মায়াবিনী ||স্বরচিত কবিতা

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সহব্লগার বৃন্দ।আশা করি সবাই খুব ভাল আছেন।আমিও বেশ ভাল আছি।

pexels-tuấn-kiệt-jr-1382728.jpg
সোর্স

আমার বাংলা ব্লগ কে বলা যায় সৃজনশীলতার কারখানা।কে নেই এখানে, কবি,গল্পকার,কণ্ঠশিল্পী,অংকনশিল্পী।সবাই আছেন এখানে।আর সবাই অনেক ভাল।আর আপনারা সবাই জানেন,সৎ সঙ্গে স্বর্গবাস, অসৎ সঙ্গে সর্বনাশ।এত সব গুণী মানুষের ভিড়ে থাকলে কিছু কিছু গুণ তো আসবেই।তেমনি আমিও আস্তে আস্তে নতুন নতুন বিষয় শিখছি।হয়ত পারফেক্ট হচ্ছে না,হয়ত খুব একটা ভাল হচ্ছে না।কিন্তু তাই বলে তো চেষ্টা থামানো যাবে না। কথায় আছে না গাইতে গাইতে গায়েন।তাই চেষ্টা করে যাচ্ছি।

যেদিন প্রথম কবিতা লিখি,প্রথম পাঠক ছিল আমার বোন।ও একবার কবিতা দেখে আর একবার আমার দিকে দেখে।পরে বলে তুই কপি করেছিস।পরে ওরে দেখালাম যে না আমিই লিখেছি।ও তো পরে অবাক হয়ে গেছে।এর কারন আছে।আকি ব্যাপক মাত্রার কাঠখোট্টা মানুষ।আবেগ খুব একটা আসে না।যে জন্য আমি আজ পর্যন্ত সিঙ্গেল।আর সে লোক যদি প্রথম কবিতাই লেখে রোমান্টিক কবিতা তাইলে অবাক তো হবেই।যদিও কবিতাটি অত ভাল ছিল না।যাই হোক আজ আপনাদের মাঝে আরেকটি কবিতা নিয়ে আসলাম।

মায়াবিনী

জানিনা কি ছিল তোমার ঐ চোখে
যা দেখে মন বসেছে বেকে,
কি ছিল তোমার ঐ বাকা চাউনি তে
যা থেকে চোখ পারিনি সরাতে।

কেন যে লাগল তোমায় এত ভাল
তোমায় দেখে মন যে কোথায় পালালো,
বোঝার আগেই কখন গিয়েছি যে পড়ে
তোমার ওই পটল চেড়া কালো চোখের ঘোরে।

কি জাদু করল তোমার মিষ্টি হাসি
যতবারই দেখি,সুখের স্রোতে ভাসি।
যতই চাই ভুলতে আমি তোমার কথা
ততই বাড়ে বুকের মাঝে চিনচিনে ব্যাথা।

জানি আমি তোমায় কোথাও পাব না আর খুজে
কিন্তু সেটা আমার পাগল এই মন না বোঝে
কি মায়ার বেধে রেখে গেলে ও মায়াবতী
তোমার কথাই ভাবি আমি নিত্যি সারা রাত ই।

আমার কিছু কথাঃ

একটি মজার কথা বলি।কবিতা টি লেখার আগে আমি একটা টপিক নিয়ে ভাবছিলাম। লাভ এট ফার্স্ট সাইট নিয়ে ভাবছিলাম।কেমন হয় সে মানুষ গুলোর চিন্তা ভাবনা,কিভাবে তারা চেপে রাখে নিজের অনুভূতি।বুকে আবেগের বন্যা থাকার পরেও সেগুলো চেপে রাখতে হয়।এগুলো নিয়ে ভাবতে ভাবতেই কবিতা টি মাথায় চলে আসে।

নতুন নতুন লেখার চেষ্টা করতেছি।কেমন হল অবশ্যই জানাবেন।ভুল হলে অবশ্যই তা ধরিয়ে দেবেন।কষ্ট করে পড়ার জন্য অনেক ধন্যবাদ

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

Sort:  
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন সৎ সঙ্গে স্বর্গবাস অসৎ সঙ্গে সর্বনাশ। কোন কিছু চর্চা না করলে হয় না। চর্চা করতে করতে একদিন আপনার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবেন। আপনার কবিতাটি বেশ সুন্দর ছিল। আপনার মায়াবিনী কবিতা খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এইরকম একটি কবিতা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

তুমি একটি বাস্তবসম্মত কথা বলেছো যে সৎ সঙ্গে স্বর্গবাস অসৎসঙ্গে সর্বনাশ। মায়াবিনী কবিতা টি সত্যিই অসাধারণ হয়েছে। তুমি দিন দিন তো কবি হয়ে যাচ্ছো 🙂যাক এটা খুবই ভালো গুণ। গাইতে গাইতে গাইয়েন কথাটা ঠিক মানুষের মধ্যে যদি প্রবল ইচ্ছে থাকে তাহলে সে একদিন অবশ্যই ভালো কিছু করবে। সুন্দর কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হাহাহা কাকিমা কবি হওয়ার যোগ্যতা নেই আমার।তাও অনেক ধন্যবাদ কাকিমা প্রশংসার জন্য। অনেক উৎসাহ পেলাম।আর মানুষ চাইলেই সব সম্ভব।

 2 years ago 
আপনি সত্যিই সৎ সংগে থেকে অনেক সৃজনশীল হয়ে গিয়েছেন, তা না হলে এত সুন্দর কবিতা লিখতেন না। আপনি হঠাৎ করে এত ভাল লিখেছেন তাই আপনার বোন অবাক হয়ে গিয়েছিল। আজ আপনি মায়াবিনী নামক সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি ঠিক বলেছেন প্রথম দেখাতেই যারা প্রেমে পড়ে তাদের জন্য এই কথাগুলো পারফেক্ট। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এমন উৎসাহ মূলক মন্তব্য করার জন্য ও উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago (edited)

এই নিয়ে আপনার দ্বিতীয় কবিতা আমি পড়ছি। মিথ্যে বলবো না লেখাটা পড়ার সময় একটু একটু হাসছিলাম । আমার বেশ মজার লেগেছে লেখাটা। একটা কথাতে আমিও একদম একমত যে, এই পরিবারে আসার পর অনেকের অনেক রকম ক্রিয়েটিভ কাজ দেখে আমিও অনেক কাজে সাহস পেয়েছি। হয়তো পারফেক্ট হয় না কিন্তু চেষ্টা করার অভ্যেস টা বেশ হয়ে গেছে।

তোমায় দেখে মন যে কোথায় পালাল,

শেষ শব্দ টা পালালো দিলে বেশি ভালো লাগবে হয়তো। আর সব শেষ লাইনে "নিত্যি" শব্দ টা যেমন মজার লেগেছে আমার কাছে,, তেমন নতুন শেখা হলো। আর হ্যাঁ নামকরণ টা মিষ্টি হয়েছে কবিতার।

 2 years ago 

ধন্যবাদ দাদা সুন্দর মন্তব্য ও উপদেশের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন, সত্যি ই ভাল লাগলো। লিখতে লিখতে আরও আসবে লেখা। চালিয়ে যান লেখা। অনেক শুভকামনা ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

বাহ! না দিয়ে পারছি না। লেখায় যেন জাদু মাখা আছে।সবাই দেখছি অনেক অভিজ্ঞ হয়ে গেছে।ঠিক বলছেন কোন কিছু চর্চা করতে করতেই সঠিক পর্যায়ে চলে আসে।আপনার লেখা যেমন চমৎকার হয়েছে। ঠিক মায়াবিনী কবিতা ও চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

উৎসাহ ১০০০গুণ বাড়িয়ে দিলেন আপু।অসংখ্য ধন্যবাদ আপনাকে এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া প্রথম কথাটা একটু কেমন জেন হয়ে গেলো, আমার কাছে মনে হচ্ছে। এটাকে আরো সুন্দর করে লিখা যেত।যাই হোক আপনি দেখি কবিতা লিখে কবিতা পড়ার মানুষও পেয়ে গিয়েছেন।তা বোন যে আবৃত্তি করে,উপহার হিসাবে কি দেন🤣আমি হলে তো উপহার না দিলে কবিতার লাইনগুলোও দেখতাম না😝।কবিতাটা বেশ সুন্দর হয়েছে।সামনে আরো সুন্দর সুন্দর কবিতা পাবো মনে হচ্ছে।

কি জাদু করল তোমার মিষ্টি হাসি
যতবারই দেখি,সুখের স্রোতে ভাসি।
যতই চাই ভুলতে আমি তোমার কথা
ততই বাড়ে বুকের মাঝে চিনচিনে ব্যাথা।

ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপু প্রথম প্রথম তো তাই এরকম একটু হবেই।আশা করি আস্তে আস্তে ঠিক করে নিতে পারব।উপহার তো পায় ই।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে একদম ঠিক বলেছেন এখানে সব ধরনের গুণী মানুষ রয়েছে। যার ছোঁয়ায় আমরা নিজেরাও গুণী হয়ে উঠছি। কিন্তু আপনি এখনো সিঙ্গেল কথাটা আসলে বিশ্বাস হচ্ছে না ‌। কেউ থাকলেও কি আর আমাদেরকে বলবেন। তবে হ্যাঁ লেখাটা শুরু করেছেন দেখে ভালো লাগলো। সবার ছোঁয়ায় দেখি আপনি নিজেও ভালো লিখতে শুরু করেছেন। লাভ এট ফার্স্ট সাইট নিয়ে ভীষণ সুন্দর লিখেছেন।

 2 years ago 

আপু আসলে ভালবাসার জন্য যে আবেগ দরকার আমার সেটুকু নাই।খুব বাস্তববাদী কাঠখোট্টা মানুষ।অনেক ধন্যবাদ আপু প্রশংসা করে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার স্বরচিত মায়াবিনী কবিতাটি আসলে বেশ ভালো রেখেছেন। মনে হচ্ছে না আপনার লেখা। মনে হচ্ছে এটা কোন কবি লিখেছেন। প্রথম প্রেমের বিষয়টি আপনি খুব ভালোভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু এভাবে প্রশংসার জন্য।অনেক উৎসাহ পেলাম।ধন্যবাদ এভাবে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65