অকৃতজ্ঞ

in আমার বাংলা ব্লগ11 months ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি। আজ আপনাদের সাথে শেয়ার করব মানুষের অকৃতজ্ঞতা নিয়ে একটি গল্প


সোর্স

কাল বিকেলে মাঠে বসে আছি,নাহিদ দেখা করতে চেয়েছে। ওর আসার কথা বিকেল ৪টায়।কিন্তু সাড়ে চারটা বেজে গেল তাও ওর দেখা নেই। ফোন দিলেও ধরছে না।আমি আবার একটু সমায়ানুবর্তী মানুষ। এমন সময় মত কিছু না হলে বিরক্ত লাগে। তারউপর এ আবার ফোন ও ধরছে না।কিন্তু হাজার হোক বন্ধু তো।রাগ কমানোর জন্য ভাবলাম হয়ত কোন ঝামেলায় পড়েছে তাই দেরি করছে।

অবশেষে নাহিদ আসল ৫টায়।কারে যেন গালি দিতে দিতে আসতেছিল। ওরে বললাম ভাই তোর ঘড়ি স্লো, ৫টার সময় ৪টা বাজতেছে। ও বলল মজা নিস না।মেজাজ খারাপ আছে। আমি বললাম তা তো বুঝলাম, কিন্তু ঘটনা কি? তখন ও বলল আর বলিস না।এই মানুষ জাতি কুকুরের থেকেও অধম। একয়টা কুকুর কে বিস্কুট দিলে তাও দশদিন মনে রাখে।কিন্তু মানুষকে একশ দিন দিয়ে, একদন শুধু বল দিতে পারবি না। তখন দেখবি তার কাছে তোর থেকে খারাপ মানুষ নাই।এর আগে যে একশদিন নিয়েছে তা বেমালুম ভুলে যাবে।

আমি বললাম,এ তো গুরুতর অভিযোগ। তা হঠাৎ তোর মানুষ জাতির উপর এত ক্ষোভ জমল কেন? একটু ঝেড়ে কাশ তো।তখন ও বলল তুই তো জানিস ই আমার কাজের জন্যই হাইস্পিড এর ওয়াইফাই নেওয়া আছে।আমি বললাম হ্যা এতে তোর মানবজাতির উপর এত রাগ হবার কারন কি? এমনি ওর মেজাজ খারাপ তারউপর আমি ছিলাম মজা নেওয়ার মুডে।আমার কথা শুনে ওর মেজাজ আরো খিচড়ে গেল।বলল যা তোকে বলবই না।আমি তারাতারি আবার ওর রাগ কমালাম।তখন ও বলল,

পাশের বাড়ির এক ছোট ভাই একদিন অনেক রিকোয়েস্ট করল ওকে পাসওয়ার্ড দেওয়ার জন্য। আমি ভাবলাম একাই তো লাইন চালাই,ও একা মানুষ চালালে খুব একটা সমস্যা হবে না।তাই ভাল মনে দিলাম পাসওয়ার্ড। প্রথম দিকে কোন সমস্যা ছিল না।কিন্তু গত কয়েকদিন ধরে দেখি নেট প্রচুর সমস্যা করছে। রাউটার অ্যাপ থেকে দেখলাম ৫-৬জন আননোন ইউজার। তখন বুঝলাম এই কাজ ঐ ছোট ভাইয়ের। নিজে তো ওয়াইফাই ইউজ করছে সাথে আরো কয়েকজন কে দিয়েছে। কি মহৎ মানুষ।

সব কয়টাকে ব্লক করে দিয়েছি। পরে আজ ছোট ভাই এসেছে। এসে বলে ভাই একটু ওয়াইফাই ই তো ইউজ করছিলাম।ব্লক করে দেওয়ার কি দরকার ছিল।তখন আমি বললাম,ভাই তুই ব্যবহার করলে তো সমস্যা ছিল না।কিন্তু তুই তোর বন্ধুদের মধ্যেও বিলিয়েছিস। তখন বলল, ভাই আপনার যে লাইন ওতে আরো দশজন ব্যবহার করলেও সমস্যা হবে না।আমি বললাম আমার সমস্যা হচ্ছিল দেখেই তো ব্লক করলাম। তখন বলে থাক ভাই আর মিথ্যা বলা লাগবে না।

দিবেন না বললেই হত,এত নাটকের কি দরকার। এত কিপটামি করে কি লাভ।চিন্তা করে দেখ ভাই,ওয়াইফাই আমার আমি দেব কি না দেব সেটা আমার ব্যাপার আর আমারে উলটা কথা শুনিয়ে গেল। নিয়ে যদি একা ব্যবহার করত তাও হত,তা না করে সবাইকে শেয়ার করছে।তাইলে তুই চিন্তা কর এদের অকৃতজ্ঞ বলব না তো কি বলব।আমি বললাম ঠিকই বলছিস।চল তোরে কিছু খাওয়াই, তাও যদি তোর মানব জাতির উপর রাগ কিছুটা কমে। এরপর ওকে চা পানি খাওয়াইলাম। এরপর ওর রাগ কিছুটা কমল।

আজকের পোস্ট এপর্যন্তই। সম্পুর্ণ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ। আবার নতুন পোস্ট পোস্ট নিয়ে হাজির হব,ততক্ষণ পর্যন্ত ভাল থাকবেন সুস্থ থাকবেন

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45