বন্ধুর দেওয়া ভাল সংবাদ ও খাওদাওয়া

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।তবে শীতের মাঝে খুব একটা শান্তিতে নাই।

IMG_20230108_181830.jpg

শিতের দিন কাজ কর্ম নেই। সারাদিন লেপের ভেতর। বাসায় দেখাতে হয় তাই মাঝে মাঝে বই নিয়ে বসি।টউশন নাই তাই বাসার বাইরেও যাওয়া নাই। এভাবেই অলস ভাবে দিন কেটে যাচ্ছে।

এর মাঝে সন্ধ্যায় নাহিদ ব্রো ফোন দিল। নাহিদ আমার বন্ধু যারা আমার পোস্ট পড়েন অনেকেই হয়ত চেনেন নাহিদ কে।বন্ধু ফোন দিয়ে বলতেছে তোর জন্য একটা ভাল খবর আছে জলদি দেখা কর।আমি জিজ্ঞেস করলাম," কি ভাল খবর সেটা বল"? না সে কিছুতেই বলবে না।অতঃপর বললাম তুই রাজমতির সামনে দাড়া আমি আসতেছি।

IMG_20230108_181740.jpg

১০মিনিটের মাঝে রাজমতির সামনে গেলাম। গিয়ে আবার জানতে চাইলাম এখন বল ভাল সংবাদ টা কি? তখন সে বলল অবশ্যই বলব। কিন্তু তার আগে খাওয়াতে হবে।এখন খবর যাই হোক খেতে যখন চেয়েছে তখন খাওয়াতে হবে।তাই বললাম কি খাবি?

তখন বলল উজ্জ্বল দার নুডলস।আমিও রাজি হয়ে গেলাম।কারন অনেক দিন উজ্জ্বলদার নুডলস খাওয়া হয়না।বন্ধু বান্ধব নাই,ছোট বোন ও নাই ফলে আর যাওয়া হয়না।

IMG_20230108_181346.jpg

চলে গেলাম খাওয়াদাওয়া করতে। ভাবলাম হাফ হাফ করে খাব।কিন্তু জীবনে এমন কিছু বন্ধু থাকে যারা থাকলে শত্রুর দরকার নাই৷একটা একটা করে অর্ডার দিল।এদিকে আমার পকেটে মোটে ৫০টাকা। দুই প্লেট মিনিমাম ৬০টাকা।পরে ভাবলাম ১০টাকা ওর থেকে নেব।অল্প ক্ষণের মাঝে নুডলস চলে আসল।

এর মাঝেও কিন্তু বন্ধু ভাল খবর টা বলে নি।যতবারই জিজ্ঞেস করি ততবারই বলে আরে ব্যাটা শান্তি মত খা।অগত্যা খেতে থাকলাম।তবে একটা বিষয় খেয়াল করলাম নুডলস এর পরিমাণ আগের থেকে কম দিয়েছে।আবার স্বাদ টাও সেই আগের মত নেই। আমি ভাবলাম হয়ত আমারই এরকম লাগছে।পরে নাহিদ ও বলল নুডলস এ সেই আগের স্বাদ নেই আর পরিমানও কম।

IMG_20230108_181042.jpg

এরপর বিল দিতে গেলাম। শুনলাম বিল ৯০টাকা।৩০টাকার নুডলস এখন ৪৫ টাকা।তাও পরিমানে আগের থেকে কম আর স্বাদ ও নেই আগের মত।নাহিদ বলল ভাই আমি আর নুডলস খাইতেছি না এত টাকা দিয়ে।যাই হোক আগেই বলেছি আমার কাছে আছে মাত্র ৫০টাকা।নাহিদ কে বললাম সে কথা।তখন ও বলল,"যা ব্যাটা গরীব।বিল আমি দিতেছি।আর কিছু খাইলে বল।"

IMG_20230108_181854.jpg

ব্যাপারটাতে বেশ অবাক হলাম।তখন পাশে দেখি ২টা মেয়ে।তখন ব্যাপার টা বুঝতে পারলাম।তারপর ওকে চেপে ধরলাম এখন বল ভাল খবর টা কি? তখন ও বলল তোর মনে আছে ৩মাস আগে তোর থেকে ১০০০টাকা নিয়েছিলাম। আজ তোর সেই টাকা ফেরত দেব।এই নে ৯০০।আমি জানতে চাইলাম বাকি ১০০। তখন সে বলল নুডলস এর বিল কি তোর শ্বশুর দিবে।তুই ভাবলি কিভাবে বিল আমি দেব? আর এত কত কষ্ট করে তোর টাকা দিতে এলাম রিকশা ভাড়া কে দিবে?

IMG_20230108_181031.jpg

আমি হাসব না রাগ হব তা নিয়ে ভীষণ কনফিউশনে পড়ে গেলাম।যাই হোক সন্ধ্যার নাস্তা টা হল অন্তত।বন্ধুর পয়সায় হলে আরো ভাল লাগত, কিন্ত কি আর করার।অবশিষ্ট টাকা নিয়ে বাসায় ফিরে আসলাম।

আজকের ব্লগ এই পর্যন্তই।আশা করি ভাল লাগবে সবার।সম্পূর্ণ ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 2 years ago 

পোস্ট পড়ে তো হাসতে হাসতে আমার পেট ব্যাথা হয়ে গেল কি আজব বন্ধুরে বাবা🤨🤨।ধার দেওয়া টাকা ফেরত দিতে আসলো তার জন্য এত রহস্য করে খাওয়া-দাওয়া শেষ করে খাওয়ার বিলটাও আদায় করে নিল হা হা হা 😆😆😆।তবে বেশ মজা পেয়েছি আসলে বন্ধু মানে তো এমন। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব মজার পোস্ট করেছেন পোস্টটি পরে হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে গেল। ৩০ টাকার নুডুলস কিভাবে পাঁচল্লিশ টাকা হয় তাও কম দিলে এবং সাধ কম। তবে নুডুলস খেতে আমারও ভালো লাগে। যাক অবশেষে আপনার টাকাগুলো ফেলেন এটাই ভালো লাগলো। মেয়ে দুটি আপনাদেরকে আর কিছুই বলে নাই। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাদের অনুভূতিটি।

 2 years ago 

না মেয়েটা আমার দিকে দেখে হাসতেছিল।ধন্যবাদ আপু সুন্দর গঠণমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

হিহিহি, পোস্ট পড়ে না হেসে আর পারলাম না। জীবনে এমন দুএকজন মজার বন্ধু থাকা খুব দরকার ভাইয়া। নাহিদ ভাইয়া হচ্ছে তা। সবকিছুর দাম বেড়েছে, তাই দাম বেশি নিচ্ছে নুডুলসের ঠিক আছে কিন্তু টেস্ট কমাবে কেন? এটা আবার কেমন কথা? যাই হোক ভাল লাগলো পোস্টটি পড়ে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জানিনা আপু। দাম বাড়ানোটা বুঝলাম,কিন্তু স্বাদ কমানো টা মানা যায়না।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

তখন ও বলল তোর মনে আছে ৩মাস আগে তোর থেকে ১০০০টাকা নিয়েছিলাম। আজ তোর সেই টাকা ফেরত দেব।এই নে ৯০০।আমি জানতে চাইলাম বাকি ১০০। তখন সে বলল নুডলস এর বিল কি তোর শ্বশুর দিবে।

ওরে ভাই, হাসতে হাসতে পাগল হয়ে যাওয়ার মত অবস্থা।🤣🤣

আমি শুধু একটা জিনিস চিন্তা করছি, আপনি 50 টাকা নিয়ে গিয়ে বন্ধুকে এই কথা বলার সাহস পান কি করে যে, কি খাবি বল।🤣 নিজের টাকায় নিজেই খেলেন শেষ পর্যন্ত তবে মাঝখানে একটু টেনশনে পড়তে হলো। এরকম পোস্টগুলো লিখতে থাকেন, পড়তেও বেশ ভালো লাগে।

 2 years ago 

আপনাদের এমন উৎসাহ পাই দেখেই লেখার আগ্রহ জাগে দাদা।দোকানদার সবাই পরিচিত, তাই ধার রাখলেও সমস্যা হবে না।তাই সাহস পেয়েছিলাম।ধন্যবাদ দাদা এভাবে উৎসাহ যোগানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51