একগুচ্ছ আলোক চিত্র

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগ বাসী।আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আপনাদের সাথে শেয়ার করব আমার তোলা কিছু আলোকচিত্র

নেশা খারাপ জিনিস। কিন্তু কিছু কিছু নেশা আছে যা খারাপ নয়। যেমন ফটোগ্রাফির নেশা। এটা যে কোন নেশার মতই মারাত্মক,তবে এর ফলাফল কিন্তু ভাল। আবার লোকজনের মধ্যে গর্ব করে বলাও যায়, যেমন আমি আপনাদের মাঝে এখন বলছি হাহাহা।আচ্ছা কথা না বাড়িয়ে চলুন দেখে নেওয়া যাক আমার তোলা কিছু আলোকচিত্র

প্রথম ফটোগ্রাফ

IMG_20230813_145901.jpg

এটি যে ফুলের রাণী গোলাপ তা হয়ত বলে দিতে হবে না।তবে এটি মনে হয় হাজারি গোলাপ। গোলাপটি বেশ ছোট। তবে ছোট হলেও সৌন্দর্য কোন অংশেই কম নয়। ফুলটির সৌন্দর্যে মুগ্ধ হয়ে তুলেছিলাম ফটোগ্রাফ টি।

দ্বিতীয় ফটোগ্রাফ

IMG_20230809_182327.jpg

এটাও খুব পরিচিত একটি ফুল।আমাদের এদিকে সন্ধ্যামালতী বলে৷ সাধারণত গোলাপী,সাদা, হলুদ রঙের হয়।আবার অনেক সময় মিক্সড রঙের ও হয়।যেমন আমাদের এই গাছের ফুলগুলো মিক্সড কালারের।বেশিরভাগই গোলাপী আর সাদার মিক্স।

তৃতীয় ফটোগ্রাফ

IMG_20230820_163523.jpg
এটি খুবই পরিচিত একটি ফুল।তবে এটাকে কখনো হয়ত এত কাছে থেকে দেখা হয়নি আপনার। এটাকে ঠিক ফুল বলা যায়না, এটা হল তুলসী গাছের মঞ্জুরি।এটার মাধ্যমেই তুলসী গাছের বংশবিস্তার হয়।

চতুর্থ ফটোগ্রাফ

IMG_20230815_165754.jpg

এই ফুলটি আমি চিনিনা।কখনো দেখিও নি। সেদিন পার্কে গিয়ে প্রথম দেখলাম। পার্কে যে ঝাউ গাছগুলো লাগানো হয় সেগুলোতে ফুটে ছিল। খুব সাদামাটা দেখতে হলেও আমার অনেক ভাল লেগেছে।সাদা পাপড়ির মাঝে হলুদ সব মিলিয়ে অনেক সুন্দর ছিল।

পঞ্চম ফটোগ্রাফ

IMG_20230815_161452.jpg
বলুন তো এগুলো কিসের পাতা? গাছটি অনেক পরিচিত একটি গাছের।যদিও গাছটি পরিবেশের জন্য ক্ষতিকর,খালি পরিবেশ না আপনার বাড়ির আশেপাশে যদি এই গাছ থাকে তাইলে খুব ভাল সম্ভবনা আছে ঝড়ের দিনে এটি আপনার ঘরের উপর শুয়ে থাকবে। হ্যা ঠিকই ধরেছেন এটি ইউক্যালিপটাস গাছের পাতা।

ষষ্ঠ ফটোগ্রাফ

IMG_20230808_151119.jpg
এই মহাশয় এর সাথে দেখা গতকাল।বেচারা স্পাইডার ম্যানের মত ঝুলতে ঝুলতে কোথায় যেন যাচ্ছিল।কিন্তু বেচারা কে আমি ডিস্টার্ব করে ফেলি। তবে সেও কম নয়,সে যেন প্রতিজ্ঞা করেছিল আমাকে ছবি তুলতেই দেবে না।একবার উপরে একবার নিচে গিয়ে আমাকে জ্বালিয়ে মেরেছে।শেষে অনেক কষ্টে তাকে ক্যামেরাবন্দী করতে পেরেছি।

সপ্তম ফটোগ্রাফ

IMG_20230807_101827.jpg

সকাল থেকে ঝুম বৃষ্টি পড়ছে, বাইরে যাওয়ার উপায় নেই। কিন্তু ঘরে শুয়ে বসেও ভাল লাগছে না।তাই একবার ঘর একবার বারান্দা যাওয়া আসা করছিলাম। তখনই এই সুন্দর দৃশ্য চোখে পড়ল।ছোট বেলায় বৃষ্টিতে গোসল শেষে এটার নিচে দাঁড়িয়ে যেতাম ফাইনাল গোসল এর জন্য। সেই দিন গুলোই মনে পড়ছিল।

ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স২
লোকেশনগোবিন্দগঞ্জ,গাইবান্ধা
আজকের ফটোগ্রাফি এপর্যন্তই।কেমন লাগল ফটোগুলো অবশ্যই জানাবেন।ভুলত্রুটি মার্জনীয়। সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 last year 

বেশি চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে খুব ভালো লাগে। বিশেষ করে আমার কাছে ইউক্যালিপটাস গাছের পাতা দেখে খুবই ভালো লেগেছে। সন্ধ্যামালতী ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। এতো চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করলেন ভাইয়া।দেখে মুগ্ধ হয়ে গেলাম।আর বর্ননাগুলো আরো বেশী আকর্ষনীয় করে তুলেছে ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ জানাই আপনাকে।

 last year 

ভালো তো ফটোগ্রাফির নেশা বেশ ভালো।আমার ও ভালো লাগে ফটোগ্রাফি করতে যদিও আমি তেমন ভালো ফটোগ্রাফি করতে পারি না। উপরের গোলাপের ছবিটা বেশ সুন্দর হয়েছে। সন্ধ্যামালতীর কালারটাও বেশ সুন্দর। মাকড়সা তাহলে আপনাকে বেশ জ্বালাতন করতে পেরেছে 😜।ভালো ছিলো।ধন্যবাদ

 last year 

কে বলছে আপনি ভাল ফটোগ্রাফি পারেন না? আপনার ফটোগ্রাফি তো বেশ ভালই। প্রচুর জ্বালাইছে মাকড়সা। ধন্যবাদ আপু উৎসাহিত করার জন্য।

 last year 

নেশা হলে এমন জিনিসেই নেশা হওয়া ভালো,যে নেশা গর্ব করে অন্যকে বলা যায়। বাহ বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন দেখছি। ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর লাগছে। তবে মাকড়সার ছবিটি আমার কাছে বেশ সুন্দর লেগেছে সেইসাথে লাস্ট ফটোগ্রাফিটিও ।অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আমার বাংলা ব্লগের প্রতিটা মেম্বার এখন এতো দারুন দারুন ফটোগ্রাফি করে। একদিন এই গ্রুপ থেকে ভাল মানের ওয়াইল্ড ফটোগ্রাফার তৈরি হয়ে যাবে।অনেক দারুন ছিল আপনার ফটোগ্রাফি গুলো দাদা।ধন্যবাদ আপনাকে।সুন্দর ভাবে সাজিয়ে উপস্থাপন করেছেন।

Posted using SteemPro Mobile

 last year 

নেশাই যখন করবো, ভালো কিছুর নেশা করাই ভালো... ক্ষতি তো নেইইই, বরং লাভ। উইক্যালিপটাস এর পাতা যে এমন হয়, দেখে একটু অবাক লাগলো। আমার মনে পড়ে লম্বা লম্বা গাছ, দেখলে মনে হয় যেন কুষ্ঠ রোগ হয়েছে এমন। যাই হোক, ষষ্ঠ এবং সপ্তম ছবি দুটোও বেশ ভালো লেগেছে। ক্যারি অন...

Posted using SteemPro Mobile

 last year 

ছোট তে পাতা গুলো এমনই থাকে মাসি। বড় হবার সাথে সাথে সবুজ হতে থাকে। ধন্যবাদ উৎসাহিত করার জন্য।

 last year 

ফুল ভালোবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। গোলাপ ফুলটি দেখতে অসাধারন লাগতেছে। গোলাপ ফুল আমার ভীষণ পছন্দের। সব গুলো ফটোগ্রাফি জাস্ট অসাধারন লাগতেছে। ফটোগ্রাফি এবং বর্ননা চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে ফটোগ্রাফি পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া সত্যি বেশ মুশকিল। আসলে ভাই তুলসী পাতা আমাদের জন্য বেশ উপকারী ছোটবেলায় এই পাতার রস অনেক খেয়েছি। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে তুলসী গাছের ফুল বলা যায় না কিন্তু সেটি সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভাইয়া সব নেশা কিন্তু খারাপ নয়। কিছু কিছু নেশা আছে ভালো কাজ দেয়। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আসলে ফটোগ্রাফি করতে একটু ধৈর্য ধরে করলে ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো আমার কাছে ছোট গোলাপ গোলাপ ফুলের ফটোগ্রাফি। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42