হঠাৎ উপহার

in আমার বাংলা ব্লগlast year (edited)
হ্যালো আমার বাংলা ব্লগবাসী। আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।আজ আপনাদের সাথে একটু আনন্দ ভাগাভাগি করে নিতে আসলাম।

IMG_20230227_132437.jpg

মনে করুন আপনার একটি জিনিস কেনার খুব ইচ্ছা হচ্ছে।কিন্তু পকেটে পয়সা নেই।হঠাৎ এক জায়গায় দেখলেন লটারি হচ্ছে ফ্রিতে।আপনাকে শুধু নাম দিতে হবে।আপনি ন দিলেন।কিছুদিন পর দেখলেন জিনিসটা আপনাকে বাড়ি বয়ে দিয়ে যাওয়া হল।তাইলে কেমন লাগবে?

নিশ্চয় আপনি অনেক খুশি হবেন তাইনা? আমার সাথেও অনেকটা এমন ঘটেছে।সেটাই আপনাদের সাথে শেয়ার করব।

আপনারা অনেকেই জানেন আমি বই পড়তে অনেক ভালবাসি। আর আমার একটি বড় শখ হল লাইব্রেরি করা।এজন্য প্রতি মাসেই টুকটাক বই কেনা পড়েই।টিউশনির টাকা থেকেই আমার এই কেনাকাটা।আমার জীবনের একমাত্র বিলাসিতাও বলতে পারেন এটিকে।

প্রত্যেকটি পড়ুয়ার কাছেই ফেব্রুয়ারি হল ভালমন্দ খাওয়ার মাস।একথা কেন বলছি? কারন ফেব্রুয়ারি মানেই বইমেলা।আর বই মেলা মানেই হরেক রকম বই।আর একজন পড়ুয়ার বই পেলে আর কি লাগে?

বছরের শুরুতে পরিকল্পনা ছিল এবার বই মেলা তে বেশ কিছু বই কিনব।এই সুবাদে ভাল বইয়ের নাম জানার জন্য অনেক সোশ্যাল মিডিয়া গ্রুপেও যুক্ত ছিলাম। তবে আমার পরিকল্পনা শুনে ভাগ্যদেবতা হয়ত আড়ালে হাসছিলেন।আর বলছিলেন,"দাড়াও বাপু।তোমাকে বই কেনাচ্ছি।জানুয়ারীতে টিউশন জুটল না।ফলাফল ট্যাক খালি জমিদার হয়ে রইলাম।গ্রুপে সবাই বই কিনে নতুন বই হাতে পোস্ট দেয় আর আমি ফ্যাল ফ্যাল করে দেখি।

IMG_20230227_120321.jpg

যাই হোক এর মাঝেই গ্রুপে একটি পোস্ট দেখলাম,যেখানে দ্যা মোস্ট ডেঞ্জারাস গেম বইটি ১০জনকে উপহার হিসেবে দেওয়া হবে।তবে কিছু শর্ত রয়েছে।শর্তগুলো এমন,
১.অবশ্যই ছাত্র হতে হবে।
২.নিয়মিত বই পড়তে হবে।
৩.গ্রুপ থেকে কখনো গিফট পায়নি এমন হতে হবে।(গ্রুপ থেকে মাঝে মাঝেই গিভঅ্যাওয়ে করা হয়।)
৪.এমাসে বই কেনার সামর্থ নাই এমন।

শর্তগুলো পড়ে দেখলাম আমার সাথে মিলে যায়।তাই ভগবানের নাম নিয়ে একটি কমেন্ট করে দিলাম।যদিও জানি এত জনের মাঝে আমি কখনোই পাব না।কারন
লটারি,বাজি,গিভঅ্যাওয়ে তে আমার কপাল কখনোই খোলে না।তারপরেও আশায় বাচে চাষা।

এরপর থেকেই এসপার অথবা ওসপার এর জন্য অপেক্ষা করতে লাগলাম।ভাগ্যদেবতা মনে হয় এবার সদয় হলেন।একদিন অন্বয় আকিব ভাইয়া যিনি বইটির লেখক তিনি স্বয়ং নক দিয়ে জানালেন, "আমি উপহারের জন্য নির্বাচিত হয়েছি।আমি মেসেজ টা দেখে বিশ্বাস করতে পারছিলাম না।কারন নির্বাচিত হয়েছি এটা বড় কথা না।লেখক নিজে নক দিয়েছেন।এমন সৌভাগ্য কয়জনের হয়।কুশল মঙ্গল জিজ্ঞাসের পর ভাইয়া আমার নাম ঠিকানা নিলেন।আর বললেন খুব শীঘ্রই বই পাঠিয়ে দেওয়া হবে।ভাইয়াকে ধন্যবাদ দিলাম।

IMG_20230227_120342.jpg

এরপর থেকেই বইয়ের জন্য অপেক্ষা করছি অধীর আগ্রহে।অবশেষে আজ সেই অপেক্ষার অবসান হল।সকাল বেলাই কুরিয়ার সার্ভিস থেকে জানানো হল আমার নামে একটি বই এসেছে।সাথে সাথেই গিয়ে বইটি সংগ্রহ করলাম।আমার মনে যে কতটা খুশি কাজ করতেছে তা হয়ত লিখে প্রকাশ করত পারব না।আমি কুরিয়ার থেকে যেন উড়ে বাসায় এসেছি।আনবক্সিং করতে আর তর সইছিল না।
আশা করি খুব শীঘ্রই রিভিউ দিতে পারব।

আমি জানি এই লেখা লেখকের কখনোই চোখে পড়বে না।তারপরেও ধন্যবাদ জানাই লেখক অন্বয় আকিব ভাইয়া কে তার এই মহৎ উদ্যোগের জন্য।আপনার জন্য ১০জন পাঠকের মুখে হাসি ফুটেছে। আপনার জন্য রইল অনেক শুভ কামনা।তার কাছে কৃতজ্ঞ রইলাম।

আগেই বলেছি আমার খুশি ভাষায় প্রকাশ করতে পারব না।তারপরেও আনন্দ ভাগ করে নিলে বাড়ে।তাই আপনাদের সাথে ভাগ করে নিলাম।ধন্যবাদ সম্পূর্ণ পোস্ট টি পড়ার জন্য।ভুল ত্রুটি মার্জনীয়

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 last year 

দাদা ভাই আপনি অনেক ভাগ্যবান ৷ আসলে মাঝে মধ্যে হুটহাট করে এসব কিছু আসে ৷ শুনে ভালো লাগলো যে আপনার সাধারন একটি কমেন্ট করেও গিফট পাওয়ার সৌভাগ্য লাভ করছেন ৷ অভিনন্দন দাদা

 last year 

ধন্যবাদ দাদা।

 last year 

ভাই প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি, আপনার খুশিটাকে আমাদের মাঝে ভাগ করে নেয়ার জন্য। আপনার লেখা পড়ে বেশ বোঝা যাচ্ছে বইটি হাতে পেয়ে আপনার আনন্দের সীমা নেই। এরকম হঠাৎ উপহার সত্যিই ভাগ্যের ব্যাপার। আপনার আনন্দটুকু আমাদের মাঝে ভাগাভাগি করার কারণে আপনার সাথে সাথে আমরাও অনেক আনন্দিত হয়েছি।

 last year 

ধন্যবাদ ভাই আমার আনন্দের ভাগীদার হবার জন্য।

 last year 

ভাবা যায় কতগুলা মেসেজের মধ্যে আপনার মেসেজটা সিলেক্ট হয়েছে এবং আপনি লটারিটা পেয়েছেন। যাই হোক এত ভালো লটারি পেলে মনটা অবশ্যই ভালো হয়ে যায়। আপনি পড়তে ভীষণ ভালোবাসেন জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনার উপহার পাওয়ার অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

জিনিসটা আপনাকে বাড়ি বয়ে দিয়ে যাওয়া হল।তাইলে কেমন লাগবে?

দারুন লাগবে।😎

হয়তো আপনার লেখা লেখকের চোখে পড়বে না তবে আমরা তো পড়ে নিলাম। যাই হোক বইয়ের লেখক স্বয়ং আপনাকে ফোন করে যেহেতু গিফট দিয়েছে সেজন্য আর একটু বেশি স্পেশাল হলো ব্যাপারটা। আর আমরা তো সবাই জানি আপনি বই পড়তে খুব ভালোবাসেন। বইটা ফ্রিতে পেয়ে আবার ফেলে রেখে দিয়েন না, পড়ে আমাদের বলবেন কেমন লাগলো।

 last year 

বই অলরেডি পড়া শেষ। কাল রিভিউ চলে আসবে।ধন্যবাদ দাদা।

 last year 

যেকোনো উপহার মনকে আনন্দ প্রদান করে থাকে। হয় হোক সেটা ছোট অথবা বড়। আপনি বইটা হাতে পেয়ে খুবই আনন্দ বোধ করেছেন আর সে আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো আশা করি আপনি খুব ভালোভাবে তা পাঠ করবেন। এজাতীয় পোস্টগুলো আমারও যেন খুব ভালো লাগে এবং নিজেও জানি খুব আনন্দ বোধ করে থাকি।

 last year 

অনেক খুশি হয়েছিলাম ভাই পোস্ট টি পড়ে।ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70013.82
ETH 3766.83
USDT 1.00
SBD 3.80