বান্ধবীর বিবাহ বার্ষিকী

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগ বাসি।আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি।আজ আপনাদের সাথে শেয়ার করব বান্ধবীর বিবাহ বার্ষিকীর কিছু মুহুর্ত।

IMG_20221225_144151.jpg

গুরুজনরা বলেন বিবাহ হল দিল্লীর লাড্ডু। যে খায় সে পস্তায় আর যে খায়না সেও পস্তায়।বিশেষ করে বিবাহিতরা যখন ব্যাচেলর দের দেখে তখন ভাবে ইশ ওরা কত সুখী,আর ব্যাচেলর রা যখন কাপলদের দেখে তখন ভাবে ইশ ওরাই প্রকৃত সুখী।

যাই হোক আমি জাগতিক মোহ মায়ার অনেক উপরে চলে গেছি।বিবাহিত অবিবাহিত এগুলো নিয়ে ভাবার সময় নাই।আমার কাছে ইম্পর্টেন্ট হল বিয়ের দাওয়াত।বিয়ের দাওয়াতে দুইটা মজা ১.হাসতে হাসতে অন্যের জীবনের বারটা বাজতে দেখা যায়। ২.সেই সাথে ভালমন্দ খাওয়া যায় পেট ভরে।তাও আবার যার জীবনের বারটা বাজতেছে তার খরচে।

IMG_20221225_111444.jpg

যাই হোক আমার সেই কপাল অনেক খারাপ। যেদিন যেদিন দাওয়াত থাকে সেদিনই কোন না কোন পরীক্ষা অথবা কোন না কোন ঝামেলায় আটকে যাই।ফলে শেষ পর্যন্ত আর যাওয়া হয়ে ওঠে না।

গত বছর আমার বান্ধবী নাফি এই দিনে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।কিন্তু বাবা বাইরে থাকায় আমাকে দোকানে বসতে হয়েছিল।আর সেই দিনেই মনে হয় সারা বছরের ক্লিয়ারেন্স।সব কাজ শেষ করে বাড়িতে আসতে আসতে সন্ধ্যা ৭টা।এই শীতের মাঝেও ৭টায় স্নান করতে হয়েছে।
যাই হোক ব্যস্ততার কারনে বিয়ে মিস।নাফি,আন্টি সবাই ফোন দিয়ে বকা দিচ্ছিল।না যাওয়ার কারনে।

IMG_20221225_143611.jpg

যাই হোক যেহেতু বিয়েতে যেতে পারি নি তাই বিবাহ বার্ষিকী নিয়ে অনেক এক্সাইটেড ছিলাম।আর জানতাম এটা মিস করলে আমার ধোলাই হবে।তাই পরীক্ষা থাকলেও পরীক্ষা মিস দিয়েছি।এরপর নীরা আর নিমির সাথে মিলে সারপ্রাইজ প্ল্যান করি। নীরা আর নিমি হল নাফির ছোট বোন।আর মজার বিষয় হল দুইজনই আমার স্টুডেন্ট।

অনেক প্ল্যান করার পর আমরা ছোট খাট পার্টি প্ল্যান করি কারন সবারই বাজেট কম।এজন্য একটি হ্যাপি ম্যারেজ ডে ব্যানার,কিছু বেলুন আর ফুল।পুরা গোবিন্দগঞ্জ খুজেও হ্যাপি ম্যারেজ ডে ব্যানার খুজে পেলাম না। সেজন্য নীরা কে বললাম তুমি নিজেই বানিয়ে ফেল।

IMG_20221225_134451.jpg

এরপর নীরা সমস্ত রাত জেগে বানিয়েছে ব্যানার তারপর আমি আর নিমি মিলে বেলুন ফুলিয়ে ফেললাম।তারপর আমি ঘর সাজানো শুরু করলাম অবশ্য নিমি হেল্প করেছে।এরই মাঝে নীরা গিয়ে কেক নিয়ে আসল।এরপর সব কাজ কমপ্লিট করে আমি বাসায় আসলাম স্নান করতে।কারন দুপুরে নাফিদের ওখানেই খাওয়াদাওয়ার দাওয়াত ছিল।আসল পার্টি কিন্তু রাতে।আর নাফি কে নিয়ে ভাইয়া বাইরে ঘুরতে গেছিল।বলে রাখলাম কারন অনেকেই ফেক সারপ্রাইজ ভেবে নিবে।

আজকের পর্ব এপর্যন্তই। বাকি সারপ্রাইজ সহ খাওয়াদাওয়া সব আগামী পর্বে। কেমন লাগল জানাবেন।সম্পূর্ণ ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ।

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 2 years ago 

দাওয়াত পেলে আর অন্য কিছু না ভাবাই ভাল। আপনি বিয়ে মিস দিয়েছেন ত কি হয়েছে এনিভার্সারি তে যেতে পেরেছেন। যদিও আজকের পোস্ট এ শুধু সারপ্রাইজ প্রিপারেশন দেখেছি। শেষ পর্যন্ত বান্ধবীকে সারপ্রাইজ দিতে পেরেছেন ত? দেখে মনে হচ্ছে নাফি আপুর ছোট দুই বোন মানে আপনার স্টুডেন্ট দের নিয়ে সারপ্রাইজের জন্য ভাল আয়োজন করেছেন । ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পারলাম কিনা সেটা আগামী পর্বেই।এটা আপনাদের জন্য সারপ্রাইজ।হাহাহা।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রথমে তাদের বিবাহ বার্ষিকীর জন্য অনেক অনেক শুভেচ্ছা। তারা আগামী বছরগুলো ভালোভাবে কাটাক এই কামনাই করছি। আর সুন্দরভাবে আয়োজন করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বিবাহিতদের দুঃখ দেখে হাসতে হাসতে তাদের টাকায় খাওয়ার মজা কিন্তু সত্যিই আলাদা। বিবাহিত মানেই হচ্ছে মৃত জীবন। বেঁচে আছেন তাই ভালো হয়েছে। তবে খুব শীঘ্রই যেন মৃত্যুর স্বাদ গ্রহণ করেন এই প্রত্যাশাই করি। এই মৃত্যু কিন্তু সেই মৃত্যু নয় বিবাহিত মৃত🤪🤪। যাই হোক ভাইয়া আপনার পোস্ট পড়ে সত্যি অনেক ভালো লাগলো।

 2 years ago 

সেটার এখনো ৫-৬ বছর দেরি আছে আপু😁😁

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39