্ন তার রাজ্য বিস্তার করেছে।তখন ড্রিম বলে আমি আবার আমার রাজ্য গড়ে তুলব এবং দুঃস্বপ্নের হাত থেকে পৃথিবী কে বাচাবো।
এখানেই প্রথম পর্ব শেষ হয়।

ব্যক্তিগত মতামতঃ

প্রথম পর্বটি অনেক আকর্ষণীয় ছিল।এর রান টাইম ছিল প্রায় ৫০মিনিট।প্রথম পর্ব তাই গল্প বেশ স্লো এগিয়েছে।কিন্তু ক্যারেক্টার ডেভলপমেন্ট বেশ ভালভাবে হয়েছে।ব্যকগ্রাউন্ড মিউজিক,ভিএফএক্স ভাল ছিল।যদি কল্পকাহিনী পছন্দ হয় তবে দেখে ফেলুন সুন্দর সিরিজটি।

ট্রেইলার লিংকঃ


সোর্সঃইউটিউব

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72