র‍্যান্ডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের সহ ব্লগার গণ।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।আজ আপনাদের সাথে শেয়ার করব কিছু ফটোগ্রাফ।

আপনারা জানেনই আমি সকালে হাটাহাটি করি। সাধারণত সূর্য মামা ওঠার আগেই আমি হাটতে বের হই।কিন্তু আজ কেন জানি প্রচুর আলসেমি লাগছিল।তাই উঠতে অনেক দেরি হয়।বাইরে গিয়ে দেখি রিতিমত রোদ উঠে গেছে।কিন্তু তারপরেও হাটতে থাকলাম। কারন প্রকৃতির সৌন্দর্য একেক সময় একেক রকম।আর আজ না হয় একটু ভিন্ন রূপ দেখি।

ফটোগ্রাফ-১

আমি সাধারণত হাটি একটি পুকুরের পাশে।পুকুরের চারপাশে হাটছিলাম আর আশে পাশে তাকাচ্ছিলাম।তখনই হঠাৎ দেখা পেলাম ছোট্ট,কিন্তু রঙিন এই সুন্দর মিষ্টি ফুলটিকে।ফুলটির নাম ইউরেনা

IMG_20221106_073114.jpg

ফটোগ্রাফ-২

IMG_20221106_070146.jpg
এরপর রাস্তার পাশে এই সুন্দর বুনোফুলের সাথে দেখা।সূর্যের প্রথম কিরণে পড়ে ঝলমল করছে।দেখে লোভ সামলাতে পারলাম না। এই সুন্দরীর নাম টাও কিন্তু অনেক সুন্দর।এর নাম কলকাসুন্দা।রাস্তার ধারে খুব সহজেই খুজে পাওয়া যায়।হলুদ রংয়ের থোকা থোকা ফুল ফুটে থাকে একডালে।দেখতে খুবই সুন্দর লাগে।

ফটোগ্রাফ-৩

IMG_20221106_071320.jpg

ফটোগ্রাফ-৪

এরপর শিশির ভেজা সবুজ ঘাসের মাঝে দিয়ে হাটার জন্য গিয়েছিলাম মাঠের মধ্যে।শীতের সকালে, পায়ে শিশির ভেজার ঘাসের স্পর্শ দারুন এক রোমাঞ্চকর বিষয়।আবার স্বাস্থ্যের জন্যও অনেক উপকারী।তখন দেখলাম সূর্যের আলো পরে ঘাসগুলো যেন হাসছে।আর তাদের সেই হাসিই আমি ক্যামেরাবন্দী করার চেষ্টা করেছি।

IMG_20221106_073928.jpg

ফটোগ্রাফ-৫

ইনি দেখতে সাধাসিধা কিন্তু ইনার সারা শরীরে রয়েছে মারাত্মক বিষ। ছোট তে বাবা মা প্রায়ই এই গাছের ধারে কাছে যেতে নিষেধ করতেন।তখন বিষ তো বুঝতাম না,কিন্তু পাগল বুঝতাম।তাই তারা বলতেন, "এই গাছের রস খেলে মানুষ পাগল হয়ে যায়"। আবার সনাতন ধর্মের শিব পুজা এই ফুল ব্যাতিত অসম্পূর্ণ।এই ফুলের এবং গাছের বিষে মানুষ এবং পশুপাখি মারা যেতে পারে।তাই অনেক দেশে এর উৎপাদন,বিপনন নিষেধ।এই মারাত্মক ফুলটির নাম ধুতুরা

IMG_20221106_070357.jpg

ফটোগ্রাফ-৬

আজ টিউশন থেকে আসার সময় হঠাৎ এই বাড়ির গেটে চোখ গেল।এটা জজসাহেবের বাড়ির প্রধান ফটক।আর সেই ফটকটি বোগেনভিলিয়া বা বাগান বিলাস ফুল আর লতা দিয়ে একদম ঢেকে গেছে।দূর থেকে দেখতে অপূর্ব সুন্দর লাগছে।কাছে থেকে ছবি তুলতে পারি নি।
IMG_20221106_192317.jpg

ফটোগ্রাফ-৭

এই ফুল গুলোর পরিচয় তো আর নতুন করে দিতে হবে না।এগুলো রঙ্গন।আমি যে ম্যাম এর কাছে পড়তে যাই এগুলো তার শখের ফুল।আমি যখন ছবি তুলছিলাম তখন ম্যাম ভেবেছিল আমি বুঝি ফুল ছিড়ছি। তখন ম্যাম বলছিল," মোহন্ত ফুল ছিড়লে তোর হাড্ডি গুড়া করব"।আমি ম্যাম কে বললাম যে আমি শুধু ছবি তুলব।তাও যতক্ষণ আমি ফুলের আশে পাশে ছিলাম ম্যাম দাঁড়িয়ে ছিলেন।

IMG_20221106_140944.jpg

কেমন লাগল আজকের ফটোগ্রাফি তা অবশ্যই জানাবেন।কোন ভুল ত্রুটি থাকলে জানাতে দ্বিধা করবেন না।ধন্যবাদ মূল্যবান সময় দিয়ে পোস্ট টি পড়ার জন্য।
ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স২
লোকেশনউপজেলা রোড,গোবিন্দগঞ্জ

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলা অসাধারন হয়েছে। প্রথম ৪ টা ছবি যেনো আমার মন কেড়ে নিয়েছে। সত্যি ওই ছবি গুলা এতো সুন্দর হয়েছে যে তা লিখে প্রকাশ করতে পারবোনা। আমি শুধু মুগ্ধ চোখে চেয়ে আছি। সকাল বেলার এই দৃশু গুলা দেখতে বেশ লাগে। পাতায় এবং ঘাসে সকালের সূর্যের প্রতিফলন বেশি সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

এমন সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন সকালে সূর্য মামাকে দেখা কতো টা যে উপকার, তা না দেখলে অনুভব করা মুশকিল। আমি সকাল সকাল উঠলে ও আপনার মত হাঁটা হয়না।সকাল বেলা হাটতে গিয়ে চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ধুতরা ফুলগুলোকে সত্যিই বিষ ফুল বলা চলে। শীতের সকালে, পায়ে শিশির ভেজার ঘাসের স্পর্শ সত্যি অসাধারণ।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার সকালবেলায় উঠে হাঁটাহাঁটি করার অভ্যাসটি কিন্তু স্বাস্থ্যের জন্য অনেক ভালো। আমার কাছে সকালের পরিবেশটা খুবই ভালো লাগে। প্রকৃতির মাঝে হাঁটার মজাটাই আলাদা। হাটাহাটি করার সময় ফটোগ্রাফি করতে তো আরো বেশি ভালো লাগে। আপনি আজকে খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন যা দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। সত্যি
অসাধারণ ছিল।

 2 years ago 

আপনার ভাল লেগেছে জেনে ভাল লাগল।আপনাদের ভাল লাগাতেই আমার স্বার্থকতা।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

সকাল সকাল হাঁটতে গেলে শরীর ও মন দুইটাই ভালো থাকে। ভোরে সূর্য ওঠার দৃশ্য দেখলে মন ভালো হয়ে যায়। আমিও মাঝে মাঝে সময় পেলে হাটতে বের হই। প্রতিটি সকালেই তার অপরূপ সৌন্দর্য নিয়ে আগমন করে। আপনার প্রতিটি ছবি বেশ সুন্দর হয়েছে। বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনাকে ধন্যবাদ এইরকম একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ইউরেনার ছবিটা আর কলকাসুন্দার সন্ধ্যের সময় নেওয়া টেকটা বেশ সুন্দর হয়েছে। খুশি হলাম ফটোগ্রাফি গুলো দেখে। আর ঘাসফুল কিন্তু ভোরবেলা বা বিকেলবেলাতেই সুন্দর লাগে বেশী।

 2 years ago 

ইউরেনার ছবিটা ভোরে তোলা দিদি। ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

সূর্য ওঠার আগে আপনি হাঁটতে বের হোন এটা খুব ভালো অভ্যাস।হাটলে শরীর অনেক ভালো লাগে।আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বুনো ফুলের ফটোগ্রাফি টি অনেক সুন্দর। অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক উৎসাহিত হলাম আপনার সুন্দর গোছানো মন্তব্য থেকে।অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

খুবই দারুণ এবং চমৎকার ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। বিশেষ করে আপনার আজকের এই ফটোগ্রাফির মাধ্যমে ধুতরা ফুলের সৌন্দর্যটা খুব চমৎকারভাবে উপলব্ধি করতে পারলাম। এভাবে আগে কখনো ধুতরা ফুল আসলে দেখা হয়নি সেই সাথে রঙ্গন ফুল গুলো ফটোগ্রাফিও আপনি খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার ওই অনেক অনেক ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে আপনার মতো সূর্য মামা উঠার আগেই কখনো উঠতে পারি নাহ ৷ প্রতিদিন অনেক বেলা করে ঘুম থেকে উঠি ৷ সকাল বেলার প্রকৃতির সৌন্দর্য সত্যিই অনেক সুন্দর হয় ৷ সকাল বেলা ঘুম থেকে উঠে হাটাহাটি করা বেশ ভালো একটি অভ্যাস ৷ যাই হোক সকাল বেলার চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছে ৷ প্রতিটি ছবিই অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 
খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। পরিচিত কিছু ফুলের ছবি দেখে ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির হাত ভাল। খুব সুন্দর ভাবে দক্ষতার সাথে ছবিগুলো তুলেছেন। ধুতুরা ফুল দেখতে খুব সুন্দর যদিও এর পাতা অনেক বিষাক্ত। রঙ্গন খুব পরিচিত হলেও আপনার তোলা ছবিতে চমৎকার লাগছে। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া অনেক উৎসাহ পেলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65