গ্রে-২

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগবাসী। আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি। আজ আপনাদের সাথে শেয়ার করব আমার স্বরচিত একটি গল্পের ২পর্ব

pexels-photo-5987195.jpeg

সোর্স

প্রথম পর্বে:

তখন ছেলেটা বলতে শুরু করল,"ভয়? ভয় কারা পায় যাদের কিছু হারানোর ভয় আছে।আমার হারানোর কিছু নাই তাই ভয় ও নাই৷ আচ্ছা শোনো তাইলে।তুমি আমাকে যা ভাবতেছ আমি তা নই।

দ্বিতীয় পর্ব:
আমি ভদ্র ঘরের সন্তান।কথা টা শুনে আসলাম হেসে দিল আর বলল,"ভদ্র ঘরের সন্তান বুঝি অন্যের বাড়ির দিকে রাইফেল তাক করে বসে থাকে? গল্প দেওয়ার আর জায়গা পাওনা সালা। ভেবেছিলাম তোকে মারব না।নেহাৎ আনারি তুই।কিন্তু তোর অভিনয় দেখে তো মনে হচ্ছে তুই পাক্কা ঘুঘু।তোকে বাচিয়ে রাখলে আমার ই সমস্যা। নাহ তোকে মরতে হবে।হাতে সময় নেই। কাজটাও কমপ্লিট করতে হবে।"

এই বলে আসলাম ছেলেটির মাথায় পিস্তল ঠেকাল।কিন্তু সেই ছোড়ার চোখে ভয় তো দুরের কথা উলটে আরো পাগলের মত হাসতে লাগল আর বলতে লাগল,"মা বাবা আমি আসছি।কিন্তু আমার কাজ টা আমি শেষ করতে পারলাম না"।এরপর চুপ করে চোখ বন্ধ করল।কথা গুলো শুনে আসলাম এর কৌতুহল আরো এক পারদ চড়ল।সে আবার তাকে জিজ্ঞেস করল,"এটাই তোর শেষ সুযোগ।সব খুলে বল।"

ছেলেটি একটি দীর্ঘশ্বাস ফেলে বলতে লাগল,"আমি কর্ণ।ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র।বিশ্বাস না হলে পকেটে আইডি কার্ড আছে দেখো।"আসলাম ছেলেটির পকেট থেকে ওয়ালেট বের করে দেখল ছেলেটি আসলেই সত্য কথা বলছে।তখন আসলাম ভাবল প্রফেশনাল কেউ হলে আইডি কার্ড নিয়ে আসত না খুন করতে। তারপরেই তার মনে হল আরে আইডি কার্ড তো ভুয়া ও বানানো যায়। ক্রাইম সিনে একটা ভুয়া আইডি কার্ড ফেলে গেলেই যথেষ্ট।পুলিশ সেই ভুয়া আইডি খোজা নিয়ে ব্যাস্ত থাকবে আর এদিকে গা ঢাকা দিতে কোন সমস্যাই হবে না।

কিন্তু সে ছেলেটাকে সে কথা বলল না।খালি বলল," তারপর?" এতক্ষণ কথা বলতে বলতে ছেলেটির গলা শুকিয়ে গিয়েছিল।পানি চাইল। আসলাম নিজেই পানি খাইয়ে দিল।তারপর একটু দম নিয়ে ছেলেটি বলতে শুরু করল,"আমার বাড়ি উত্তরবঙ্গের এক গ্রামে।বাবা ছিলেন এলাকার একজন নেতা। কিন্তু নেতা হবার যে যে গুণ দরকার তার কোনটাই তার ছিল না।

তিনি স্পষ্ট কথা বলতেন,সৎ বিচার করতেন,জনগণের কথা ভাবতেন।কোন নেতার মাঝে এই গুণ গুলো থাকলে তিনি বেশিদিন দুনিয়ায় টিকতে পারেন না।বাবা কে কথা গুলো অনেক বুঝিয়েছি।কিন্তু তার এক কথা সৎ লোকরা রাজনীতী করেনা জন্যই আজ দেশের আজ এই অবস্থা।এলাকার জন্য হলেও আমার রাজনীতী করতেই হবে।আর তাছাড়া এলাকার জনগন আমাকে ভালবাসে,ভরসা করে।আমি চলে গেলে এদের কি হবে?

এভাবেই দিন ভালই কাটছিল।ঘটনার শুরু হয় দুই বছর আগে,এক বিদেশী কোম্পানী আমাদের এলাকায় আসে। তারা আমাদের এলাকায় একটা কোম্পানী দিতে চায়।সংসদ সদস্য বাবার উপর দায়িত্ব দেন সব কিছুর কারন এলাকার লোকজন বাবাকে ভালবাসে। তারা জানে বাবা তাদের ভাল ছাড়া খারাপ করবে না।আর বাবাও খুশি হয় কারন এলাকায় কারখানা হলে লোকের কর্মসংস্থান বাড়বে।জীবনযাত্রার মান উন্নত হবে।কিন্তু মানুষ ভাবে এক হয় আরেক.......

আজকের পর্ব এপর্যন্তই।বাকি অংশ আগামী পর্বে।সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য অনেক ধন্যবাদ।ভুল ত্রুটি মার্জনীয়

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 56989.27
ETH 2425.90
USDT 1.00
SBD 2.39