কনটেস্ট-২১পটলের ইউনিক রেসিপি||পটল ডিমের দো-পেঁয়াজা

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আজ আমি খুব এক্সাইটেড কারন এই প্রথম আমি পূর্ণমাত্রায় রান্না করলাম।ফোন এর ক্যামেরা নষ্ট থাকায় প্রথমে ভেবেছিলাম অংশগ্রহন করতে পারব না।কিন্তু বন্ধু নাহিদের প্রচুর চেষ্টায় ফোন টি ঠিক হয়।সে গল্প আরেকদিন শোনাব।

যাই হোক আম্মু কে যখন বললাম,"মা আমাদের কমিউনিটি তে ইউনিক পটলের রেসিপির একটি প্রতিযোগীতা চলছে।রান্না করতে হবে।বিশ্বাস করেন আম্মু যেন প্যারাসুট ছাড়া আকাশ থেকে পড়লেন।এরপর তার প্রথম কথা,"আজ আমার রান্নাঘর শেষ।"যাই হোক তাকে অনেক বুঝিয়ে রাজি করলাম। কিন্তু তার একটি শর্ত ছিল,তিনি আমার পাশে থাকবেন যাতে তার রান্নাঘর অক্ষত থাকে।এরপরেও তিনি আমার উপর ভরসা পেলেন না ফলে গ্যাসের চুলা,সিলিন্ডার বাইরে আনতে হলো।যেহেতু আমি নতুন রাধুনী তাই আমি একটি সিম্পল রেসিপি শেয়ার করব যা সবাই খুব সহজেই বানাতে পারে।ব্যাচেলর দের জন্য অল্প পরিশ্রমে তৈরি করা সম্ভব হয়।চলুন শুরু করা যাক পটল ডিমের দো--পেঁয়াজা

IMG_20220817_222223.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

প্রয়োজনীয় উপকরণপরিমান
পটল৩টি
ডিম১টি
পেঁয়াজ৪-৫টি
কাচামরিচস্বাদমত
সাদা এলাচ৩-৪টি
কাল এলাচ২-৩টি
দারুচিনি-লংস্বাদমত
সয়াবিন তেলপরিমান মত
রসুন৩কোয়া
তেজপাতা২টি
লবণ,হলুদস্বাদমত

IMG_20220817_222427.png

রন্ধনপ্রণালীঃ

১.প্রথমে পেঁয়াজ কুচি করে কেটে নেই।সাথে কাঁচামরিচও মাঝখান বরাবর লম্বালম্বিভাবে ২ভাগ করি।

IMG_20220817_214752.jpg

২.পটল সুন্দর করে ধুয়ে,ছাল ছাড়িয়ে মাঝ বরাবর লম্বাভাবে ২টুকরা করি।

IMG_20220817_210454.jpg

৩.এরপর প্রয়োজনীয় সয়াবিন তেল গরম করে নি।

IMG_20220817_222914.jpg

৪.এরপর পটলগুলো লবন ও হলুদ দিয়ে মেখে নিয়ে ভালভাবে ভেজে নিয়ে আলাদা করে রাখি।

IMG_20220817_223316.png

৫.ডিমগুলো ভালভাবে ফেটিয়ে ভেজে নেই এবং কুচিকুচি করে কেটে নেই।এবং একটি পাত্রে রাখি।

IMG_20220817_223130.png

৬.তারপর সাদা এলাচ,কালো এলাচ,লং,কাচা মরিচ,তেজপাতা,পেঁয়াজ কুচি,রসুন কুচিগুলো বাদামী না হওয়া পর্যন্ত ভেজে নি।

IMG_20220817_223508.png

৭.এরপর আগে থেকে ভেজে রাখা ডিম এর কুচি এবং পটল পেঁয়াজের মধ্যে ছেড়ে দিই এবং জল দিয়ে কিছুক্ষণ ঢেকে রাখি এবং কিছুক্ষণ পর নামিয়ে ফেলে গরম গরম ভাত বা সাদা পোলাও এর সাথে পরিবেশন করি।

IMG_20220817_223719.jpg
রান্না শেষ করার পর আমার মাঝে ছিল যুদ্ধ জয়ের আনন্দ।মা আর বিন্দুকে অনেক ধন্যবাদ আমাকে গাইড করে হেল্প করার জন্য।তারা না হলে এত সুষ্ঠভাবে সম্পন্ন করতে পারতাম না।

ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স ২
Sort:  
 2 years ago 

পটল এবং ডিমের মিশ্রণে খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখেই লোভ হচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজা হবে।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই।একদিন বানিয়ে ফেলুন আর স্বাদ কেমন হল জানাবেন।

 2 years ago 

প্রতীযোগীতায় অংশ গ্রহণের নিমিত্তে অনেকের থেকে মজার মজার ব্যতিক্রম পটলের রেসিপি দেখতার সুযোগ পেলাম । আমিও মনে মনে ভাবছিলাম ডিম পটল দিয়ে কিছু করা যায় কিনা । তবে আমার মনের চিন্তা মনেই রয়ে গেছে এদিকে ডিম পটলের রেসিপি হাজির ।
ধন্যবাদ ভাই একটা ইউনিক রেসিপি শেয়ার করার জন্য ।

 2 years ago 

এই প্রথম কাউকে শেয়ার না করার জন্য ধন্যবাদ দিচ্ছি।আপনি যদি রেরিপি টি শেয়ার করতেন তাইলে আমার আর অংশগ্রহণ করাই হতো না।অনেক অনেক ধন্যবাদ আপু ডিম পটলের রেসিপি শেয়ার না করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি কনটেস্টে অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লেগেছে আপনার এত সুন্দর রেসিপি দেখে। আসলে চমৎকারভাবে উপস্থাপন করেছেন আপনি এই রেসিপিটা।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে ডিম দিয়ে পটলের দোপেঁয়াজা, দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। তোমাকে অনেক অনেক ধন্যবাদ রান্না ঘর অক্ষত রেখে এরকম একটি সুন্দর রেসিপি তৈরি করার জন্য। 😁

 2 years ago 

ধন্যবাদ কাকিমা উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

পটলের দোপেয়াজ আপনি খুব সুন্দর করে তৈরি করেছেন । এটা অবশ্য খেতে খুবই মজাই হবে, গরম ভাতের সাথে খেলে । আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন রেসিপিটি ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

পটল ডিমের দো-পেঁয়াজা রেসিপি দারুণ হয়েছে ভাইয়া। দেখে মন চাচ্ছে খেতে। আমার মনে হচ্ছে এই রেসিপি খেতে দারুণ হয়েছিল। ধন্যবাদ আপনাকে বিভিন্ন ধরনের একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

পটল ও ডিমের দোপেয়াজা রেসিপি যেটা দারুন ছিল তৈরি। সত্যিই ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি দেখলে কার না ভালো লাগে। আসলেই অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপিটি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39