এলোমেলো আলোকচিত্র

in আমার বাংলা ব্লগlast year (edited)
হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।আজ আপনাদের সাথে শেয়ার করব আমার তোলা কিছু আলোকচিত্র।

আমাদের সবার মাঝেই ছবি তোলার একটি শখ আছেই।খুব কম মানুষই আছে যারা ছবি তুলতে পছন্দ করে না।কেউ কেউ নিজের ছবি তুলতে পছন্দ না করলেও প্রকৃতির ছবি তুলতে পছন্দ করে। আমার ছোট থেকেই ছবি তোলার নেশা আছে।আমার বাংলা ব্লগে যোগ দেওয়ার পর সেই নেশা টা আরো বৃদ্ধি পেয়েছে।এখন রাস্তা দিয়ে যেতে যেতেও খুজি কিসের ছবি তোলা যায়। আজকে এমন কিছু ফটো শেয়ার করব আপনাদের সাথে।

ফটোগ্রাফ-১

IMG_20230621_134713.jpg
এই সুন্দর ফুলটি একধরনের অর্কিড এর ফুল। ফুল গুলো অনেক সুন্দর হলেও এর নাম টা কিন্তু একটু বিষাদময়। এজ ফুলটির নাম "কাটার মুকুট"। এই ফুলটির ছবি তোলা রাস্তা থেকে। সেদিন বৃষ্টি ভিজে কলেজ থেকে ফেরার সময় বৃষ্টি ভেজা ফুলগুলোর সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে ক্যামেরাবন্দী করেছি।

ফটোগ্রাফ-২

IMG_20230621_134723.jpg

এই ফুলটিকে তো নিশ্চয় চিনতে পেরেছেন। হ্যা ঠিক ধরেছেন,এটি কলাবতীফুলই বটে। কলাবতী আবার লাল রঙেরও হয়।তবে আমার হলুদের থেকে টুকটুকে লাল কলাবতীটিই ভাল লাগে।ছোট তে ভাবতাম এই গাছ থেকেই বুঝি কলা হয়।হাহাহা।

ফটোগ্রাফ-৩

IMG_20230624_215636.jpg

এটি একটি ঔষধি গাছের ফুল। এই গাছটি কে আমাদের এদিকে বলে কালমেঘ।গাছটি অনেকটা হেলেঞ্চা গাছের মতই তবে গায়ের রঙ কাল। কোথাও কেটে গেলে এই গাছের পাতার রস সেখানে দিলে সাথে সাথেই রক্তপড়া বন্ধ হয়ে যায়।

ফটোগ্রাফ-৪

IMG_20230611_060510.jpg

এগুলো যে কি ফুল তা নিশ্চয় বলে দিতে হবে না। হ্যা এগুলো রঙ্গন ফুল।তবে এত লাল যে ক্যামেরা ঠিকমত ক্যাপচার করতে পারে নি৷ শার্পনেস খুব খারাপ এসেছে।

ফটোগ্রাফ-৫

IMG_20230610_063518.jpg

মধু মালতী ডাকে আয়
ফুল ও ফাগুনের এ খেলায়
মধু মালতী ডাকে আয়

আমার খুব প্রিয় একটি গান। তেমনি এই ফুলটিও বেশ প্রিয়। যখন থোকায় থোকায় গাছ থেকে ঝুলে থাকে দেখতে কতসুন্দরই না লাগে। সাধারণত এই ফুলগাছটি বাড়ির সৌন্দর্যবর্ধনের জন্য ব্যবহার করা হয়। হ্যা এই ফুলের নাম মধবীলতা

ফটোগ্রাফ-৬

IMG_20230612_082329.jpg

এই ফুলটির নাম টগর।এর গন্ধ এত মন মাতানো যে গাছের নিচে থেকে আপনি আর আসতে চাইবেন না।এতটাই তীব্র এর গন্ধ। আমার বাসার ভেতর বড় বড় দুইটি গাছ আছে। সকাল আর সন্ধ্যায় এই ফুলের মন মাতানো গন্ধে বাড়ি ভরে যায়।

ফটোগ্রাফ-৭

IMG_20230610_093044.jpg

এটি একটি বুনোফুল। ফুলটির নাম আমি জানিনা। বাসার পাশের জঙলে অযত্নে অবহেলায় বেড়ে উঠেছিল এর লতানো গাছটি। আপনি যদি এই ফুলটির নাম জেনে থাকেন তবে অবশ্যই জানাবেন।তবে হ্যা এটি কিন্তু করলাবা শসারফুল নয়।

আজকের ফটোগ্রাফি পোস্ট এপর্যন্তই। কেমন লাগল ফটোগ্রাফ গুলো তা অবশ্যই কমেন্টে জানাবেন। ভুলত্রুটি মার্জনীয়।আর সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 last year 

ছবি তুলতে কম বেশি সবার ভালো লাগে যদি নিজের ছবি গুলো মন মতো হয়।আর না হলে তো শেষ ভালোই লাগে না। আজকে আপনি দারুণ সব ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া।তবে শেষের ফুলের ফটোগ্রাফি টা হবে করলার ফুল।অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপু৷ অনেক উৎসাহ পেলাম আপনার মন্তব্য থেকে।

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। টগর ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুল সবাই পছন্দ করে তারজন্য এত সুন্দর ফুল সামনে থাকলে ফটোগ্রাফি না করে থাকা যায় না। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন,সামনে ফুল পেলে ফটোগ্রাফি না করে থাকা যায়না।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আমরা কম বেশি সবাই ছবি তুলতে পছন্দ করি। ছবি তোলা একটা আর্ট। আমার বাংলা ব্লগে আসার পরে ফটোগ্রাফির প্রতি আগ্রহটা আরো বেড়ে গেছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে সুন্দর লাগছে। ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

দাদা আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অনেক বেশি ভালো হয়েছে। আসলে ফুলের উপর একটু বৃষ্টির জল পড়লে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর দেখা যায়। আজকে আপনার পোস্ট থেকে কয়েকটি ফুলের নাম জানতে পারলাম। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 last year 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভালোই হয়েছে আপনার আগে থেকে ছবি তোলার নেশা ছিল এখন আমার বাংলা ব্লগে আসার পর সেই নেশাটা আরো বৃদ্ধি পেয়েছে। তাহলে তো আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি সব সময় করতে উৎসাহ পান। আজকে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। এরকম এলোমেলো ফটোগ্রাফি গুলো ভালই লাগে একসাথে অনেকগুলো সুন্দর সুন্দর ফটো দেখতে পাওয়া যায়।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনি খুব চমৎকারভাবে এলোমেলো কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি হচ্ছে মনের খোরাক। তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগলো। বিশেষ করে টগর ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ভাল লাগাতেই আমার ফটোগ্রাফির স্বার্থকতা। ধন্যবাদ ভাইয়া৷

 last year 

বেশ কিছু ফুলে ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে দারুন একটি পোস্ট সাজিয়েছেন, আপনার এই সুন্দর পোস্ট আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। যেখানে লক্ষ্য করলাম বৃষ্টি ভেজা ফুলের ফটোগ্রাফিও রয়েছে। বিভিন্ন পর্যায়ের ফুলের ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করল।

 last year 

অনেক উৎসাহিত হলাম ভাইয়া।ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30