ভয়ংকর ভালবাসা-অণুকবিতা||স্বরচিত

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।ভাল থাকারই কথা।আজ বিশেষ একটি দিন।ভালবাসা দিবস।আর ভালবাসা দিবস উপলক্ষ্যে আপনাদের সাথে শেয়ার করব একটি কবিতা

pexels-mich-graphics-15438132.jpg
সোর্স

আজ বসন্তের প্রথম দিন।শীতের তীব্রতা বিদায় নিয়ে চলে এসেছেন ঋতুরাজ।তার আগমনে প্রকৃতিতে সাজ সাজ রব পড়ে যায়।তবে এই সাজ সাজ রব কিন্ত শুধু প্রকৃতি তে নয়।মানুষের মনও সেজে ওঠে। শীতে জমাট বাধা প্রকৃতি যেমন বসন্তের পরশে জাগতে শুরু করে, তেমনি মানুষের মনের সুপ্ত ভালবাসাও জেগে উঠতে শুরু করে।তাইতো বসন্তের প্রথম দিন অর্থাৎ পহেলা ফাল্গুন কে ভালবাসা দিবসের স্বীকৃতি দেওয়া হয়েছে।আজকেই সেই বিশেষ দিন। আমি জানি ভালবাসার বিশেষ কোন দিন নেই। প্রকৃত ভালবাসা প্রতিদিনই প্রকাশ হয়।তা প্রকাশ পাওয়ার বিশেষ কোন দিন নেই।কিন্তু তারপরেও একটি বিশেষ দিনে,সেই ভালবাসা টাকে একটু আলাদাভাবে প্রকাশ করার মাঝে আমি কখনোই দোষের কিছু দেখি নি।ভালবাসার মানুষ কে নিয়ে একটু ঘোরাঘুরি, একটু একা সময় কাটানো, একটু ফুচকা বাদাম খাওয়া একসাথে এর মাঝে দোষের কিছু নেই। উপরন্ত ভালবাসা বৃদ্ধি পায়।যাই হোক ভালবাসা প্রকাশের জন্য কবিতার থেকে ভাল কিছু হয়না।আজ এমনই একটি কবিতা শেয়ার করব আপনাদের সাথে।

ভয়ংকর ভালবাসা

তুমি মানুষ নাকি পরী?
যতবার দেখি দ্বিধার মাঝে পড়ি
তোমায় দেখে মনে মাঝে
যেন সানাই বাজে
চোখের আড়াল হলে
এ দুচোখ তোমাকেই খোজে

তোমার চোখ দুটো যে চোখ নয়
যেন চোরাবালি
যত বার তাকাই ততবারই
তোমার ভালবাসায় ডুবি।

তোমার ঘনকালো চুলগুলো
চুল নয় যেন নাগপাশ
বাতাসে উড়ে উড়ে আমার
মনে জড়ায় প্রেমের ফাস।

তোমার হাসিটা যেন হাসি নয়
সে তো ফাসির রশি
যতবার দেখি ততবার ভাবি
ঐ রশিতে নেই ফাসি।

জানিনা কিভাবে জড়িয়ে গেলাম
এই ভয়ংকর ভালবাসায়
থাকি প্রতিদিন তোমায় পাবার আশায়।
জানিনা কিভাবে করব প্রকাশ
মনের কথা তোমার কাছে,
তাই লিখে রাখলাম এই
কবিতার খাতার ভাজে।

এই খাতা খানি একদিন
হয়ত খুজে পাবে তুমি
জানবে সেদিন তোমায় ভালবাসি,
হয়ত সেদিন থাকব তোমার পাশে
হয়তবা হবে অনেক দেরি
তবে রইব বাধা তোমার মায়ায়
এই আমি চিরদিনি।

আমার ভাবনা:
আমার ভাবনা কি বলব তা ভেবে পাচ্ছি না। কারন ভালবাসা, প্রেম এগুলোর রাস্তায় আমার কখনো হাটা হয়নি।তাই এগুলো আমার কাছে অচেনা।তবে প্রথম প্রথন প্রেমে পড়লে মনে হয় প্রেমিকের মনে এমন অনুভূতিই হয়।তখন প্রেমিকার সব কিছুই ভাল লাগে। তাকে একনজর দেখার জন্য মন আকুল হয়ে থাকে।তার একটু হাসি মনে দোলা দিয়ে যায়। এটা সেই প্রেমিকের দৃষ্টি ভঙ্গিতে লেখা কবিতা।তবে এক্ষেত্রে প্রেম টা একপাক্ষিক।সে না পারে প্রকাশ করতে,না পারে মন চেপে রাখতে।তাই সে কবিতার খাতায় মনের সব প্রকাশ করেছে।

আজকের কবিতা এপর্যন্তই।কেমন হয়েছে জানিনা।কেমন লাগল আপনাদের?অবশ্যই জানাবেন কমেন্টে।ধন্যবাদ সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য।

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 2 years ago 

আজকের এই ভ্যালেন্টাইনস ডে তবে খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি। কবিতার প্রতি ছন্দ বেশ দুর্দান্ত ছিলো। মনে অনুভূতিগুলো সুন্দরভাবে কবিতা ছন্দ আমাদের মাঝে প্রকাশ করেছেন । কাউকে মন থেকে ভালবাসলে এমন সুন্দর কবিতা লিখা যায় ভাই। বিশেষ করে এই লাইন গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে।

তোমার ঘনকালো চুলগুলো
চুল নয় যেন নাগপাশ
বাতাসে উড়ে উড়ে আমার
মনে জড়ায় প্রেমের ফাস

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

চমৎকার! অতি চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে পোস্ট করেছেন। আপনার এই অসাধারণ কবিতা আমাকে সত্যি মুগ্ধ করেছে। যেহেতু আজকে বিশ্ব ভালোবাসা দিবস ছিল। হয়তো দিন উপযোগী একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরেছেন। তাই আপনার কবিতাটি বার বার পাঠ করতে আমার ভালো লাগলো।

 2 years ago 

রাতের বেলায় কবিতা টি আবৃত্তি করেছিলেন, অনেক ভালো লেগেছে দাদা। কবিতার লাইন গুলো অনেক সুন্দর ছিল। এক কথায় অসাধারণ লিখেছেন।

 2 years ago 

না ভাইয়া রাতে এটা আবৃতি করি নি৷ রাতে আবৃত্তি করেছিলাম মায়াবিনী কবিতাটি। ধন্যবাদ ভাইয়া উৎসাহ মূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে নেটওয়ার্ক সমস্যা ছিল প্রচুর তার জন্য বুঝতে সমস্যা হয়েছে।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার কবিতার লাইন গুলো পড়ে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সাবলীল ভাষায় কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভালোবাসা দিবসকে ঘিরে দারুন কবিতা শেয়ার করলেন। পড়ে খুব ভাল লাগলো। প্রিয় মানুষটিকে নিয়ে এত আবেগঘন কবিতা শেয়ার করলেন,কবিতার লাইনগুলো খুব ভাল লেগেছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার স্বরচিত কবিতা ভয়ঙ্কর ভালোবাসা পড়ে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।আপনি খুবই সুন্দর করে সহজ সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।নিজের আবেগ কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একদম ভয়ংকর ভালোবাসা ৷ সত্যি ঠিকি বলেছেন প্রিয় মানুষ কে দেখলে তাকে পরি মনে হয় ৷ এক কোথায় সবকিছু ভালো লাগে ৷ আর এটাই বাসত্ব ৷ অনেক সুন্দর ছিল দাদা আপনার ভয়ংকর ভালোবাসার কবিতাটি ৷

 2 years ago 

ধন্যবাদ দাদা সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভালোবাসার জন্য বিশেষ কোনো দিনের প্রয়োজন হয় না। সব দিনই ভালোবাসা যায় তবে একটি বিশেষ দিন আমরা সবাই পালন করে থাকি এটাই আর কি। শীতের বিদায়ে বসন্তের আগমন ঘটেছে আর বসন্তের আগমনে প্রকৃতি সেজে উঠেছে তার নতুন রূপে। বসন্তের সাথে প্রেমেরও একটা আলাদা সম্পর্ক রয়েছে। প্রথম প্রথম প্রেমে পড়লে প্রেমিক প্রেমিকার সবকিছুই ভালো লাগে। সে এক ভয়ঙ্কর অনুভূতি । যারা এর মধ্যে গেছে তারাই ঠিকভাবে বুঝতে পারে। ভাই ভয়ংকর ভালোবাসা নিয়ে শেয়ার করা তোমার কবিতাটি বেশ সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66256.41
ETH 2643.78
USDT 1.00
SBD 2.68