এলোমেলো ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগের সহ ব্লগার গন।আশা কর সবাই ভাল আছেন।আমিও অনেক ভাল আছি।আজ আপনাদের সাথে ভাগাভাগি করে নেব কিছু ফটোগ্রাফ।

আমার বাংলা ব্লগ দারুন সব ফটোগ্রাফার দের বিচরণক্ষেত্র।সবাই অনেক দক্ষ।তাদের দক্ষ ফটোগ্রাফ দেখলে চোখ জুড়িয়ে যায়।তাদের সেই ফটোগ্রাফ গুলোই আমার ফটোগ্রাফির পেছনের অনুপ্রেরণা।তাদের থেকেই প্রতিনিয়ত শিখছি।আর সেই শিক্ষাগুলো প্রতিনিয়ত কাজে লাগিয়ে নিজে ফটোগ্রাফি করে যাচ্ছি।এখন হয়ত খুব ভাল হচ্ছে না।এভাবে কাজ করতে করতে একসময় আমিও হয়ত তাদের কাছাকাছি পর্যায়ের দক্ষতা অর্জন করব।তো চলুন শুরু করা যাক আজকের ফটোগ্রাফি পোস্ট।

ফটোগ্রাফ-১

IMG_20221213_172757.jpg

এগুলো কে মনে হয় চাইনিজ ল্যান্টার্ন বলে খাটি বাংলায় বলতে গেলে "চাইনিজ হারিকিন"।আমার বেশ লাগে এগুলো। রাতের বেলা দেখতে বেশ লাগে৷ লাল ছাড়াও সবুজ,হলুদ,নীল নানা রংয়ের পাওয়া যায়।আমার লাল আর হলুদ টা বেশ লাগে।

ফটোগ্রাফ-২

IMG_20221216_203028.jpg

এই ছবিটা এবার বিজয় মেলা থেকে ফেরার সময় আমাদের উপজেলা পরিষদ এর পাশের বঙ্গবন্ধু স্মৃতি বেদী থেকে তোলা।বিজয় দিবস উপলক্ষে বর্ণিল আলোয় সাজানো হয়েছে,প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পণ করে সম্মান জানানো হয়েছে আমাদের জাতির জনক কে।রঙিন আলোয় দৃশ্যটিকে স্বপ্নের মত মনে হচ্ছে,যেমন স্বাধীন
বাংলাদেশ আমাদের জাতির পিতার স্বপ্ন ছিল।

ফটোগ্রাফ-৩

IMG_20221216_193344.jpg

চিনতে পারছেন? হ্যা ঠিক ধরেছেন চালতার আচার।ইচ্ছা করেই দিলাম সবার জীভে জল আনার জন্য।আমি ছোট থেকেই এই জিনিসের খুব বড় ভক্ত ছিলাম না।বিশেষ করে বাইরের আচার তো নয় ই।কালার দিয়ে ভরিয়ে রাখে,সাথে চিনির বদলে স্যাকারিন।কিডনির ১২টা বাজায়।নেক্সট টাইম খাওয়ার আগে মনে রাখবেন।

ফটোগ্রাফ-৪

IMG_20221216_185532.jpg

আবার একটি জিভে জল আনা ছবি। এই গভীর রাতে খাবারের পিক দিয়ে সবার খুধা লাগানোর জন্য নরকেও জায়গা হবে না জানি।কিন্তু কি আর করার। বন্ধুদের সাথে ফুচকা খেতে গিয়ে তুলেছিলাম ছবিটা। আমি ফুড ফটোগ্রাফি খুব ভাল পারি না, তবে ইদানিং চেষ্টা চালাচ্ছি।তারই ফলাফল এটি।

ফটোগ্রাফ-৫

IMG_20221215_141928.jpg

এই গাছ গুলোর নাম জানিনা।তবে দেখতে দারুন লাগে।এগুলো সাধারণত ঘর সাজাতে ব্যবহার করা হয়।ইন্ডোর আউটডোর দুই জায়গাতেই বেশ ভালভাবে টিকে থাকে।

ফটোগ্রাফ-৬

IMG_20221215_141017.jpg

এই হল সকল ফুলের রানী গোলাপ। ভালবাসা প্রকাশের সর্বজন স্বীকৃত প্রতীক।তবে এই মহারানী কে ভালবাসা প্রকাশে ব্যবহৃত হয়না।তবে তাই বলে ইনার মহিমা কিন্তু কোন দিক থেকেই কমে না।ইনার রাজকীয় সৌন্দর্যে আপনাকে মুগ্ধ হতেই হবে।

ফটোগ্রাফ-৭

IMG_20221213_172914.jpg

এটা একটি নৌকা।আমরা জানি নৌকা সাধারণত কাঠের তৈরি হয়।কিন্তু জেনে আশ্চর্য হবেন,এটি সিমেন্টের তৈরি।আরো আশ্চর্য জিনিস এটা কিন্তু জলে ভাসে।কি অবাক হলেন? আসলেই এটি ভাসে,আর্কিমিডিসের সূত্র নিয়ে একটু নাড়াচাড়া করলেই বুঝবেন আমি মিথ্যা বলছি না।আগে এটিকে ব্যবহার করা হত মাছকে খাবার দিতে।বর্তমানে এটি শুধুমাত্র শোপিচের মত ব্যবহার করা হচ্ছে।

ফটোগ্রাফ গুলো কেমন লাগল অবশ্যই জানাবেন।সম্পূর্ণ পোস্ট টি পড়ার জন্য অনেক ধন্যবাদ।ভুলত্রুটি মার্জনীয়।
ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স ২
লোকেশনগোবিন্দগঞ্জ,গাইবান্ধা

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
Loading...
 2 years ago 

আপনি কাজটা একদম ভালো করে নাই এত রাতে খাবারের ফটোগ্রাফি শেয়ার করেই।জিভে তো জল আসবেই এমন সুন্দর চালতার আচার আর ফুচকা দেখলেই😀😀😀।ঠিক বলছেন সবার ফটোগ্রাফি এত সুন্দর হয়তো আমরাও করতে করতেই একদিন দক্ষ হয়ে যাব উনাদের মতন।ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল।ধন্যবাদ আপনাকে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

জানি রাতে খাবার ছবি শেয়ার করার জন্য বকা খাব। ধন্যবাদ আপু সুন্দর উৎসাহ মূলক মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। চালতার আচার ও ফুচকা দেখে আমার জিভে জল এসে গেল। চালতার আচরণটা দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। তবে আপনি অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া।
সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে। বোঝাই যাচ্ছে যে একজন প্রফেশনাল ফটোগ্রাফার প্রতিটা ফটো ক্যাপচার করেছে। নিখুঁত হাতের ক্যাপচার গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ দাদা।

 2 years ago 

অনেক উৎসাহ দিলেন ভাইয়া।যদিও প্রফেশনাল নই।ধন্যবাদ ভাইয়া আপনার উৎসাহ মূলক মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার কিছুদিন আগেও একটি পোস্ট পড়লাম ফুচকা খাওয়া নিয়ে। আজকে আবার পোস্ট এর মধ্যে ফুচকার ছবি। দেখি তুমি লোভ সামলাতে পারছিনা। আপনার প্রত্যেকটি ছবি খুবই অসাধারণ হয়েছে। আপনার পোস্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন ছিল ভাইয়া। আপনি নৌকার ছবি দিলেন, সেটা এখন শো পিস হিসেবে ব্যবহার হয়।ভাল লেগেছে, তবে চড়তে পারলে আরো ভাল লাগতো।খাবারের ছবিও খুব একটা খারাপ তোলেন না।সেদিন ফুচকা খেয়েছিলেন বন্ধুদের সাথে আর চালতার আচার, ভাল লাগলো। আমিতো বাইরের খাবার সব ঘরে করেই খেতে পছন্দ করি।ফুলের ছবিও বেশ ভাল লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। ফটোগ্রাফি করতে থাকেন আশাকরি সামনে আরো ভাল হবে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এটা ভেবেই ভালো লাগছে যে আপনি কমিউনিটি সকলের কাছ থেকে ফটোগ্রাফি শিখছেন এবং শিক্ষা নিতে নিতে একটা পর্যায়ে গিয়ে আপনি খুবই চমৎকার ফটোগ্রাফি করছেন। আসলেই কমিউনিটিতে সকলেই ফটোগ্রাফির ব্যাপারে অনেক বেশি দক্ষ। সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করে থাকে এরকম ফটোগ্রাফি দেখলে সত্যিই মন ভালো হয়ে যায় আপনা আপনি। চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন সেই সাথে সুন্দর বর্ণনা, সব মিলিয়ে আপনার এই পোস্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

সবগুলো ফটোই খুব সুন্দর হয়েছে দেখতে। তবে প্রথম ফটোটা দেখতে কিন্তু অন্যরকম সুন্দর লাগছে। আর চালতের আচার এর ফটোর কথাতো বাদই দিলাম, রীতিমতো জিভে জল চলে আসার মত।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39