এলোমেলো ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।আজ আপনাদের সাথে শেয়ার করব কিছু ফটোগ্রাফ।

ফটোগ্রাফি আমার খুবই পছন্দের একটি কাজ।সুন্দর বা ইউনিক কিছু দেখলেই আমার হাতে ক্যামেরা চলে আসে।বেশ কিছুদিন আগে পার্কে ঘুরতে গিয়েছিলাম বন্ধুর সাথে।বন্ধু গিয়েছিল তার বিশেষ মানুষের সাথে দেখা করতে।ওরা যখন কথা বলছিল তখন আমার কাজ ছিল না।তাই আশে পাশে ঘুরে ঘুরে ফটোগ্রাফ তোলা শুরু করলাম।তবে পার্কে ফটোগ্রাফ তুলতে বেশ ভয় লাগে।কে কোথায় জিএফ কে নিয়ে বসে আছে,ভুলে ছবি তুলে ফেলব আর সবাই মিলে আমাকে এসে ধোলাই দিবে।তাই সাবধানে তুলতে হয়।তো চলুন দেখা যাক আজকের ফটোগ্রাফ গুলো।

প্রথম ফটোগ্রাফ📷

IMG_20230212_222248.jpg
এগুলো কে আমি দূর থেকে দেখে ডালিয়ার ছোট প্রজাতি ভেবেছিলাম।কিন্তু কাছে গিয়ে বুঝতে পারলাম এটি গাদা ফুল। তাই গাছ না দেখলে বুঝতাম না।এত বড় বড় গাদা ফুল আমি এর আগে দেখি নি।

দ্বিতীয় ফটোগ্রাফ📷

IMG_20230212_222026.jpg

আমরা নতুন,আমরা কুড়ি।
বলুন তো এটি কি? পারলেন না তো?আচ্ছা আমিই বলছি এটি হল ফুটন্ত একটি ডালিয়া ফুলের কলি।আর কিছুদিন পরেই পূর্ণাঙ্গ ফুল হিসেবে আত্মপ্রকাশ করবে।সৌন্দর্যে মুগ্ধ করবে সৌন্দর্যপ্রেমী মানুষদের।

তৃতীয় ফটোগ্রাফ📷

IMG_20230212_222124.jpg
এটি আমাদের অনেক পরিচিত একটি ফুল। ছোট বেলায় বাড়ির আশে পাশে প্রচুর দেখতে পেতাম। আমরা ছোটবেলায় এটা থেকে মধু চুষতাম।এর পেছনের সবুজ আবরণ টা খুলে চুষলে মিষ্টি মিষ্টি লাগে। এখন এই ফুলটি বিলুপ্ত প্রায়।আমি নামটি ভুলে গেছি।কারো মনে থাকলে অবশ্যই জানাবেন।

চতুর্থ ফটোগ্রাফ📷

IMG_20230212_221804.jpg
এই পুকুরটি পার্কের একদম কেন্দ্রে অবস্থিত।পুকুরটি বিশাল। পুকুরের চারপাশে রয়েছে ফুলেরবাগান।না সেখানে কোন কপোত কপোতী বসে না৷ এই পুকুরে বাচ্চাদের সাতার শেখানো হয়।তবে পুকুরের পানির এমন অবস্থা যে কেউ নেহাৎ ১০০০টাকার বাজি না ধরলে ঐ পানিতে নামতে মন চাইবে না।তবে পড়ন্ত বিকেলে দেখতে বেশ লাগে।

পঞ্চম ফটোগ্রাফ📷

IMG_20230212_221841.jpg
এটি পার্কের একটি রাস্তা।এমন অনেক গুলো রাস্তা জালের মত ছড়িয়ে আছে।এই রাস্তাগুলোর সব থেকে ভাল ব্যবহার হয় সকালে।সকাল বেলা সেখানে স্বাস্থ্য সচেতন মানুষজন জগিং করেন।

ষষ্ঠ ফটোগ্রাফ📷

IMG_20230212_222331.jpg
লোকেশন:গোবিন্দগঞ্জ,গাইবান্ধা।
এগুলো হলো ধনিয়া পাতা। এগুলো ঘরের দরজার সামনে কয়েকদিন আগে দেখে অবাক হয়ে গেছিলাম।হঠাৎ এগুলো এখানে আসল কিভাবে? তখন মনে পড়ল ধনিয়ে দোকান থেকে এনে পরিষ্কার করে, রোদে দেওয়ার সময় হয়ত ২-১টা পড়ে থাকবে।আর সেখান থেকেই গাছগুলো জন্মেছে হয়ত।এই গাছগুলো থেকে একটি শিক্ষা পেয়েছি। অন্য এক পোস্টে জানাব।

সপ্তম ফটোগ্রাফ📷

IMG_20230211_112449.jpg
লোকেশন:গোবিন্দগঞ্জ,গাইবান্ধা

এটি আমার অনেক শখের চন্দ্রমল্লিকা গাছ।চন্দ্রমল্লিকা ফুল আমার অনেক পছন্দের একটি ফুল।বিশেষ করে সাদা চন্দ্রমল্লিকা সব থেকে বেশি প্রিয়।এটিকে সাদা চন্দ্রমল্লিকা ভেবেই কিনেছিলাম।কিন্তু পরে ফুল ফুটতেই ভুল ভাঙ্গে।কিন্তু তারপরেও কিন্তু দেখতে খারাপ লাগছে না।

আজকের ফটোগ্রাফি পোস্ট এপর্যন্তই।সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ। কেমন লাগল ফটোগ্রাফ গুলো তা অবশ্যই জানাবেন।
ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স২
লোকেশনবগুড়া পৌর পার্ক

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 2 years ago 

এলোমেলো ফটোগ্রাফি হলেও অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে।সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যি একেবারেই মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি যা খুবই মনমুগ্ধকর ছিল। আমার কাছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ভালো লেগেছে। বিশেষ করে প্রথম, চতুর্থ এবং সপ্তম ফটোগ্রাফি গুলো একটু বেশি ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে যার কারণে দেখে মনটা ভরে গেল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই তোমার শেয়ার করা পার্ক থেকে তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো বেশ ভালো হয়েছে। যদিও পার্কে গিয়ে ফটোগ্রাফি করার সময় সাবধান থাকাই ভালো, পার্কে বসে থাকা গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ডের ছবি যদি ভুলেও ফোনে তুলে ফেলো নরমাল ফটোগ্রাফি করার সময় তাহলে গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ডের রিয়াকশন তোমার উপর খুব একটা ভালো হবে তা কিন্তু নয়। আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে বিশেষ করে ফুলের ফটোগ্রাফি আমার বেশি ভালো লেগেছে। ডালিয়া ফুলের কলি,আপনার শখের চন্দ্রমল্লিকা গাছে ফুটে থাকা ফুল দেখতে অসাধারণ লাগছে।

 2 years ago 

হ্যা দাদা সাবধানেই থাকি। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দাদা ভুলেই জিএফ নিয়ে বারাবারি করবেন না ৷ সামনে কিন্তু ১৪ই ফেব্রুয়ারি ৷ দাদা পার্কে গিয়ে তো দারুন কিছু ফুলের ফটোগ্রাফ করেছেন ৷ প্রতিটি ফুল ছিল অনেক সুন্দর ৷ ডালিয়া ফুলের কলি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল ৷ আর তিন নম্বর ফুলটি জবা ফুল যতটা আমার মনে হয় ৷
সর্বোপরি অনেক ভালো লাগলো দাদা ৷

 2 years ago 

ধন্যবাদ দাদা সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখতে এক কথায় অসাধারণ লাগছে। সবগুলো ফটোগ্রাফিই আমার কাছে অনেক ভালো লেগেছে। দ্বিতীয় ও চতুর্থ ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ আপু।খুব উৎসাহিত হলাম।

 2 years ago 

অসাধারণ এলোমেলো ফটোগ্রাফি করেছেন। আপনার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ এমন সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে সুন্দরভাবে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। প্রথমে গাঁদা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক ভালো লেগেছিল। আপনি যে আপনার বন্ধুর সাথে পার্কেয়ে ঘুরতে গিয়েছিলেন এ বিষয়টি জেনে আমার অনেক ভালো লাগলো। আসলে পুকুরে সাঁতার শেখানো হয় আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম। যাইহোক এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এলোমেলো হলেও খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলগুলো দেখতে খুবই ভালো লাগে। এছাড়া পার্কের ভিতরের রাস্তা দেখতে খুবই সুন্দর লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ উৎসাহিত করার জন্য।

 2 years ago 

বাহ্ আপনার ফটোগ্রাফি গুলো তো খুবই মনমুগ্ধকর ছিল। এরকম ফটোগ্রাফি গুলো দেখলে কিন্তু মনটা একেবারে ভরে যায়। আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। সপ্তম নাম্বার ফুলের ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ছিল। এরকম ফুলের ফটোগ্রাফি গুলো করতে যেমন ভালো লাগে দেখতেও তেমনই ভালো লাগে। অসম্ভব ভালো ছিল ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

সপ্তম ফুলটি আমার নিজের গাছের ফুল।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61342.71
ETH 2389.65
USDT 1.00
SBD 2.56